রবিবার, ১৬ মে ২০২১, ১২:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
তথাকথিত ধর্ম ও সমাজতান্ত্রিকরা রাষ্ট্রের জন্য ক্ষতিকর : মোমিন মেহেদী নওগাঁর মহাদেবপুরে এমপির সাথে নবগঠিত ডিজিটাল প্রেসক্লাবের সদস্যদের ঈদের শুভেচ্ছা বিনিময় ও কমিটি হস্তান্তর পল্লবীতে পুলিশ কর্তৃক সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে হয়রানী। লকডাউন অমান্য করে কুয়াকাটায় পর্যটকের ভীড় বিশ্বে প্রাকৃতিক দুর্যোগ প্রকৃতির বিচিত্র কখনো কখনো মানুষের উপর ভয়াবহ দুর্যোগ নেমে আসে। কোম্পানীগঞ্জে আবারো পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা ইসরায়েলকে ঠেকাতে এগিয়ে যাচ্ছে আশপাশের দেশের মানুষ! দাতভাঙা জবাব দিচ্ছে হামাস, সত্য গোপনের চেষ্টায় ইসরায়েল! এবার পশ্চিম তীরে রণক্ষেত্র! ৪০ মিনিটে ১৩ ফিলিস্তিনিকে হ’ত্যা করল ইসরাইলি যু’দ্ধবিমান ! ঈদ উদযাপন শেষ, বাড়ছে ঢাকামুখী মানুষের চাপ ! মুসলিম দেশকে এক করার ঘোষণা ইমরান খানের ! ইসরাইলের দিকে এগিয়ে যাচ্ছে শত শত বিক্ষোভকারীরা! (ভিডিও) ঈদের ছুটি শেষ, কাল খুলছে অফিস-আদালত ! লকডাউন আরও বাড়ছে, কাল প্রজ্ঞাপন জারি !

আমরা ইসলামকে ভীষণ সম্মান করিঃ ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

ফ্রান্স ইসলামকে ভীষণ সম্মান করে বলে জোরারোপ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভস লে দ্রিয়ান। ফরাসি একটি ম্যাগাজিনে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর বিশ্বব্যাপী ফ্রান্স বিরোধী বিক্ষোভের প্রেক্ষিতে গতকাল রবিবার মিশর সফরে গিয়ে এমন মন্তব্য করেছেন ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী।

মিশরের রাজধানী কায়রো গিয়ে প্রথমে দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি ও পররাষ্ট্রমন্ত্রী সামেহ শৌকরির সঙ্গে দেখা করেন লে দ্রিয়ান। এসময় ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের প্রেসিডেন্টের মন্তব্যের ভুল ব্যাখ্যা করে যেভাবে ফ্রান্স বিরোধী হাওয়া উঠেছে তা অনভিপ্রেত।

এরপর ইসলাম ধর্মের ভূয়সী প্রশংসা করে লে দ্রিয়ান বলেন, আমাদের প্রথম নীতি হলো ইসলামের প্রতি সর্বোচ্চ সম্মান প্রদর্শন। পাশাপাশি আমি একথাও বলতে চাই যে ফ্রান্সের সমাজের পুরো অংশজুড়ে মুসলিমরা রয়েছেন।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, এখন আমাদের সন্ত্রাসবাদী হামলার হুমকি দেয়া হচ্ছে। ধর্মান্ধতার পরিবেশ তৈরি করে নাশকতার চেষ্টা চলছে। তবে এটা শুধু আমাদের নয় সব জায়গায় একই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই এই লড়াইটা সবার একসঙ্গে লড়া উচিত।

কায়রো গিয়ে আল-আজহার বিশ্ববিদ্যালয়ের প্রধান শেখ আহমেদ আল-তায়েবেরে সঙ্গেও সাক্ষাৎ করে লে দ্রিয়ান। ওই বৈঠকের পর আল-তায়েব এক লিখিত ‍বিবৃতিতে বলেছেন, মহানবী (সা.) এর বিরুদ্ধে যেকোনো অপমান অগ্রহণযোগ্য।

ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী বলেন, শুধু ইসলাম নয়, বাক স্বাধীনতা যদি যেকোনো ধর্মের জন্য অবমাননাজনক হয় তাহলে আমিই সবার আগে প্রতিবাদ করবো। ইসলামে সন্ত্রাসের কোনও স্থান নেই। আর জঙ্গিদেরকে মুসলিমদের প্রতিনিধিত্ব করে না এবং তাদের কর্মকাণ্ডের জন্য আমরা দায়ী না।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://twitter.com/WDeshersangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone