রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৬:১২ পূর্বাহ্ন

শিরোনাম :
রাজধানীর দুই এলাকায় করোনার সর্বাধিক সংক্রমণ গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হচ্ছে ১৫ এপ্রিল রামগতিতে ট্রাক্টরচাপায় শিশুর মৃত্যু সন্ধ্যা ৬টার পর ফার্মেসি-কাঁচাবাজার ছাড়া সব দোকান বন্ধ বিয়েবাড়িতে মেয়েদের নাচানাচির ছবি তোলা নিয়ে সংঘর্ষ, আহত ৩০ পাঁচ উপায়ে দূর করুন বিরক্তিকর ব্রণ ডালিমের ১০ আশ্চর্য গুণ যুক্তরাষ্ট্র প্রতিবছরে একশত বিলিয়ন মার্কিন ডলারের জলবায়ু তহবিল করবে বাসাভাড়া নিতে বাড়িওয়ালাকে নকল স্বামী দেখালেন প্রভা! প্রথম দিনেই ব্যাপক সাড়া ফেলেছে ‘মহব্বত’ সংকটে করোনা রোগীরা হাসপাতালগুলোতে ঘুরেও মিলছে না শয্যা অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা ব্রিটেনের রানি ও প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার চিঠি টিকা প্রতিরোধী ভয়ঙ্কর ভাইরাসের উৎপত্তিস্থল হবে বাংলাদেশ! লকডাউনে পোশাক কারখানা বন্ধ কিনা, জানা যাবে কাল

আন্তর্জাতিকমাতৃভাষাদিবসেসুবিধা-বঞ্চিতমানুষদেরমাত্র ‘২ টাকায়ঔষধসহচিকিৎসা’ প্রদানকরেছেপারিফাউন্ডেশন

প্রেসবিজ্ঞপ্তি
তারিখ: ২১ ফেব্রæয়ারি ২০২০

পারিফাউন্ডেশনের উদ্যোগেআজআন্তর্জাতিকমাতৃভাষাদিবসেমাত্র ২ টাকায়ঔষধসহচিকিৎসাসেবা পেয়েছেপ্রায়সহ¯্রাধিকসুবিধা-বঞ্চিতমানুষ। ভাষাশহীদদের স্মরণেশহীদ মিনারেপুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে উত্তরা ১২ নং সেক্টরপার্কে সকাল ৯ টায়চিকিৎসাকার্যক্রম শুরুহয়। বস্তিবাসী; গৃহকর্মি; সুবিধাবঞ্চিতশিশু-কিশোর; রিকশা/ভ্যানচালক; গার্মেন্টস কর্মী, ঝাড়–দার, দারোয়ান; দিনমজুর; হকার; ভিক্ষুক ও ভাসমানমানুষজনসকাল থেকে চিকিৎসা কেন্দ্রেএসহাজিরহন। বিগততিনবছরযাবতপ্রতিশুক্রবার এই মানুষগুলোকেঔষধপত্রসহচিকিৎসা সেবাদিয়েযাচ্ছে পারিফাউন্ডেশন। প্রতিবছরইবিভিন্নজাতীয়দিবসেবড়আকারেচিকিৎসাসেবারআয়োজনকরেপারিফাউন্ডেশনএবংপুরোবছরজুড়েইসাপ্তাহিতফলোআপেরমাধ্যমে রোগীরা সেবাপেয়ে থাকে।
পারি’রসভাপতিজনাবআবুতালেবজানান, যারাবস্তিতেবসবাসকরেনতাদের বেশিরভাগইবাসা-বাড়িতেকাজকরেন, রিক্সা-ভ্যানচালান, দিনমজুরখাটেনকিংবাগার্মেন্টস এ কাজকরেন। অর্থ এবংসচেতনতারঅভাবেঅনেকেইসুচিকিৎসানিতেপারেননা। এ মানুষগুলিপ্রত্যক্ষ এবংপরোক্ষভাবেআমাদেরকেই সেবাদিয়ে থাকেনএবং দায়িত্ববোধেরজায়গা থেকে আমাদেরওউচিততাদেরপাশে দাঁড়ানো। সেই বোধ থেকে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। সবার সম্মিলিতপ্রচেষ্টায়নিশ্চিতহতেপারেঅসহায়মানুষেরচিকিৎসা সেবা।
চিকিৎসাসেবায়উপস্থিত ছিলেনচক্ষুবিশেষজ্ঞঅধ্যাপকডা: মো: আবদুলকাদের, হৃদরোগবিশেষজ্ঞঅধ্যাপকআবুলখায়ের, সার্জারীবিশেষজ্ঞঅধ্যাপক দেব প্রসাদ পাল, অধ্যাপক দেবাশিষ দাস, গাইনী রোগবিশেষজ্ঞসহযোগীঅধ্যাপকসুমাইয়াবারী, ডা: সাবিহাসুলতানা (রিমা) এবংডা: হাফিজা আক্তার, মনোরোগবিশেষজ্ঞডা: জিনাত ডে লায়লা, ব্রেষ্ট, কোলোরেক্টাল ও জেনারেলসার্জনডা: সোনিয়া আক্তার, দন্তরাগবিশেষজ্ঞডা: সিফাতফাতেমা, ইন্টার্নাল মেডিসিনবিশেষজ্ঞডা: নাফিসা আক্তারসহ আরোঅনেকে।
পারিফাউন্ডেশনেরঅন্যান্য স্বেচ্ছাশ্রমমূলককর্মকান্ডগুলোরমধ্যে উল্লেখযোগ্য হলো: নিরন্নমানুষেরমাঝেনিয়মিতখাবারবিতরণ; বিভিন্নঅনুষ্ঠানের বেঁচেযাওয়া উদ্বৃত্ত খাবারসংগ্রহ ও অসহায়ভাসমানমানুষেরমাঝেবিতরণ; স্বেচ্ছায় রক্তদান; অসহায়ভাসমানমানুষদেরপুনর্বাসন; ভাসমানমানুষদেরজরুরিমানবিকসহায়তাপ্রদান; প্রচন্ডশীতেশীতার্তদেরমাঝেশীতবস্ত্র বিতরণ; উদ্বাস্তু মানুষেরজন্য সার্বিক-সহায়তাপ্রদান; সুবিধা-বঞ্চিতশিশুকিশোরদেরনিয়েজাতীয়দিবসসমূহউদযাপন; প্রাকৃতিক দুর্যোগকালীন দুর্গতএলাকায়ত্রাণ-সামগ্রীবিতরণ; রমজানেঅসহায় রোজাদারদেরইফতার ও ঈদসামগ্রীবিতরণ; এবংপরিবেশেরভারসাম্য রক্ষায়পাখিরনিরাপদ-নিবাসপ্রতিষ্ঠাকরণ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38441019
Users Today : 495
Users Yesterday : 1570
Views Today : 3691
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone