মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
খাদ্যপণ্যের বিজ্ঞাপনে একগুচ্ছ নিষেধাজ্ঞা আসছে, থাকছে জেল-জরিমানা হাতে বড় একটি ট্যাবলেট ফোন নিয়ে ডিজিটাল জুয়ার আসরে ব্যস্ত তরুণ-তরুণী রমজানের নতুন চাঁদ দেখে বিশ্বনবী যে দোয়া পড়তেন ফরিদপুরে চাের সন্দেহে গণপিটুনীতে একজন নিহত এটিএম বুথ থেকে তোলা যাবে এক লাখ টাকা যৌবন দীর্ঘস্থায়ী করে যোগ ব্যায়াম ‘শশাঙ্গাসন’ আজ চৈত্র সংক্রান্তি মসজিদে সর্বোচ্চ ২০ জন নিয়ে নামাজ পড়া যাবে অপহরণ করা হয়েছিলো ম্যারাডোনাকে দুপুরে বিএনপির সংবাদ সম্মেলন বসুন্ধরা সিটি শপিংমল খোলা থাকবে মঙ্গলবার উত্তম কুমারের নাতবৌয়ের ভিডিও ভাইরাল রমজান শুরু কবে জানা যাবে সন্ধ্যায় সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী বিশ্বে করোনায় মৃত্যু ২৯ লাখ ৫৮ হাজার ছাড়ালো

ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের ওপর সেনা সমর্থকদের হামলা

মিয়ানমার সামরিক বাহিনীর অভ্যুত্থানের সমর্থকরা দেশটির বৃহত্তম শহর ইয়াঙ্গুনে বিক্ষোভকারীদের ওপর হামলা চালিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, বৃহস্পতিবার শহরটির বিভিন্ন অংশে সেনাবাহিনীর সমর্থকরা বিক্ষোভকারীদের লক্ষ্য করে পাথর, গুলতি নিক্ষেপ করেন। এছাড়া তাদের হাতে লাঠি, ছুরিও দেখা গেছে। গত ১ ফেব্রুয়ারি ক্ষমতাসীন ন্যাশনাল লীগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) সরকারকে ক্ষমতাচ্যুত করে সেনাবাহিনী ক্ষমতা দখলে নেয়। এরপর গত তিন সপ্তাহ ধরে দেশটিতে সামরিক শাসনের বিরুদ্ধে বিক্ষোভ করছে সাধারণ মানুষ।

খবরে বলা হয়, শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হওয়ার আগেই ইয়াঙ্গুনের প্রাণকেন্দ্রে অভ্যুত্থানের পক্ষের প্রায় ১ হাজার সমর্থক সমাবেশ করে। সেনাবাহিনীর সমর্থকদের অনেকেই আলোকচিত্রী, গণমাধ্যমকর্মী এবং প্রত্যক্ষদর্শীদের হুমকি দেয়। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, ইয়াঙ্গুনে অভ্যুত্থানবিরোধী কয়েকজনকে মারধর করেছেন সেনা শাসন সমর্থকরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, মিয়ানমার সেনাবাহিনীর বেশ কয়েকজন সমর্থক ইয়াঙ্গুনের একটি হোটেলের বাইরে এক বিক্ষোভকারীর ওপর আক্রমণ করছে। আক্রমণকারীরা চলে যাওয়ার পর রাস্তার ওপর পড়ে থাকা ওই ব্যক্তিকে জরুরি সেবাকর্মীরা উদ্ধার করেন। তবে তার শারীরিক অবস্থার ব্যাপারে কোনও তথ্য জানা যায়নি।

অভ্যুত্থানের বিরোধিতায় বিক্ষোভ করে আসা ইয়াঙ্গুনের বাসিন্দা থিন জার শুন লেই ই রয়টার্সকে বলেন, আজকের এসব ঘটনায় দেখা গেছে, কারা সন্ত্রাসী। জনগণের গণতান্ত্রিক আন্দোলন নিয়ে তারা ভীত। কিন্তু আমরা স্বৈরশাসনের বিরুদ্ধে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ-প্রতিবাদ চালিয়ে যাবো।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38443971
Users Today : 926
Users Yesterday : 1256
Views Today : 12071
Who's Online : 36
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone