বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৯:০৫ পূর্বাহ্ন

শিরোনাম :
নাটোরে বিধবার ভিটে বাড়ি জবরদখল কারীদের কাছ থেকে উদ্ধারের দাবিতে সংবাদ সম্মেলন অবসর সুবিধা স্থগিত বা প্রত্যাহার হবে যেসব কারণে স্বপ্নদোষ বা স্বামী স্ত্রীসহবাসের পর গোসল না করে সেহেরি খেলে কি রোজা হবে? ডা. মামুন এর প্রতারণার শেষ কোাথায়? : লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসা সেবা ব্যাহত ঋণের জন্য ব্যাংকে উপেক্ষিত ছোট উদ্যোক্তারা করোনার সংক্রমণ ১৪ এপ্রিল থেকে যেভাবে পাওয়া যাবে ব্যাংকিং সেবা বঙ্গবন্ধু স্টেডিয়ামে ডাবের খোসায় গর্ত ভরাট‍! নিয়মিত পর্নো ভিডিও দেখতেন শিশুবক্তা রফিকুল আইপিএল নিয়ে জুয়ার আসর থেকে আটক ১৪ কারাগারে কেমন কাটছে পাপিয়ার দিনকাল এক ঘুমে কেটে গেলো ১৩ দিন! কেউ ‘কাজের মাসি’, কেউবা ‘সেক্সি ননদ-বৌদি’ ৬৪২ শিক্ষক-কর্মচারীর ২৬ কোটি টাকা ছাড় করোনায় আরো ৬৯ জনের মৃত্যু, আক্রন্ত ৬০২৮ বাংলাদেশে করোনা টানা তিনদিন রেকর্ডের পর কমল মৃত্যু, শনাক্তও কম

আন্তর্জাতিক নারী দিবসে নারী অধিকার আন্দোলনের শুভেচ্ছা

প্রেস বিজ্ঞপ্তি তারিখ- ০৮-০৩-২০২১

 

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের সভানেত্রী ভাষা সৈনিক অধ্যাপিকা চেমন আরা ও সেক্রেটারী প্রফেসর ডা. হাবিবা চৌধুরী সুইট দেশবাসী বিশেষ করে নারী সমাজকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
এক যৌথ বিবৃতিতে নেত্রীদ্বয় বলেন, আজ ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস। সমাজ গঠন ও সুবিন্যাসে নারীরা সৃষ্টির আদিকাল থেকে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। ইসলাম নারীদেরকে সর্বোচ্চ মর্যাদা দান করে মহিমান্বিত করেছে। কিন্ত, একবিংশ শতাব্দীতেও পৃথিবীর সর্বত্র নারীরা অনেক ক্ষেত্রে অধিকার বঞ্চিত, লাঞ্ছিত, অবহেলিত ও নিগ্রহের শিকার হচ্ছে প্রতিনিয়ত। এমন পরিস্থিতি থেকে নারীদের উত্তরণ করতে সমাজের সকল শ্রেণির মানুষকে এগিয়ে আসতে হবে। প্রগতিশীলতা ও আধুনিকতার নামে অশ্লীল সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করে নারীদের ভোগ্যপন্য বানানোর ষড়যন্ত্র রুখে দিতে নারীদেরকেই সবার আগে সচেতন ভূমিকা পালন করতে হবে।
নেত্রীদ্বয় আরো বলেন, নারীদের সকল পর্যায়ে প্রাপ্য অধিকার নিশ্চিত করতে হবে। সেক্ষেত্রে ইসলাম প্রদত্ত উত্তরাধিকারসহ নারীদের সকল অধিকার প্রতিষ্ঠা করতে রাস্ট্রীয়ভাবে উদ্যোগ নিতে হবে।
এছাড়া ‘সম অধিকার নয়, চাই ন্যায্য অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের নারী দিবসে নেত্রীদ্বয় নিম্নোক্ত দাবি বাস্তবায়নের আহবান জানান। দাবি সমূহ-
নারীদের নিরাপত্তা নিশ্চিত ও নিরাপদ চলাচল বান্ধব যানবাহন নিশ্চিত করা,
নারীবান্ধব শিক্ষাঙ্গন তৈরি ও নারীর প্রতি ইতিবাচক হওয়া
সম্মানসূচক মনোভাব জাগিয়ে তুলতে গণমাধ্যম ও ইলেকট্রনিক মিডিয়াকে ভূমিকা রাখা।
ইসলাম যে অধিকার নারীদেরকে দিয়েছে তা বাস্তবায়ন করে নারীদের সর্বাধিক অধিকার নিশ্চিত করতে হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444940
Users Today : 554
Users Yesterday : 1341
Views Today : 5651
Who's Online : 33
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone