মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

আজ থেকে জাবিতে শুরু হলো ভর্তিযুদ্ধ

জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। রবিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের (‘এ’ ইউনিট) ১ম শিফটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় এই পরীক্ষা।

রবিবার ‘এ’ ইউনিটের ছয়টি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর সোমবার একই ইউনিটের তিনটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়ে এই ইউনিটের পরীক্ষা শেষ হবে।

২২ সেপ্টেম্বর (রোববার) ১ম শিফটে (সকাল ৯টা থেকে ১০টা) ১১০০০১- ১১৮৫২৩, ২য় শিফটে (সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট) ১১৮৫২৫ – ১২৭০২৬, ৩য় শিফটে (সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট) ১২৭০২৭ – ১৩৫৫৫২, ৪র্থ শিফটে (বেলা ১টা ৫০ মিনিট থেকে ২টা ৫০ মিনিট) ১৩৫৫৫৩ – ১৪৪০৬৩, ৫ম শিফটে (বেলা ৩টা ১৫ মিনিট থেকে ৪টা ১৫ মিনিট) ১৪৪০৬৪ – ১৫২৫৯৭ এবং ষষ্ঠ শিফটে (বেলা ৪টা ৪০ মিনিট থেকে ৫টা ৪০ মিনিট) ১৫২৫৯৮ – ১৬১১৫১ রোলধারীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

আর পরদিন ২৩ সেপ্টেম্বর ১ম শিফটে (সকাল ৯টা থেকে ১০টা) ১৬১১৫২ – ১৬৯৬৭৩, ২য় শিফটে  সকাল ১০টা ২৫ মিনিট থেকে ১১টা ২৫ মিনিট) ১৬৯৬৭৪ – ১৭৮১৭২, ৩য় শিফটে (সকাল ১১টা ৫০ মিনিট থেকে ১২টা ৫০ মিনিট) ১৭৮১৭৪ – ১৯৬১৩৩ রোলধারীদের পরীক্ষার মাধ্যমে এ ইউনিটের পরীক্ষা শেষ হবে।

এ বছর ‘এ’ ইউনিটের পরীক্ষায় সর্বমোট ৬৮ হাজার ৮৯৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। আর এই ইউনিটে প্রতিটি আসনের বিপরীতে লড়বেন ১৬৮ জন ভর্তিচ্ছু।

প্রসঙ্গত, এ বছর ১৮৮৯ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন তিন লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য (www.ju-admission.org) এই ওয়েবসাইট থেকে জানা যাবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38342794
Users Today : 1071
Users Yesterday : 5054
Views Today : 3875
Who's Online : 37
© All rights reserved © 2011 deshersangbad.com/