শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

শিরোনাম :
আত্রাইয়ে ইরি-বোরো ধান পরিচর্যায় ব্যস্ত কৃষক দেখুন এই ৫ রাশির মেয়েরাই স্ত্রী হিসাবে সবচেয়ে সেরা, বিস্তারিত যে কারণে নিকটাত্মীয় ভাই-বোনদের বিয়ে ঠিক নয়, জেনে রাখা দরকার সুন্দরগঞ্জে জনবল সংকটে স্বাস্থ্য সেবা বিঘিœত ভারতে মিয়ানমারের ১৯ পুলিশের আশ্রয় প্রার্থনা মিয়ানমারের ওপর বাণিজ্যিক নিষেধাজ্ঞা যুক্তরাষ্ট্রের ৬৬০ থানায় একযোগে ৭ মার্চ উদযাপন করবে পুলিশ জাপান থেকে দেশের পথে মেট্রোরেল জেলখানায় ‘প্ল্যান’, প্রিজন ভ্যান থেকে পালালেন আসামি! শুক্রবার ঢাকার যেসব মার্কেট বন্ধ থাকবে ‘দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক’ ডিস লাইনের তার নিয়ে শিশু ছাত্রকে পেটালেন মাদ্রাসা শিক্ষক লক্ষ্মীপুরে সড়ক খোঁড়াখুঁড়িতে গ্যাস ও বিটিসিএল লাইন বিচ্ছিন্ন যৌন হয়রানির দায়ে ডিসি অফিস সহকারীর কারাদণ্ড প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী

উলিপুরে হাতিয়া গনহত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড

উলিপুর (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা ঃ
কুড়িগ্রামের উলিপুরে হাতিয়া গনহত্যা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) দুপুরে উলিপুর মহিলা ডিগ্রী কলেজ মাঠে সুশাসনের জন্য নাগরিক-সুজন উলিপুর শাখার উদ্যোগে দিবসটি উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক অলিম্পিয়াড ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সুজনের উপজেলা সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রব, বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, সুজনের প্রধান সমম্বয়ক দীলিপ কুমার সরকার, রংপুর অঞ্চলের সমন্বয়কারী রাজেশ দে, সুজনের উপজেলা সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী, মহিলা কলেজের অধ্যক্ষ দেবব্রত রায় প্রমুখ। মুক্তিযুদ্ধ অলিম্পিয়াডে উপজেলার বিভিন্ন পর্যায়ের ৫শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহন করেন। পরে কলেজ পর্যায়ের ১০ জন ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১০জন শিক্ষার্থীকে ক্রেস্ট এবং অংশগ্রহনকারী সকল শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদান করা হয়।
এদিকে, উলিপুর উপজেলা প্রশাসনের আয়োজনে হাতিয়া গণহত্যা দিবস পালিত হয়েছে। বুধবার সকালে দাগারকুটি গণহত্যা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উল্লেখ্য, ১৯৭১সালের এই দিনে উপজেলার হাতিয়া ইউনিয়নের দাগারকুটি এলাকাসহ ৭টি গ্রামে পাকবাহিনী নির্বিচারে ঘুমন্ত নিরস্ত ৬৯৭ জন মানুষকে গুলি চালিয়ে নির্মম ভাবে হত্যা করে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38355833
Users Today : 2476
Users Yesterday : 6146
Views Today : 9535
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/