দেশের সংবাদ l Deshersangbad.com » ”আসন্ননির্বাচনে প্রার্থীদের কাছে নদীরক্ষার প্রতিশ্রুতির দাবী”



”আসন্ননির্বাচনে প্রার্থীদের কাছে নদীরক্ষার প্রতিশ্রুতির দাবী”

৭:২৫ অপরাহ্ণ, নভে ১৭, ২০১৮ |জহির হাওলাদার

61 Views

 

 

নদীরপলিমাটিদিয়েজন্মহয়েছেআমাদেরএইবাংলাদেশের। মায়েরমতইপ্রতিদিননদীএইদেশেরভুমি-প্রকৃতি, গাছ-পালা, তৃণ-গুল্ম, পশু-পাখী, পোকা-মাকড়, অনুজীবএককথায়সকলকিছুকেপ্রতিপালনকরছে। নদীআমাদেরব্যক্তিগত, জাতীয় ও আঞ্চলিকপর্যায়েরসকলপ্রকারব্যবসা-বানিজ্য, উন্নয়ন, চলাচল, পরিবহন, অর্থনীতি, রাজনীতি, শিল্প-সাহিত্য, গান-সংস্কৃতিরমূলচালিকাশক্তি। তাইনদীযদিবিনষ্টহয়তাহলেআমরাওধ্বংসেরদিকেধাবিতহব। নদীবাচঁলেদেশবাচঁবে, দেশেরমানুষবাচঁবেতাইদেশেরঅস্তিত্বরক্ষায়আমাদেরচিন্তা-ভাবনায়, সমাজনীতি, রাজনীতি ও উন্নয়নপরিকল্পনায়নদীকেপ্রাধান্যদিতেহবেসবারআগে।দেশব্যাপিএকাদশজাতীয়সংসদনির্বাচনেরপ্রস্তুতিচলছে, প্রার্থীগণনানাপ্রতিশ্রুতিদিয়েতাদেরপ্রচারণাকরবেননিজেরপক্ষেভোটটানারজন্য।নদীরপক্ষেগণজাগরনসৃষ্টিকরেপ্রার্থীদেরথেকেনদীরক্ষারপ্রতিশ্রুতিনিতেহবে।

আজ  ১৭ নভেম্বর ২০১৮, শনিবার, সকাল ১০:৩০ টায়, জাতীয়প্রেসক্লাবেরসামনে । নদীরক্ষাজোটএরউদ্যোগে“আসন্ননির্বাচনেপ্রার্থীদেরকাছেনদীরক্ষারপ্রতিশ্রুতিচাই” – দাবীতেমানববন্ধনকর্মসূচীঅনুষ্ঠিতহয়।

নদীরক্ষাজোটেরউপদেষ্টাতোফায়েলআহমেদএরসভাপতিত্বেমানববন্ধনকর্মসূচীতেবক্তব্যদেননদীরক্ষাজোটেরআহবায়কমিহিরবিশ্বাস, যুগ্নআহবায়কআমিরহাসানমাসুদ, সদস্যসচিবসুমনশামস, স্বচেতননগরবাসী সংগঠনেরসভাপতিজি.এমরোস্তমখান,পশ্চিমরসুলপুরওয়েলফেয়ারসোসাইটিররসহ-সভাপতিতৌহিদুলইসলামমাতিন,নোঙরএরসাধারনসম্পাদকআমিনুলহকচৌধুরী, পরিবেশআন্দোলনমঞ্চেরসাধারনসম্পাদকফারুকহোসেন,স্বপ্নেরসিড়িসমাজকল্যানসংস্থারসভাপতিউম্মেসালমা,ইঞ্জিনিয়ারজহুরুলইসলাম, সৃষ্টিসামাজিকসংস্থারসভাপতিনাজিমউদ্দিন, এসওপিডিরচেয়ারম্যানএনামুলহক, সাংবাদিকশেখ এ সবুর, একতাসমাজউন্নয়নসংস্থারনির্বাহীপরিচালকশাহআলমসরকার, ষোলআনাবাঙালিরচেয়ারম্যানআরআইশেখর, বাংলাদেশজনতারসংসদেরসাংগঠনিকসম্পাদকপলাশচন্দ্রদাস, অরুনোদয়েরতরুণদলেরসভাপতিশহিদুলইসলামবাবু, নোঙরএরসদস্যকে. এনঈস্পিতা, সরকারসজিব, আলতাফহোসেনপ্রমূখ।

বক্তারবলেন,নদীকেকেন্দ্রকরেএদেশেরশিল্প, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, কৃষি, সভ্যতা, সংস্কৃতিগড়েউঠেছে। অথচনানাকারণেদেশেরনদীগুলোমৃতপ্রায়।  বাংলাদেশেরঅর্থনীতিযেহেতুনদীকেন্দ্রিক, তাইনদীমরেগেলেদেশেরঅর্থনীতিওমরেযাবে। দেশেরঅর্থনীতিকেবাঁচাতেহলেনদীবাঁচাতেহবে।বাংলাদেশেরপ্রকৃতি-পরিবেশ-নদী-অর্থনীতি ও ভবিষ্যতউন্নয়নেরস্বার্থেনদীরপাড়নদীকেঅবশ্যইফিরিয়েদিতেহবে। এইনদীরক্ষাআন্দোলনেসফলহতেহলেআমাদেরনদীবান্ধবনীতি ও কার্যক্রমগ্রহণকরতেহবে। কারণএটিইহচ্ছেসারাদেশেরনদ-নদীজলাশয়তথাপরিবেশ ও অস্তিত্বরক্ষারমূলরক্ষাকবজ। আমরানদীমাতৃকবাংলাদেশেরজনগণ,  যেযেখানেআছি, প্রতিজ্ঞাকরিযে, নদীকেরক্ষারজন্যেকাজকরবো, নদীকেদূষিতকরবোনাএবংনদীকেযারাদূষিতকরছে, দেশ ও জনগণেরস্বার্থেসম্মিলিতভাবেআমরাতাদেরপ্রতিরোধকরবো। নদীরক্ষায়শুধুপ্রকল্পগ্রহণকরলেইহবেনা, প্রকল্পবাস্তবায়নকরতেহবে। যেমানুষদেরউদ্দেশ্যকরেপ্রকল্পনেওয়াহয়তাদেরস্বার্থআসলেইসংরক্ষণহচ্ছেকি-না,তাযাচাইকরতেহবে। নদীরক্ষায়নীতি ও আইনরয়েছে। এসবনীতি ও আইনবাস্তবায়নকরতেহবে। পাশাপাশিপানিব্যবস্থাপনাসঠিকভাবেকরতেহবে। নদীকেস্বাভাবিকভাবেচলতেদিতেহবে। নদীদখল ও নদীতেপ্রতিবন্ধকতাসৃষ্টিকরাযাবেনা।  নদীরক্ষাআন্দোলনেতরুণদেরসম্পৃক্তকরতেহবে। অস্তিত্বেরপ্রশ্নেনদীকেরক্ষাকরতেহবে।  নদীতীরবর্তীদুইকোটিমানুষকেবাদদিয়েকোনোউন্নতিহবেনা। তাইকোনোউন্নয়নমূলককর্মকাণ্ডগ্রহণকরতেহলেএসবমানুষেরস্বার্থকেবিবেচনাকরেইকরতেহবে। নদীভরাটবেড়েইযাচ্ছে, কিন্তুড্রেজিংহচ্ছেনা। প্রকৃতিকেঅত্যাচারকরলেএকদিনপ্রকৃতিওপ্রতিশোধনেবে। যেহেতুনদীইএদেশেরঅতীতবর্তমানএবংভবিষ্যততাইআসন্যনির্বাচনেসকলদলেরইশতেহারেনদীরক্ষারবিষয়টিযুক্তকরারদাবিজানাচ্ছি।

ধন্যবাদসহ

(আমিরহাসানমাসুদ)

যুগ্নআহবায়ক, নদীরক্ষাজোট

০১৫৫২৩৪১৮০১

 

Spread the love
10 Views
9 Views

১০:০৫ অপরাহ্ণ, ডিসে ১১, ২০১৮

আজ কুষ্টিয়া মুক্ত দিবস...

6 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »