সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম :
কোন বৌদিকে পটাতে হলে জিজ্ঞাস করুন এই কথাগুলি, সে আপনার ওপর দুর্বল হয়ে উঠবে নারী স্বামীর সম্পত্তি নয় যে অনিচ্ছা সত্ত্বেও একসঙ্গে থাকতে হবে পুলিশের নিয়োগ পরীক্ষায় ব্যাপক পরিবর্তন মদ্যপ স্ত্রী মিলনে রাজি না হওয়ায় স্বামীর গোপনাঙ্গ কর্তন নানা আয়োজনে খানসামা উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালন ভাষণ দিবস আছে, কিন্তু বাস্তবায়ন নেই : মোমিন মেহেদী বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন মধ্য দিয়ে ইসলামপুরে ৭মার্চ উদযাপন প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক ৭ই মার্চ-২০২১ উদ্যাপন সাঁথিয়ায় ৭ ই মার্চ পালিত আত্রাইয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন ১লক্ষ পিচ কোরআন বিতরণে অনুষ্ঠানে সাংবাদিক রাসেলকে সম্মাননা স্মারক উপহার দিলেন দেশসেরা উদ্ভাবক মিজান বাংলাদেশের সকল মাদ্রাসায় দেশসেরা উদ্ভাবক মিজান পৌছে দিবে ১লক্ষ পিচ পবিত্র আল-কোরআন রাজারহাটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত বড়াইগ্রামে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালন সাপাহারে ঐতিহাসিক ৭ই মার্চে থানা পুলিশের আনন্দ উদযাপন

আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের শৌচাগারটির বেহাল অবস্থা ভোগান্তিতে বিচার প্রার্থীরা

সাইফুল্লাহ নাসির,১৫ ডিসেম্ভর,দেশের সংবাদ,জেলাপ্রতিনিধি, বরগুনাঃ
বরগুনার আমতলী উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিচার প্রার্থীদের জন্য নির্মিত শৌচাগারটি (টয়লেট) বেহাল দশায় পরিণত হয়েছে। এত ভোগান্তিতে পড়েছে আদালতে আসা বিচার প্রার্থীরা।
জানাগেছে, ১৯৮২ সালে আমতলী সরকারী কলেজের মধ্যে নির্মিত থানা পাবলিক অডিটরিয়ামে উপজেলা ম্যাজিষ্ট্রেট আদালতের কার্যক্রম শুরু হয়। ১৯৮৪-৮৫ অর্থ বছরে আমতলী থানা পাবলিক অডিটরিয়ামে থেকে ম্যাজিষ্ট্রেট আদালতের কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা পরিষদ কম্পাউন্ডের মধ্যে নির্মিত নতুন ভবনে স্থানান্তর করা হয়। সে সময় উপজেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আসা বিচার প্রার্থীদের জন্য আদালত চত্ত্বরের উত্তর পাশে একটি শৌচাগার নির্মাণ করা হয়। প্রতিদিন আদালতে আসা প্রায় ৫ শতাধিক বিচার প্রার্থীরা প্রাকৃতিক ডাকে সারা দিতে এ শৌচাগারটি ব্যবহার করে থাকেন। বর্তমানে শৌচাগারটি নোংরা, দূর্গন্ধ ও অস্বাস্থ্যকর পরিবেশের কারনে বিচার প্রার্থীরা তা ব্যবহার করতে পারছেন না। এ আদালত ভবন নির্মাণ করার পরে ২০১৬-১৭ অর্থ বছরে গণপূর্ত অধিদপ্তর একবার এ আদালত ভবন সংস্কার করলেও শৌচাগারটি সংস্কার করা হয়নি।
সরেজমিনে গিয়ে দেখাগেছে, শৌচাগারটি চারদিকে আগাছা ও ঝাড় জঙ্গলে ভরে রয়েছে। পানির টেপ থাকলেও তার অধিকাংশ ভাঙ্গা। অনেক টেপ থেকে পানি পড়ছেনা। কমটগুলো নোংরা অবস্থায় পড়ে রয়েছে। দূর্গন্ধে কেহ ভিতরে ঢুকতে পারছেন না। শৌচাগারটিতে যাওয়ার রাস্তাটিও শ্যাওলা পড়ে পিচ্ছিল হয়ে আছে। বেহাল দশার কারনে অধিকাংশ বিচার প্রার্থীরা এ শৌচাগারটি ব্যবহার করেন না। এ কারনে ভোগান্তিতে পড়েছেন বিচার প্রার্থীরা। বিশেষ করে মহিলা ও শিশুদের বেশী সমস্যায় পড়তে হচ্ছে।
পুরুষ বিচার প্রার্থীরা আদালত চত্ত্বরের আশেপাশে প্রসাব করে পরিবেশ নোংড়া করে ফেলছে বলে একাধিক স্থানীয় লোকজন জানান।
এ বিষয়ে কথা হয় বিচার প্রার্থী মোমেনা বেগমের সাথে। তিনি জানান, কোর্টের লেট্রিনটি ব্যবহারের অনুপযোগী হওয়ায় আমাদের মহিলাদের অনেক সমস্যায় পড়তে হচ্ছে।
অপর বিচার প্রার্থী শাহআলম বলেন, আদালতের মধ্যে যে বাথরুটটা আছে তা ব্যবহারের অনুপযোগী। বাথরুমের চারদিকে ঝাড় জঙ্গলে ভরে রয়েছে। পানির কল ভাঙ্গা, নোংরা ও দূর্গন্ধে কেহ ভিতরে ঢুকতে পারে না।
বরগুনা জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি ও আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সিনিয়র আইনজীবী এ্যাড. এমএ কাদের মিয়া বলেন, বিচার প্রার্থীদের ব্যবহারের জন্য শৌচাগারটি দ্রুত সংস্কার করে ব্যবহার উপযোগী করা একান্ত প্রয়োজন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38369005
Users Today : 627
Users Yesterday : 2978
Views Today : 2054
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/