দেশের সংবাদ l Deshersangbad.com » আওয়ামী লীগের তারকাবহুল প্রার্থীর তালিকা



আওয়ামী লীগের তারকাবহুল প্রার্থীর তালিকা

৪:২৮ পূর্বাহ্ণ, জুন ০১, ২০১৮ |জহির হাওলাদার

4537 Views

নিউজ ডেস্ক:  শুরুটা করেছিলেন পরিকল্পনামন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামাল। মঙ্গলবার একনেকের বৈঠকের পর ঘোষণা দিয়েছিলেন আগামী নির্বাচনে জাতীয় দলের দুই জনপ্রিয় ক্রিকেটার সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মর্তুজা প্রার্থী হবেন। তাঁর কথার রেশ কাটতে না কাটতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এক সংবাদ সন্মেলনে ঘোষণা করলেন ‘এবার নির্বাচনে অনেক তারকা অংশ নিতে পারেন।’ তিনি বলেন, এখনো চূড়ান্ত হয়নি, তবে মিডিয়া জগত এবং বিভিন্ন ক্ষেত্রে পরিচিত জনপ্রিয় ব্যক্তিরা আগামী নির্বাচনে আওয়ামী লীগের টিকেট পেতে পারেন। আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক সূত্র বলছে, আগামী নির্বাচনের জন্য ক্রীড়া, সংস্কৃতি, ব্যবসা, চিকিৎসা সহ বিভিন্ন পেশায় অন্তত ১০০ সেলিব্রেটি আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করছেন। আওয়ামী লীগ সভাপতি সহ বিভিন্ন নেতৃবৃন্দকে তাঁরা নির্বাচনে আওয়ামী লীগের টিকেট পেতে আগ্রহী বলে জানিয়েছে। আওয়ামী লীগের নিজস্ব উদ্যোগে পরিচালিত বিভিন্ন জরিপে এদের অনেকের অবস্থাই বেশ ভালো বলে জানা গেছে। আওয়ামী লীগ এবার পশ্চিম বাংলার মমতা ব্যানার্জির তৃণমূলের মতো প্রার্থী তালিকা তারকাবহুল করতে চায়। তবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারকা মানে শুধু নাটক, সিনেমার নায়ক-নায়িকা বা গায়ক-গায়িকা নন। স্ব স্ব ক্ষেত্রে যাঁরা প্রতিষ্ঠিত, পরিচিত এবং জনপ্রিয় তাঁরাই তারকা, হোক না তিনি শিক্ষক বা চিকিৎসক বা সাংবাদিক।’

আওয়ামী লীগের একটি সূত্র বলছে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে আগামী নির্বাচনে আওয়ামী লীগ টিকেট দিতে চায়। তবে নির্বাচনের ব্যাপারে অধ্যাপক জাফর ইকবালের একদমই আগ্রহ নেই। কিন্তু আওয়ামী লীগের একাধিক সূত্র বলছে, প্রধানমন্ত্রী নিজেই হয়তো তাঁকে নির্বাচন করার কথা বলতে পারেন। শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দুই সাবেক উপাচার্য নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী। এরা হলেন অধ্যাপক প্রাণ গোপাল দত্ত এবং অধ্যাপক কামরুল ইসলাম। দুজনই আওয়ামী লীগ সভাপতিকে তাঁদের আগ্রহের কথা বলেছেন।

 

দুই ক্রিকেটারের ব্যাপারে তো পরিকল্পনামন্ত্রী বলেছেন, কিন্তু আওয়ামী লীগের আগ্রহ যাকে নিয়ে বেশি তাঁর কথাই এড়িয়ে গেছেন লোটাস কামাল। বগুড়া আওয়ামী লীগের জন্য সব সময়ই দুর্বল জায়গা। বগুড়ার একটি আসন থেকে বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিমকে মনোনয়ন দিতে আগ্রহী আওয়ামী লীগ। তবে তাঁর সঙ্গে এখনো কথাবার্তা চূড়ান্ত হয়নি। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে আকরাম খান, মিনহাজুল আবেদিন নান্নু এবং খালেদ মাসুদ পাইলট আগামী নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক।

আওয়ামী লীগ গোপালগঞ্জের একটি আসন থেকে চিত্রনায়ক শাকিব খানকে মনোনয়ন দেওয়ার কথা ভাবছে। শেষ পর্যন্ত শাকিব খান গোপালগঞ্জের আসন পেলে প্রেসিডিয়াম সদস্য ফারুক খানকে ঢাকায় নিয়ে আসা হতে পারে। শাকিব খান ছাড়াও চিত্রনায়ক এবং ব্যবসায়ী অনন্ত জলিল আওয়ামী লীগের মনোনয়নের জন্য চেষ্টা করছেন।

চিত্রনায়িকা শাবানা গত বছর প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে, যশোরে প্রার্থী হতে চেয়েছেন। এলাকায় শাবানা ইতিমধ্যে কাজও শুরু করে দিয়েছেন। চিত্রনায়িকা মৌসুমীও নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে আগ্রহী। চিত্রনায়ক আলমগীর খুব জোরেসোরেই নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন। চিত্রনায়ক ফারুকও নির্বাচনে আগ্রহী। তবে এদের কেউই এখনো হাইকমান্ডের সবুজ সংকেত পাননি।

ছোট পর্দার তারকাদের মধ্যে জাহিদ হাসান সিরাজগঞ্জে, রোকেয়া প্রাচী ও শমী কায়সার ফেনীর একই আসনে, জ্যোতিকা জ্যোতি ময়মনসিংহের একটি আসনে প্রার্থী হতে আগ্রহী। এদেরও কেউ কোনো আশ্বাস পায়নি। এরা আশ্বাস না পেলেও সংগীত শিল্পী মমতাজ যে মানিকগঞ্জ থেকে নির্বাচন করছেন তা মোটামুটি নিশ্চিত।

পুলিশের সাবেক আইজি নূর মোহাম্মদ এবং দেশের খ্যাতিমান চক্ষু বিশেষজ্ঞ ডা. দ্বীন মোহাম্মদ নূরুল হক দুজনই কিশোরগঞ্জের একটি আসন থেকে নির্বাচনে আগ্রহী। শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরীও আগামী নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে পারেন।

আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন, প্রচুর সেলিব্রেটি এবার আওয়ামী লীগের মনোনয়ন চান। তবে শেষ পর্যন্ত ক’জন পাবেন, তা নির্ভর করবে শেখ হাসিনার উপর। তবে অন্য যেকোনো সময়ের চেয়ে এবার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা হবে তারকাবহুল। বাংলা ইনসাইডার

Spread the love

৯:৪০ পূর্বাহ্ণ, আগ ১৪, ২০১৮

কলরেট বাড়লো না কমলো?...

200 Views
13 Views
19 Views

৭:৩০ পূর্বাহ্ণ, আগ ১৪, ২০১৮

জামিন মিলছে না শিক্ষার্থীদের...

66 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »