মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার করে প্রজ্ঞাপন জারি গলার কাঁটা রোহিঙ্গা সংকট মাস্ক বাধ্যতামূলক অ্যাকশনে যাচ্ছে সরকার ১০ কোটি টাকার ক্ষতি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের ইন্তেকাল করোনায় দেশে মৃত্যু ৫ হাজার ছাড়াল, শনাক্ত সাড়ে ৩ লাখ ফের লকডাউনের বিষয়ে সিদ্ধান্ত জানালেন মন্ত্রিপরিষদ সচিব কারা ডিআইজি বজলুর সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব জব্দ ডা. সাবরীনার জামিন নামঞ্জুর ইতালিয়ান ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচ নতুন চমক নিয়ে আইপিএলে ডি ভিলিয়ার্স বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তোলা রাকেটিচের বিদায় ইব্রাহিমোভিচের জোড়া গোলে এসি মিলানের জয় বিশ্বে আসছে ভয়ংকর দুর্ভিক্ষ, ৩ কোটি মানুষের মৃত্যু হবে! বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখের বেশি

আপাতত নিউজ পোর্টাল নিবন্ধনের দায়িত্ব পালন করবে পিআইডি

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন কার্যক্রমের কর্তৃপক্ষ হিসেবে পেয়েছে তথ্য অধিদপ্তর (পিআইডি)। কমিশন গঠন না হওয়া পর্যন্ত পিআইডি এ কার্যক্রম পরিচালনা করবে। একই সঙ্গে অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন ফি নির্ধারণ করা হয়েছে ১০ হাজার টাকা।

রোববার (১৩ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে দু’টি আদেশ জারি করা হয়েছে।

কর্তৃপক্ষ নির্ধারণের অফিস আদেশে বলা হয়েছে, ‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ অনুযায়ী কমিশন গঠন না হওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম গ্রহণের জন্য তথ্য অধিদফতরকে ক্ষমতা দেওয়া হলো।

নিবন্ধনের জন্য অনুমোদিত নিবন্ধন ফরম তথ্য অধিদফতরে পাঠানো হয়েছে বলে আদেশে জানানো হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্যাদিসহ মাসিক প্রতিবেদন প্রতি মাসের ৫ তারিখের মধ্যে নিয়মিত পাঠানোরও অনুরোধ জানানো হয়েছে তথ্য অধিদফতরকে। অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার জন্য ফি নির্ধারণের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিবন্ধন ফি হবে ১০ হাজার টাকা। নিবন্ধন নবায়ন ফি প্রতি বছর পাঁচ হাজার টাকা। তবে নির্ধারিত সময়ের পর এক মাসের মধ্যে নিবন্ধন নবায়ন ফি জমা দিলে দুই হাজার টাকা সারচার্জ দিতে হবে। এক মাসের মধ্যে পরিশোধ করা না হলে সারচার্জ দিতে হবে পাঁচ হাজার টাকা।

নিবন্ধন ফি নির্ধারণে গত ২৫ আগস্ট অর্থ বিভাগ সম্মতি দিয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

গত ৩০ জুলাই ৩৪টি নিউজ পোর্টালকে নিবন্ধনের জন্য নির্বাচিত করে তথ্য মন্ত্রণালয়। এরপর ৩ সেপ্টেম্বর ঢাকা মহানগর ও বিভাগীয় শহরের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে নিবন্ধন দেওয়া হয়।

তবে নিবন্ধন ফি জমা নেওয়ার কোড নম্বর এখনও জানায়নি তথ্য মন্ত্রণালয়।

তথ্য মন্ত্রণালয় থেকে তথ্য অধিদফতরকে কোড নম্বর জানিয়ে দেওয়ার পরে নির্বাচিত পোর্টালগুলোর নিবন্ধনের জন্য ফরম পূরণ করে কোড নম্বরে চালানের মাধ্যমে টাকা জমা দিতে হবে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

৪০

৫৭

গান 

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37473629
Users Today : 7060
Users Yesterday : 4678
Views Today : 16865
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone