শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:০২ অপরাহ্ন

শিরোনাম :
ভাইরাল হওয়া সেই যুগলের ফটো অ্যালবামের ছবিগুলো নড়াইলের ডিসি-এসপি বৃদ্ধা মাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি ভান্ডারিয়ার পৌরশহরের রাস্তা সংস্কারের ৮ মাসের মধ্যে কলেজ ছাত্রাবাসে তরুণী ধর্ষণ: ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে মামলা ইনডেমনিটি: মোশতাকের অভিশপ্ত অধ্যাদেশ, জিয়ার বেআইনি আইন ওষুধ হিসেবে মাদক নিতেন, জিজ্ঞাসাবাদে জানালেন শ্রদ্ধা কাপুর টাইগারদের শ্রীলঙ্কা সফর অক্টোবরে! খাগড়াছড়ি-সিলেটে গণধর্ষণের ঘটনায় মানবাধিকার কমিশনের নিন্দা গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে আওয়ামী লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার শাহরুখকে কাছে পেলে চড় মারতাম: জয়া দিনাজপুরের অজোপাড়া গাঁয়ের নারী ৭ বছরেই কোটিপতি! ভেঙেই গেলো ড. কামালের গণফোরাম নিজেদের শাস্তি চাইলেন ধর্ষণ মামলার দুই আসামি ফেসবুকে তোলপাড় শুরু যেখানে যৌনকর্মী, মাদক ও মদের এক স্বর্গরাজ্য কুখ্যাত এক দ্বীপ বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণার ঐতিহাসিক দলিল

আলোর দিশারীর কেন্দ্রীয় সম্মেলন সম্পন্ন: পরিচালক আরাফাত, সম্পাদক মিসবাহ নূরী

— ৪ আগস্ট, মঙ্গলবার লক্ষ্মীপুরের রায়পুর, মুহাম্মদনগর (লেংড়া বাজার) মাদরাসা ই-তাহফিজুল কুরআন মিলনায়তনে আলোর দিশারী সাহিত্য কাফেলার “কেন্দ্রীয় সম্মেলন ২০২০” সম্পন্ন হয়েছে।
প্রাণবন্ত সম্মেলন জেলা ও উপজেলার নেতা-কর্মীদের এক মিলন মেলায় পরিনত হয়৷ মুফতি মুহাম্মাদ আরাফাতের সভাপতিত্বে এবং মিডিয়া ও প্রচার সম্পাদক আমীর জিহাদীর সঞ্চালনায় সকাল ৮ টায় সম্মেলন শুরু হয়ে বিশেষ দোয়ার মাধ্যমে দুপুর ১২টায় শেষ হয়।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাইখুল হাদীস মাওলানা ফারুক আহমদ (হাজ্বী সাহেব হুজুর) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার বিশিষ্ট ওলামায়ে কেরাম। বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।
অর্থ সম্পাদক মাওলানা কাউসার আহমদ ২০১৮-২০ পর্যন্ত সংগঠনের আয়-ব্যায়ের হিসাব পেশ করেন এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন।
সাংগঠনিক সম্পাদক মাওলানা মিসবাহ নূরী তার বক্তব্যে সংগঠনের বিগতদিনের নানা কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, ২০১০থেকে ‘আলোর দিশারী সাহিত্য কাফেলা শিক্ষা, সাহিত্য ও সামাজিক বিভিন্ন কর্মসূচি নিয়ে কাজ করে আসছেএবং প্রতিষ্ঠালগ্ন থেকে লক্ষ্মীপুর জেলায় কাওমি মাদরাসা শিক্ষা বোর্ড “বেফাক কৃতি” ছাত্রদের সংবর্ধনা দিয়ে আসছে। তিনি তার বক্তবে বিশ্ব মহামারী করোনাকালীন বিপর্যয়ে লক্ষ্মীপুর জেলা ওলামাদের মাঝে খাদ্য-দ্রব্য ও নগদ অর্থ হাদিয়া প্রদান করাসহ উপসর্গে মারা যাওয়া লাশের দাফন কার্যক্রমে আলোর দিশারীর সফল ভূমিকার কথা তুলে ধরেন।
প্রধান অতিথি শাইখুল হাদীস মাওলানা ফারুক আহমদ সাহেব তার বক্তব্যে বলেন, ইমাম মাহদির আগমন আসন্ন, আলোর দিশারী সাহিত্য কাফেলার সদস্যদের ইমাম মাহদীর কাফেলাতে যুক্ত হওয়ার জন্য পূর্ণ প্রস্তুতি নিয়ে সু-সংগঠিত হতে হবে।
সভাপতির বক্তব্যে মুফতি মুহাম্মদ আরাফাত বলেন, আদর্শ বিসর্জন দিয়ে হেকমত অবলম্বন নয়। সিমাবদ্ধতা নয় দায়বদ্ধতার মনোভাবী হোন। আসুন সংস্কার মূলক সমাজ গঠনে একিভুত হয়ে কাজ করি। একটি সুন্দর সমাজ বিনির্মানে ত্যাগ ও মেধার বিকল্প নেই। তিনি তরুণ প্রজন্মকে আলোর দিশারীর সাথে যুক্ত হয়ে ইসলাম ও উম্মাহর কল্যানে কাজ করার আহবান জানান।
সংগঠনের কার্যকরি উপদেষ্টা মুফতি আব্দুল্লাহ সাহেব ২০২১-২২সেশনের জন্য মুফতি মুহাম্মাদ আরাফাতকে প্রধান পরিচালক, মাওলানা মুহাম্মদ ইউসুফকে নির্বাহী পরিচালক, মুফতি মিসবাহ বিন নূরীকে সাধারণ সম্পাদক ও মুফতি আমীর জিহাদীকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির প্রস্তাব পেশ করেন এবং সম্মেলনের সর্বসম্মতিক্রমে প্রস্তাব গৃহীত হয়।
সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা শিবলী রহমানী ভাইস প্রিন্সিপাল, মাদরাসাতুল হিকমা আল ইসলামিয়া, উত্তরা ঢাকা। মুফতি ইসমাঈল মাহমুদ, শিক্ষা সচিব সিরাজগঞ্জ রেলওয়ে মাদরাসা, মুফতি নূরুদ্দীন, প্রিন্সিপাল মাদরাসাতুদ দাওয়া রাখালিয়াসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সুধীগণ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37500790
Users Today : 8770
Users Yesterday : 6049
Views Today : 25435
Who's Online : 72
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone