মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৭:২২ অপরাহ্ন

শিরোনাম :
বিশেষ প্রয়োজনে ব্যাংক খোলা রাখার নির্দেশ সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংক খোলা চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা ঢাবি মেডিকেল সেন্টার আধুনিকায়ন করে শহীদ বুদ্ধিজীবী ডা. মোর্তজার নামে নামকরণের দাবি পণ্য বিপণনে সমস্যা হলে ফোন করুন জরুরি সেবায় ধর্মীয় নেতাকে গ্রেপ্তারের ঘটনায় উত্তাল পাকিস্তান, গুলিতে নিহত ২ সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না খাদ্যপণ্যের বিজ্ঞাপনে একগুচ্ছ নিষেধাজ্ঞা আসছে, থাকছে জেল-জরিমানা হাতে বড় একটি ট্যাবলেট ফোন নিয়ে ডিজিটাল জুয়ার আসরে ব্যস্ত তরুণ-তরুণী রমজানের নতুন চাঁদ দেখে বিশ্বনবী যে দোয়া পড়তেন ফরিদপুরে চাের সন্দেহে গণপিটুনীতে একজন নিহত এটিএম বুথ থেকে তোলা যাবে এক লাখ টাকা যৌবন দীর্ঘস্থায়ী করে যোগ ব্যায়াম ‘শশাঙ্গাসন’ আজ চৈত্র সংক্রান্তি মসজিদে সর্বোচ্চ ২০ জন নিয়ে নামাজ পড়া যাবে

আমি এই বীরযো’দ্ধাকে জানাচ্ছি- “স্যালুট”: মাশরাফি

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের বিরুদ্ধে ল’ড়াই করতে করতে করোনায় আক্রা’ন্ত হয়েই না ফেরার দেশে চলে গিয়েছেন ‘গরিবের চিকিৎসক’ খ্যাত ডা. মো. মঈন উদ্দিন। টানা ৯ দিন করোনার সঙ্গে যু’দ্ধ করে বুধবার ভোরে মারা যান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এই সহকারী অধ্যাপক।

তার এ মৃ’ত্যুতে শোকাহত পুরো দেশ। করোনার বিপক্ষে প্রথম সারির যো’দ্ধাই ছিলেন ডা. মঈন উদ্দিন। দেশের ক্রান্তিকালে নিজেকে বিলিয়ে দেয়ায় ডা. মঈন উদ্দিনকে ‘বীরযো’দ্ধা’ হিসেবে আখ্যায়িত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য (নড়াইল-২) মাশরাফি বিন মর্তুজা।

দেশবাসীর মতো মঈন উদ্দিনের মৃ’ত্যু ছুঁ’য়ে মাশরাফিরও হৃদয়। মহৎপ্রাণ এ ডাক্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের সঠিক ভাষা জানা নেই মাশরাফির। তাই তিনি এ বীরযো’দ্ধাকে স্যালুটের মাধ্যমেই শ্রদ্ধা ও সম্মান জানিয়েছেন।

নিজের ফেসবুক পেজে সবিস্তরে মাশরাফি লিখেছেন, ‘সবাইকে শোকে ভাসিয়ে চলে গেলেন এক মহৎ প্রাণ ডাক্তার! করোনাভাইরাসে আক্রা’ন্ত হয়ে গতকাল সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক মানবিক ডাঃ মোঃ মঈন উদ্দিন চলে গেলেন না ফেরার দেশে! তিনি ছিলেন করোনাভাইরাস প্র’তিরোধে ফ্রন্ট লাইনের যো’দ্ধা। তাঁর এই মৃ’ত্যু হৃদয় বিদীর্ণ করার মত।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও আক্রা’ন্ত। দেশের এই মহাক্রান্তিকালে ডা. মঈন উদ্দিন ছিলেন দেশের মানুষের জন্য আত্মোৎসর্গীকৃত। মৃ’ত্যুর আগমুহূর্ত পর্যন্ত একজন মানবসেবী হিসেবে মানুষের সেবা করে গেছেন তিনি। নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁ’কি নিয়ে মানুষকে তিনি চিকিৎসাসেবা দিয়ে গেছেন।

মানুষের প্রতি, দেশের প্রতি তার এই আত্মত্যাগ শব্দ-বাক্যে প্রকাশের মত নয়। মানবতার জয়গান গাওয়া ক্রান্তিকালের এই যোদ্ধাকে নিশ্চয় গোটা জাতি আজীবন পরম শ্রদ্ধায় স্মরণ করবে।

আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সবশেষে আমি এই বীরযো’দ্ধাকে জানাচ্ছি- “স্যালুট”।’

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38444124
Users Today : 1079
Users Yesterday : 1256
Views Today : 14345
Who's Online : 37
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone