শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন

শিরোনাম :
আইফোন-১২ পেতে রোজা ভাঙার লোভ, অতঃপর… বাইডেনের ক্ষমা চাওয়ার ভাইরাল ছবির গল্প সত্য নয় করোনা নিয়ে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ল্যানসেট রিপোর্ট এবার আরবি ভাষায় গান গাইলেন হিরো আলম পাকিস্তানে অভিজাত হোটেলে বোমা হামলা, নিহত ৪ তিনগুণ শক্তিশালী নতুন করোনা শনাক্ত ভারতে অতীতের সব রেকর্ড ভেঙে শনাক্ত ৩ লাখের বেশি করোনার কারণে মোদির পশ্চিমবঙ্গ সফর বাতিল ট্র্যাকে বসলো মেট্রোরেলের প্রথম কোচ নুরের বিরুদ্ধে দুই জেলায় আরও ২ মামলা তালিকা পাঠান নিজেরাই শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী করোনার টিকা পেতে চীনা উদ্যোগে রাজি বাংলাদেশ রাশিয়ার টিকা উৎপাদন হবে বাংলাদেশে জলবায়ু মোকাবিলায় বিশ্ব নেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর সুন্দরগঞ্জে দুঃস্থদের মাঝে অটোভ্যান বিতরণ

আক্রান্ত ৮৮৭ জন ও মৃত্যুতে অতীতের সব রেকর্ড ভেঙে গেল ১৪ জনে

আক্রান্ত ও মৃত্যুতে অতীতের সব রেকর্ড ভেঙে গেছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৮৮৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা এপর্যন্ত সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। ​দেশের ৩৬টি ল্যাবে ৫,৭৩৮টি নমুনা পরীক্ষা এই ফলাফল পাওয়া গেছে। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ হাজার ৬৫৭ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডও হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২৮ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে রবিবার (১০ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৬৫০ জন।

তিনি আরও জানান, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ১৬৯ জনকে, ছাড় পেয়েছেন ৭১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২,১১৫ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ১,১১৪ জন।

নতুন করে কোয়ারেন্টাইনে এসেছে ২,২১৮ জন এবং ছাড় পেয়েছেন ২,৯৭৯ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ লাখ ১০ হাজার ৬২৩ জনকে; ছাড় পেয়েছেন ১ লাখ ৭৪ হাজার ২০১ জন।

তিনি জানান, মারা যাওয়া ১৪ জনের মধ্যে ১০ জন পুরুষ ও ৪ জন নারী। বয়স বিশ্লেষণে ৪ জন নারীর মধ্যে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছেন ২ জন। ১০ জন পুরুষের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন এবং ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন একজন।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38457192
Users Today : 434
Users Yesterday : 1310
Views Today : 2284
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone