রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:০৪ অপরাহ্ন

শিরোনাম :
সেদিন আমি স্নানও করিনি, যদি ওই অবস্থায় দেখে ফেলে! ময়মনসিংহের ত্রিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় প্রতিবাদ ও মানববন্ধন অনুষ্ঠিত স্বপ্নকে বাস্তবে রুপ দেয় আ’লীগ সরকার-গণশিক্ষা প্রতিমন্ত্রী খোলামেলা ফটোশুট করে সমালোচনার শিকার নুসরাত বগুড়া জেলা পুলিশের জালে আটক হয়েছে এক বিস্ময়কর বালক! শৈত্যপ্রবাহমুক্ত দেশ ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস আজ মাথাপিছু ১০ হাজার টাকা ব্যয়ে তৈরি হবে ৪০ হাজার দক্ষ চালক স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হলেন চট্টগ্রামের ড. জমির উদ্দিন সিকদার — নওগাঁর মহাদেবপুরে পরিযায়ী পাখি ও জীববৈচিত্র্য সংরক্ষণে সচেতনতা বৃদ্ধিমূলক সভা অনুষ্ঠিত তিন শতাধিক অসহায়-গরীব শীতার্তদের পাশে দিনাজপুরস্থ খানসামা উপজেলা সমিতি মার্চ ফর ডেমোক্রেসির ৩৯তম দিনে মানিকগঞ্জে হানিফ বাংলাদেশী যশোরে একাধিক মাদক মামলার আসামী বৃষ্টি ইয়াবাসহ আটক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জোতবানি ইউনিয়নে পূনরায় ধাঁনের শীষ প্রতিক প্রত্যাশী-চেয়ারম্যান আঃ রাজ্জাক করোনার এই মহামারিকালে এলপিজি গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

অর্থোপেডিক এসোসিয়েশন অব সার্ক কান্ট্রিজের সভাপতি হলেন অধ্যাপক এম. আমজাদ হোসেন

প্রেস বিজ্ঞপ্তি
৩ ডিসেম্বর ২০২০

 

সম্প্রতি ইন্টারন্যাশনাল সোসাইটি অব অর্থোপেডিক সার্জারি এন্ড ট্রমালোজির (সিকোট) সহ-সভাপতি নিযুক্ত হবার পর এবার ‘অর্থোপেডিক এসোসিয়েশন অব সার্ক কান্ট্রিজ’ (OASAC) এর সভাপতি হলেন বাংলাদেশের বিশিষ্ট অর্থোপেডিক সার্জন, বাংলাদেশ অর্থোপেডিক সোসাইটির সাবেক সভাপতি ও ল্যাবএইড হাসপাতালের অর্থোপেডিক ও আর্থোপ্লাস্টি সেন্টারের চিফ কনসালট্যান্ট ও বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন। জানা গেছে, করোনা পরিস্থিতিতে সম্প্রতি এক ভার্চুয়াল ওয়েবিনার মিটিংয়ের মাধ্যমে এশিয়ার ৮টি দেশের (সার্কের) অর্থোপেডিক সার্জনগণ আগামী ২০২১-২২ সালের নির্বাহী কমিটিতে তাঁকে এই সংস্থাটির সভাপতি হিসেবে নির্বাচিত করেন।

এশিয়ার ৮টি দেশের স্বনামধন্য অর্থোপেডিক সার্জনগণসহ এই ভার্চুয়াল মিটিংয়ে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) সাবেক পরিচালক অধ্যাপক ডা. খন্দকার আব্দুল আওয়াল রিজভী, বর্তমান পরিচালক অধ্যাপক ডা. মো. আব্দুল গনি মোল্লাহ, বাংলাদেশ অর্থোপেডিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মো. ওয়াহিদুর রহমান, অধ্যাপক ডা. মো. মোনায়েম হোসেন, নিটোরের অধ্যাপক ডা. মো. জাহাঙ্গীর আলম ও ডা. ফজলুল হক কাসেম।

উল্লেখ্য, অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা। স্বাধীনতাযুদ্ধের সময় ঊরুতে গুলিবিদ্ধ হলে ভারতের সামরিক হাসপাতালে দীর্ঘদিন চিকিত্সাধীন ছিলেন। পরবর্তীকালে বঙ্গবন্ধুর আমন্ত্রণে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিত্সা দিতে দেশে আসা আন্তর্জাতিক বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জন ডা. আর জে গাস্টের অধীনে অর্থোপেডিক চিকিত্সা শুরু করেন। তাঁর নেতৃত্বে দেশে কোমর ও হাঁটু প্রতিস্থাপন (হিপ অ্যান্ড নি রিপ্লেসমেন্ট) সার্জারিতে এসেছে বৈপ্লবিক সাফল্য। আন্তর্জাতিক মান বজায় রেখে এ পর্যন্ত সাড়ে তিন হাজারেরও বেশি এ ধরনের সার্জারি সম্পন্ন করেছেন। তিনি একজন সমাজ সেবকও। দিনাজপুরের চিরিরবন্দরে তিনি গড়ে তুলেছেন দেশের অন্যতম স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আমেনা-বাকি রেসিডেনশিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ। তার প্রতিষ্ঠিত এবি ফাউন্ডেশন দিনাজপুর জেলা সহ উত্তরবঙ্গে অর্থনৈতিক, সামাজিক ও শিক্ষার গুনগত মান উন্নয়নে নানা অবদান রেখে চলছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38182563
Users Today : 3206
Users Yesterday : 4022
Views Today : 12785
Who's Online : 94
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone