বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৫৩ অপরাহ্ন

শিরোনাম :
গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের ওপর সেনা সমর্থকদের হামলা উন্নয়ন ও তরুণদের কর্মসংস্থান বাড়াতে কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী বার্মিংহামে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি দম্পতির মৃত্যু উন্নয়নে এগিয়ে যাচ্ছে তানোর-গোদাগাড়ী উপজেলা তানোরে কবিরাজ জার্জিসের কুকর্মে তোলপাড় ?  পিলখানায় বিডিআর ঘাতকদের ফাঁসি চাই : মোমিন মেহেদী গণতান্ত্রিক বাম ঐক্যের নতুন সমন্বয়ক আবুল কালাম আজাদ আসছে নতুন কর্মসূচি

আইপিএলের তৃতীয় সর্বোচ্চ ভিত্তিমূল্য মুস্তাফিজের;

স্পোর্টস ডেস্ক : ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের জন্য প্রাথমিকভাবে দেশি-বিদেশি মিলিয়ে ৯৯৭ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করলেও নিলামের জন্য আজ প্রকাশিত চূড়ান্ত তালিকায় ৩৩২ জনের নাম অন্তর্ভুক্ত করেছে আয়োজকরা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হতে যাওয়া আইপিএল নিলামে উঠবে এই তালিকা। এই চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের ৫ ক্রিকেটার। তারা হলেন- মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশের পাঁচ ক্রিকেটারের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য পেয়েছেন বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান। তার ভিত্তিমূল্য ১ কোটি ভারতীয় রুপি। এছাড়া উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর ও মিডলঅর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহর ৭৫ লাখ এবং পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন ও স্পিন অলরাউন্ডার সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারিত হয়েছে ৫০ লাখ রুপি।

৩৩২ জনের এই তালিকায় সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ৭ জন বিদেশি খেলোয়াড়। তারা হলেন: অষ্ট্রেলিয়ার প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ক্রিস লিন, মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েল, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন এবং শ্রীলংকার অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

দ্বিতীয় সর্বোচ্চ দেড় কোটি রুপি ক্যাটাগরিতে আছেন ভারতের রবিন উথাপ্পা সহ ৯ বিদেশি ক্রিকেটার। তৃতীয় সর্বোচ্চ ১ কোটি রুপি ক্যাটাগরিতে বাংলাদেশের মুস্তাফিজুর রহমান ও ভারতের পিযুষ চাওলা, ইউসুফ পাঠান এবং জয়দেব উনাদকত সহ স্থান পেয়েছে ২০ জন বিদেশি।

তবে তালিকায় থাকলেই যে তারা দল পাবেন তার কোন নিশ্চয়তা নেই। নিলাম শেষে সর্বোচ্চ ৭৩ জন খেলোয়াড় দল খুঁজে পাবেন। যার মধ্যে বিদেশি সর্বোচ্চ ২৯ জন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38322749
Users Today : 3299
Users Yesterday : 3479
Views Today : 9793
Who's Online : 37
© All rights reserved © 2011 deshersangbad.com/