রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
শার্শায় ফেনসিডিল ও প্রাইভেটকারসহ আটক ২ লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর প্রস্তাব মিনা পাল থেকে সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী সপরিবারে ভ্যাকসিনের ২য় ডোজ নিলেন আলমগীর সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট চলবে রোববার থেকে নতুন করে দেড় কোটি মানুষকে দরিদ্র করেছে করোনা রমজানে যেসব খাবার এড়িয়ে চলবেন ইলিয়াস আলী নিখোঁজের বিষয়ে নতুন তথ্য দিলেন আব্বাস বাতাসেও ছড়ায় করোনাভাইরাস নববর্ষে গণস্বাস্থ্যের উপহার ৬ ক্যাটাগরিতে ফি কমালো গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টার বাংলাদেশকে ৬০ লাখ ডোজ টিকা দিতে চায় চীনা কোম্পানি চীনকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রতিশ্রুতি সুগা ও বাইডেনের দুমকিতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি, স্লাইন ও বেড সংকট চরম ভোগান্তিতে রোগীরা।। আওয়ামী লীগে আদর্শিক নেতৃত্বের কবর   !  কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কচুয়ায় জোরপূর্বক ভাবে দোকান নির্মান ও বেড়া দেয়ার অভিযোগ

কচুয়া প্রতিনিধি \
চাঁদপুরের কচুয়ার সেঙ্গুয়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ভাবে দোকান নির্মান ও বেড়া দেয়া চেষ্টার অভিযোগ উঠেছে সাহেব আলী ও শাহজাহান গংদের বিরুদ্ধে। সোমবার সকালে প্রতিপক্ষ সাহেব আলী ও শাহজাহান গংরা জোরপূর্বক ভাবে দোকানে বেড়া দেয়া দেয়। কিন্তু ওই ২শতাংশ জমির মালিক আইয়ুব আলী। ওইদিন সাহেব আলী,শাহজাহান,শাহ জালাল,মামুন,ফারুকসহ নিজের জমি দাবি করে দোকানের বেড়া ও মেরামত করার জন্য চেষ্টা করেন এবং দোকানের বেড়া দিয়ে আলাদা করেন। এতে দোকানের মালিক আইয়ুব আলী বাধা দিলে তাকে মারধরের চেষ্টা করে নিরুপায় হয়ে ৯৯৯ কলে কল দিয়ে ঘটনাস্থলে পুলিশ আসে।
মামলা ও অভিযোগ সূত্রে জানা যায়, ৩০নং সেঙ্গুয়া মৌজা, এস ৯১,বি.এস ১০৮০ খতিয়ানের মালিক ছিলেন সাহেব উল্যাহ,আবদুর ওয়াব ও সুরুজ গংরা। ২০০০ সালে আইয়ুব আলী স্থানীয় সেঙ্গুয়া গ্রামের বাসিন্দা আবদুর ওয়াব আলীর কাছ থেকে ২৮১৫নং সাফ কবলা দলিলে সাবেক ৯৯২ হালে ২৮৫৫ দাগে ২শতাংশ জমি ক্রয় করেন। ওই সময়ে টিনের ঘর,বেড়া ও অন্যান্য মেরামত করতে গেলে প্রতিপক্ষের লোকজন বাধা প্রদান করে এবং মারধর করেন। তখন জমির মালিক আইয়ুব আলী ১৪৫ ধারা বিধান মোতাবেক প্রসেডিং আদেশসহ নিষেধাজ্ঞা আদেশ প্রেক্ষিতে চাঁদপুর বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন । মামলা নং- ৪২৭/১৯ ইং।
এব্যাপারে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কচুয়া সহকারী কমিশনার ভ‚মি অফিসকে বিষয়টি তদন্ত করার জন্য নির্দেশ দেন। ২৪/০৪/১৯ খ্রি: স্মারক নং- ৯৮৭ প্রতিবেদন বলা আছে, ৩০ নং সেঙ্গুয়া মৌজা বিএস ১০৮২ নং খতিয়ান, সাবেক হাল ৯৯২,বিএস ২৮৫৫ দাগের ০.০৫ একর ভ‚মির মধ্যে ০.০২ একর চৌহদ্দি রয়েছে এবং বিএস খতিয়ান ১০৮০ অনুযায়ী ২০০০ সালে আবদুর ওয়াব ০.২০০ রেকডীয় মালিক হন। পরে আবদুর ওয়াবে থেকে আইয়ুব আলী জমি ক্রয় করেন। কিন্তু জমির মালিক আইয়ুব আলী ০.০২ একর ভ‚মি প্রাপ্য হলেও বর্তমানে ০.০১৮৫ একর ভ‚মিতে ভোগ দখলে আছেন।
জমি ও দোকানের মালিক আইয়ুব আলী বলেন, আমি ২শতাংশ জমির মালিক হয়ে প্রতিপক্ষের সাহেব আলী ও শাহজাহান গংরা দোকানে প্রবেশ করে জোরপূর্বক ভাবে বেড়া ও অন্যান্য জিনিসপত্র ভাংচুর করে। বাধা দিলে আমার ও পরিবারের অন্যান্য সদস্যদের উপর আক্রমন করে এবং মারধরের চেষ্টা করে। তবে ওইদিন ঘটনাস্থলে পুলিশ না আসলে হয়তো তারা আমার ও পরিবারের উপর অতর্কিত হামলার চেষ্টা চালায় । আমি এর সুষ্ঠু বিচার দাবী জানাই।
স্থানীয় আলমগীর হোসেন ও কমির সিকদার সহ এলাকাবাসীরা জানান, প্রকৃত পক্ষে কাগজপত্রে আইয়ুব আলী ওই ভ‚মি ও দোকানের মালিক। এটা নিয়ে চাঁদপুরে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।
প্রতিপক্ষ শাহজাহান বলেন, ওই ভ‚মির ০.০২ শতাংশ তারা প্রাপ্য নয় তবে ০.১৭৫ শতাংশ দলিলে রয়েছে এবং ০.২৫ শতাংশ প্রকৃতপক্ষে আমি মালিক হিসেবে রয়েছি।
এব্যাপারে কচুয়া থানা এসআই মাইনউদ্দিন ও এএসআই জুয়েল হোসেন বলেন, চাঁদপুরে বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা প্রক্রিয়াধীন। এবং ভ‚মির উপর আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। সোমবার কচুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
কচুয়া: কচুয়ার সেঙ্গুয়া গ্রামে জোরপূর্বক ভাবে দোকান নির্মান ও বেড়া দেয়ার একাংশ।

Please Share This Post in Your Social Media

২১

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449665
Users Today : 111
Users Yesterday : 1178
Views Today : 371
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone