শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ০৯:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
ক্রসফায়ার ছিলো ওসি প্রদীপের নেশা, বদির সাথে ছিলো সখ্যতা আ.লীগের উপদেষ্টা জয়নাল হাজারীর বিরূদ্ধে জিডি ‘উস্কানিমূলক তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা’ আর নয় বাসা থেকে অফিস বড়াইগ্রামে অতিরিক্ত ভাড়া নেয়ায় ১৫ পরিবহনকে জরিমানা মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শাজাহানপুরে শ্রমিকদল এর উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল গাবতলীতে মাহবুব আলী খান এর ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ছাত্রদল এর দোয়া মাহফিল মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গাবতলীতে ছাত্রদল এর উদ্যোগে দোয়া মাহফিল নেত্রকোনার মেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী তোরাবির আত্মহত্যা জামালপুর জেলায় ক্রমেই বাড়ছে করোনার রোগী প্রচন্ড তাপদাহের পর ৬ আগষ্ট কুষ্টিয়াতে ঝুম বৃষ্টি জনজীবনে সস্তি ফিরেছে পরিবর্তনশীল বিশ্বে দক্ষিণ এশিয়া- ড. ইমতিয়াজ আহমেদ পঞ্চগড়ে একাংশ সাংবাদিকদের আর্থিক প্রণোদনার চেক হস্তান্তরে বাকী বঞ্চিতদের ক্ষোভ। সাপাহারে মোটর সাইকেলের মুখোমুখী সংঘর্ষে চালক নিহত নারী ও শিশু নির্যাতন মামলায় আইনের কঠোর ব্যাবস্হা গ্রহণে প্রধানমন্ত্রী বরাবর বাদিনীর আকুতি

আপনার সম্পর্ক কি নিরাপদ?

প্রেম কখনও পরিণতি পায়। আবার কখনও ভেঙে যায়। তবে অনেক সময় একটা ভুল সম্পর্কে আটকে থাকাই বড় সমস্যার সৃষ্টি করে। প্রেমের ক্ষেত্রে সঙ্গীর আচরণ আমাদের মানসিকভাবে অবসন্ন(Exhausted) করে। কিন্তু অনেক সময়েই সম্পর্কে সমস্যার আসল কারণটা খুঁজে বের করা অসম্ভব মনে হয়।

এক্ষেত্রে মাত্র তিনটি লক্ষণ জেনেই আপনি বুঝতে পারবেন, আপনার সম্পর্ক(Relationship) কতটা নিরাপদ।

১. আপনার মনের কথা আপনি বলেন না বা বলতে পারেন না
আপনার মনের কথা বলার থেকে বারবার যদি আপনাকে পিছপা হতে হয় তবে বুঝবেন নিশ্চয়ই কোনো সমস্যা আছে। সম্পর্কের ক্ষেত্রে আপনার সঙ্গী আপনার নিরাপদ(Safe) আশ্রয় হওয়া উচিত। যেখানে আপনি নির্দ্বিধায় মনের কথা বলতে পারেন। কিন্তু আপনাকে সে বুঝবে না এই ভেবে যদি আপনি পিছিয়ে আসেন। অথবা আপনার কথায় ঝগড়া-অশান্তি হবে এই ভয়ে যদি আপনি সব সময় ব্যতিব্যস্ত হোন। তাহলে বুঝবেন, আপনি ভুল মানুষের সঙ্গে রয়েছেন। প্রত্যেকটা মজবুত সম্পর্কের ভিত হল বিশ্বাস।

২. প্রতি মুহূর্তে আপনি নিজেকে প্রশ্ন করে চলেছেন
আপনি জীবনের এমন একটা পর্যায় চলে গেছেন যেখানে আপনি নিজের প্রতিটা কাজের জন্য নিজেকে প্রশ্ন করেন। অবস্থাটা এমনই যখন আপনি সম্পর্কের প্রতিটা সমস্যার জন্য নিজেকে দোষারোপ(Blame) করেন। এক্ষেত্রে সমস্যা অত্যন্ত গুরুতর। আর তাই আপনার উচিত এবার সময় নিয়ে ভেবে দেখে সম্পর্কটা শেষ করা।

পড়ুন  মেয়েরা মুহূর্তে প্রেমে পড়বে যেসব কথাবার্তায়

৩. আপনি বিরক্ত
আপনি কি আপনার সঙ্গীর সঙ্গে থাকতে বিরক্ত(Bothered) হয়ে যাচ্ছেন? সে আশপাশে থাকলেই আপনার বিরক্তি লাগে? তার সঙ্গে সময় কাটানোর থেকে আপনার একা থাকতে ভালো লাগে? এমন হলে আপনাদের একসঙ্গে বসে কথা বলুন এবং এই বিষয়ে মীমাংসা(Settlement) করুন। আর আপনার যদি নিজের সঙ্গীর সঙ্গে কথা বলার ইচ্ছাটুকুও না থাকে তবে আপনার সত্যিই এই বিষয়টা নিয়ে ভেবে দেখা প্রয়োজন। প্রয়োজনে সম্পর্কটা শেষ করে দিন। কারণ জীবনটা অনেক বড়। চিরকাল তো আর আপনি বিরক্ত হতে পারেন না!

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone