সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:১৮ অপরাহ্ন

শিরোনাম :
উপ-ভূমি সংস্কার কমিশনারের বরগুনা সদর উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন তানোরে কাউন্সিলর পদে পচ্ছন্দের শীর্ষে জনি সপ্তাহে একদিন ক্লাসের পরিকল্পনা: শিক্ষামন্ত্রী পলাশবাড়ীতে ঘরের দলিল ও চাবি পেলেন ৬০ টি ভূমিহীন-গৃহহীন পরিবার  কুড়িগ্রামে প্রবাসী দম্পতির দেয়া শীতবস্ত্র পেলেন প্রতিবন্ধীরা  অনলাইনে এলডি ট্যাক্স নির্ধারণ ও আদায়ের জন্য ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশনা ডিএলআরসি’র  ময়মনসিংহের ত্রিশালে আওয়ামীলীগের প্রার্থীকে বিজয়ী করতে বর্ধিত সভা জাককানইবি’র সমাজবিজ্ঞান বিভাগের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বেতনের দাবিতে ডিএসসিসি হিসাবরক্ষণ দফতরে কর্মীদের হামলা: ৪ শ্রমিক চাকরিচ্যুত শার্শা উপজেলা ছাত্রলীগ সভাপতি’র বহিস্কারাদেশ প্রত্যাহারে বেনাপোলে আনন্দ মিছিল বিএনপি সাধারণ মানুষের জন্য রাজনীতি করে —জিএম সিরাজ এমপি প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে “Entrepreneurship and Innovation” শীর্ষক ওয়েবিনার গাবতলীতে কোকো’র ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সভা ও দোয়া গাবতলীতে নির্বাচনী মত বিনিময় সভায় সাবেক এমপি লালু ধানের শীষের মান-মর্যাদা রক্ষার্থে মতবিরোধ ভুলে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাইফুল’কে বিপুল ভোটে জয়ী করুন শার্শায় শিশু ধর্ষণের অভিযোগে কিশোর আটক

ইকরামুল মুসলিমীন – মানবসেবায় নববর্ষ উদযাপন

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, জেলা প্রতিনিধি, মৌলভীবাজার : ২০২০ সাল। কয়েক মাস যেতে না যেতেই বাংলাদেশে হানা দেয় মহামারি করোনা।
করোনা আক্রান্ত হলে, ভাই তার অপর ভাইকে ভুলে গিয়েছে, মা ভুলেছে তার সন্তান।
সে সঙ্কটময় মুহূর্তে যে সকল বীর সেবকরা মানবসেবায় আত্মনিয়োগ করেছিলেন, তন্মধ্যে মৌলভীবাজার জেলায় “ইকরামুল মুসলিমীন মৌলভীবাজার” নামক সংগঠনের সদস্যরা অন্যতম।
যখন দেখা গেলো কেহ করোনা আক্রান্ত হলে, কেউ তার পাশে যাচ্ছেনা! দূরে ঠেলে দিচ্ছে আপনজনরা। মারা গেলে,কাফন-দাফন করতে অনীহা প্রকাশ করে পরিবার!!
সেদিক লক্ষ্য করে, ইকরামুল মুসলিমীন মৌলভীবাজার এর প্রতিষ্ঠাতা মাওলানা এহসানুল হক জাকারিয়া যখন সংগঠন করার উদ্যোগ গ্রহণ করেন, তখন মৌলভীবাজার জেলার প্রত্যেক উপজেলা থেকে সদস্য হওয়ার আগ্রহ প্রকাশ করেন, সংগঠনের বর্তমান সদস্যরা।
শুরুতে কয়েকজন সদস্য নিয়ে পথ চলা শুরু করলে, ধীরেধীরে সদস্য সংখ্যা বাড়তে থাকে সংগঠনের।
বাড়তে থাকে আত্মনিয়োগে আগ্রহী যুবকদের সংখ্যা।
ধাপেধাপে এগিয়ে যায় সংগঠন। বাড়তে থাকে সেবামূলক কার্যক্রম। করোনা রুগীর সেবা থেকে শুরু করে, রুগীর বাড়িতে খাবার পৌঁছানো, ফ্রী প্লাজমা সার্ভিস,করোনা রুগীসহ শ্বাসকষ্ট রুগীকে ফ্রী অক্সিজেন সার্ভিস, মৃতের জন্য ফ্রী কাফনের ব্যবস্থা সহ বিভিন্ন কার্যক্রম।
জানা যায়, ২০২০ সাল পর্যন্ত সংগঠনটি ২৬ টি দাফন ও ৪ টি হিন্দু ধর্মাবলম্বীর সৎকার করেছে। যাদের করোনা পজেটিভ ছিলো। তাছাড়া একশত পঞ্চাশের অধিক রুগীকে ফ্রী অক্সিজেন সার্ভিস দেওয়া হয়েছে।
আগমন হয় ২০২১ সালের। সবাই যখন নববর্ষ উদযাপনে ব্যস্ত। ইকরামুল মুসলিমীনের সদস্যরা নববর্ষের আনন্দ খুঁজে নিয়েছে,মানবসেবায়।
রাজনগর উপজেলার করাইয়া গ্রামে করোনা পজেটিভ রুগীকে অক্সিজেন দেওয়া সহ মৌলভীবাজার এর ছিন্নমূল মানুষের কাছে শীতবস্ত্র বিতরণ করে, সারারাত নববর্ষ উদযাপন করেছে ইকরামুল মুসলিমীন মৌলভীবাজার।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38191196
Users Today : 5027
Users Yesterday : 6812
Views Today : 13223
Who's Online : 45
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone