রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে মুসল্লিবাহী ট্রলারডুবি স্ত্রীসহ জাতীয় পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু নিয়ে ধুম্রজাল নিয়ন্ত্রণে এসেছে কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন উলিপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সমালোচনা সইবার সৎসাহসের পরিচয় দিন: টিআইবি মার্চ ফর ডেমোক্রেসির ৬২তম দিনে রংপুরে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন কুড়িগ্রামে পটুয়াখালীর দুমকিতে সাংবাদিক বোরহান উদ্দিন হত্যার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।  তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যুব সমাজের মাঝে কুরআনের প্রকৃত শিক্ষা পৌঁছে দিতে হবে। করোনা’র ভ্যাকসিন নিলেন কলাগাছিয়ার চেয়ারম্যান দেলোয়ার প্রধান মাহমুদনগরে প্রায় ৪ কোটি টাকার ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধণ করলেন মেয়র আইভী যৌন হয়রানির সত্যতা ছয় বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন রাবি শিক্ষক বিষ্ণু কুমার

ইসলামপুরে ভূয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভূয়া সার্টিফিকেট ধারী শহিদুল্লাহ গ্রেফতার

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি \ মুক্তিযোদ্ধার সন্তান পরিচয় সনদে উপসহকারী কৃষি অফিসার পদে চাকুরী করে সরকারী টাকা আত্মসাত ও ভূয়া বি.বি.এ সহ জাল সনদে চাকুরী’র প্রতারণা মামলায় পিবিআই তদন্তে প্রমাণিত হওয়ায় জামালপুরের ইসলামপুর উপজেলার ভূয়া মুক্তিযোদ্ধা সন্তান শহিদুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ ।

জানা গেছে, আটককৃত ভূয়া মুক্তিযোদ্ধা সন্তান ও ভূয়া সার্টিফিকেটধারী শহিদুল্লাহ উপজেলার চিনাডুলী ইউনিয়নের ডেবরাইপেচ গ্রামের আবুল কাশেমের ছেলে। শহিদুল্লাহ প্রথমে তার পিতার নামের সাথে মিল থাকা অন্যজনের মুক্তিযোদ্ধার পরিচয় দেখিয়ে উপসহকারী কৃষি অফিসার পদে চাকুরী নিয়ে গত ২৭/১২/২০১১ইং সালে দেওয়ানগঞ্জ উপজেলা কৃষি অফিসে যোগদান করেন। এর প্রায় ৬বছর উক্ত ভূয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয় জানা জানি হলে প্রশাসনিক শাস্তির ভয়ে চাকুরী থেকে স্বেচ্ছায় অব্যাহতি চাইলে কর্তৃপক্ষ গত ১৮/০৯/২০১৮ইং তারিখে তাকে উক্ত চাকুরী থেকে অব্যাহতি দেন। চাকুরী ছেড়ে দিলেও প্রশাসনের চোঁখকে ফাঁকি দিয়ে ভুয়া মুক্তিযোদ্ধা সন্তানের পরিচয়ে ৬বছর প্রতারণা করে চাকুরী নিয়ে সরকারের প্রায় ১৮লক্ষ টাকা বেতন ভাতা তুলে আত্মসাত করে সে।
এখানেই শেষ নয় চাকুরী থেকে অব্যাহতি নিয়ে আবারও জালিয়াতি আশ্রয় নিয়ে ভূয়া শিক্ষাগত যোগ্যতার একই সনের দুই প্রতিষ্ঠানে ভূয়া ডিগ্রীর সার্টিফিকেট ও নিববন্ধন নেয় শহিদুল্লাহ। দারুল এহসান ও এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ থেকে পাশের সন ২০১২ইং একই শিক্ষাবর্ষে পাশ দেখিয়ে একই বিষয়ে দুইটি জাল সার্টিফিকেট সংগ্রহ করে । ওই জাল সার্টিফিকেটে বি.বি.এ অনার্স পাস দেখিয়ে বাবস্থাপনা বিষয়ে প্রভাষক (সাধারণ) ব্যবস্থানা পদে ইসলামপুরের ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে চাকুরী নেওয়ার পায়তারা করে। এসব বিষয় জানতে পেরে ডেবরাইপেচ টেকনিক্যাল এন্ড বিএম কলেজে কলেজের ম্যানেজমেন্ট প্রভাষক মোজাম্মেল হক বাদী হয়ে শহিল্লাহ ও তার পিতা ভূয়া মুক্তিযোদ্ধা সনদধারী আবুল কাশেমকে অভিযুক্ত করে জেলা সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করেন । যার ইসলামপুর থানা পিটিশন মামলা নং-১৩২(১)২০। উক্ত মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই তদন্ত করে সত্যতা পাওয়ায় ভূয়া মুক্তিযোদ্ধা সন্তান সনদ ও সার্টিফিকেট ধারী শহিদুল্লাহ ও তার পিতা আবুল কাশেমের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হয়। ১৯জানুয়ারী বুধবার বিকালে জামালপুর শহরের রেলগেট এলাকা থেকে পলাতক শহিদুল্লাহকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরণ করেছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38334504
Users Today : 307
Users Yesterday : 4300
Views Today : 535
Who's Online : 28
© All rights reserved © 2011 deshersangbad.com/