সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১০:২০ অপরাহ্ন

শিরোনাম :
চাচাতো বোনকে সারাজীবন কাছে রাখতে নিজ স্বামীর স’ঙ্গে বিয়ে এক কেজি শ্বেত চন্দন কাঠের দাম ১৫ হাজার টাকা, তাই চাষ করুন শ্বেত চন্দন ভাত খে’তে এসে ভা’বি’কে ধ.’ণ, এমন স’ময় উপ’স্থিত স্বামী! ২০২০ সালে বিচ্ছেদ হলো যাদের তানোরে শীতবস্ত্র বিতরণ শিবগঞ্জের ধান-চাল সংগ্রহের উদ্বোধন চুরির অভিযোগে রাজশাহী মাদারল্যান্ড হাসপাতালের ম্যানেজার গ্রেফতার কক্সবাজার কে ভিক্ষুক মুক্ত করণ কর্মসূচি শুরু  অবৈধ ভাবে ভারতে পাচার হওয়া আট নারীকে বাংলাদেশে ফেরত গাবতলীর জিয়াবাড়ীতে ছাত্রদলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত তানোরে আশ্রায়ন প্রকল্পের উদ্বোধন বরিশালে ১৪ বছরের কিশোরীকে ধর্ষণ পত্নীতলায় স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি অব্যাহত আত্রাইয়ে হরিজন সম্প্রদায়ের সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত সারাদেশের ন্যায় যশোরের শার্শায় কর্মবিরতিতে স্বাস্থ্যকর্মীরা

অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ পদ ফিরে পেলেন সাকিব

নিষেধাজ্ঞা শেষ হতেই র‌্যাংকিংয়ের শীর্ষ আসনে বহাল সাকিব আল হাসান। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন সাকিব। বিশ্বকাপে লিগ পর্বের নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ।

এরপর ঘরের মাঠে সেপ্টেম্বরে আফগানিস্তানের টেস্ট ও টি-টোয়েন্টি খেলেছিলেন সাকিব। অক্টোবরের শেষ দিকে যখন আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়েন তখন ওয়ানডে র‌্যাংকিংয়ের সবার উপরে ছিলেন। দীর্ঘ এক বছর পর ২৯ অক্টোবর নিষেধাজ্ঞা শেষ হয়েছে তার।

ভক্তরা যখন প্রিয় তারকার মাঠে ফেরার অপেক্ষায় তার আগেই সুখবর দিলেন তিনি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ের শীর্ষ পদেই বহাল আছেন সাকিব।

কেননা এই তালিকায় আবারো মসনদ ফিরে পেয়েছেন তিনি।  আইসিসির প্রকাশিত ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন সাকিব আল হাসান। সাকিবের রেটিং পয়েন্ট ৩৭৩।

এই তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তার রেটিং পয়েন্ট ৩০১। আর ২৮১ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে ইংল্যান্ডের ক্রিস ওকস।

এর আগে, ২০১৯ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে এক বছরের জন্য নিষিদ্ধ করে। চলতি বছর ২৯ অক্টোবর শেষ হয়েছে তার নিষেধাজ্ঞা।

নিষিদ্ধ হওয়ার আগে ৩৭৩ পয়েন্ট ছিল ৩৩ বছর বয়সী এই তারকার। এক বছর পর ফিরলেন একই পয়েন্ট নিয়ে। মজার বিষয় হচ্ছে দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ নবী তার ধারে কাছেও নেই। আফগান তারকার পয়েন্ট ৩০১।

অন্যদিকে তৃতীয় স্থানে রয়েছেন ইংলিশ পেস অলরাউন্ডার বেন স্টোক। ২০১৯ বিশ্বকাপ জয়ী দলের এই নায়কের মোট সংগ্রহ ২৭৬ পয়েন্ট। ২৭১ পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থারে রয়েছেন পাকিস্তানের ইমাদ ওয়াসিম।

নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম ২৬৫, আফগানিস্তানের রশিদ খান ২৫৩ ও মিচেল স্যান্টনারের পয়েন্ট ২৫১। যথাক্রমে ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে রয়েছেন তারা। নবম স্থানে থাকা ভারতের রবিন্দ্র জায়েদার পয়েন্ট ২৪৬। ২৩৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে রয়েছেন জিম্বাবুয়ের শেন উইলিয়ামস।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37876581
Users Today : 1509
Users Yesterday : 2922
Views Today : 8198
Who's Online : 32
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone