শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

উলিপুরে সুখের পায়রা “কবুতর” প্রদর্শনী 

হাফিজ সেলিম , কুড়িগ্রামঃ  এই প্রথম জেলার উলিপুরে “সুখের পায়রা”  কবুতর প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
ব্যতিক্রমী এ কবুতর প্রদর্শনীর আয়োজক ছিল, পিজিয়ন ব্রিডার্স অ্যাসোসিয়েশন অফ উলিপুর নামের কবুতর পালনকারীদের একটি সংগঠন।
(২২ ফেব্রুয়ারি) সোমবার সকাল ১০টায় উলিপুর বিজয় মঞ্চ চত্বরে ব্যতিক্রমী এ কবুতর প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুড়িগ্রাম-৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উলিপুর পৌরসভার নব-নির্বাচিত মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু, উপজেলা পরিষদ ভাইসচেয়ারম্যান আবু সাঈদ সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আব্দুল আজিজ প্রধান, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা প্রমুখ।
সকাল ১০ টায় শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলা এ প্রদর্শনীতে প্রায় ২২ প্রজাতির কবুতর প্রদর্শন করে কবুতর পালনকারী সংগঠনের সদস্যরা।   ব্যতিক্রমী এ প্রদর্শনী দেখতে উপজেলা সদরের আশপাশ থেকে বিপুল সংখ্যক উৎসুক নারী-পুরুষ দিনভর ভীর করে।
প্রদর্শন করা কবুতরের মধ্যে আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন ছিল শো-কিং, স্প্যানিশ চরেরা, গ্রেবার লাহোরী, মুন পোটার, রিভার্স সুইং পোটার, কালদম, মুক্কি, সিরাজী, শর্ট ফেস, রাশিয়ান টামলার,রেসার,লাক্ষা,রেইন্টসহ ২২ প্রজাতির কবুতর প্রদর্শন করা হয়।
 এছাড়াও প্রদর্শনীতে খরগোশ ও পাখি নিয়ে আসে অনেকে। সংগঠনের উপদেষ্টা  আশফাকুর রহমান দিলীপ জানান, রংপুর বিভাগে এই প্রথম কোন কবুতর প্রদর্শনী প্রত্যন্ত অঞ্চলের একটি উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হলো। সংগঠনের সাধারণ সম্পাদক সাব্বির শিহাব জিম কবুতর প্রদর্শনীর উদ্দেশ্য ব্যাখ্যা করতে গিয়ে বলেন, কবুতর পালন করে বেকারত্ব দূরীকরণের পাশাপাশি ছাত্র ও যুব সমাজ সুস্থ ধারার সংস্কৃতি চর্চায় ভুমিকা রাখতে পারবে বলে আশা তার। তাদের মতে কবুতর পালনে সরকারি পৃষ্ঠপোষকতা পেলে এ উদ্যোগে হাজার হাজার বেকার যুব সমাজ স্বাবলম্বী হতে পারবে #

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324137
Users Today : 734
Users Yesterday : 3953
Views Today : 1845
Who's Online : 25
© All rights reserved © 2011 deshersangbad.com/