দেশের সংবাদ l Deshersangbad.com » একজন সফল সমাজসেবক ও রাজনীতিবিদ জনাব শফিউল্লা শফি



একজন সফল সমাজসেবক ও রাজনীতিবিদ জনাব শফিউল্লা শফি

১১:৫৩ পূর্বাহ্ণ, আগ ১০, ২০১৮ |জহির হাওলাদার

666 Views
আজাদ হোসাইন খান, ঢাকা
একজন সফল সমাজসেবক ও রাজনীতিবিদ রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা আওয়ামীলীগ সভাপতি  জনাব শফিউল্লা শফি। যার রাজনৈতিক জীবন শুরু হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে। ক্লিন ইমেজ আর সততা ন্যায়নিষ্টা ও দেশপ্রেমে উজ্জল আলোকিত একজন মানুষ তিনি। যিনি সর্বাবস্থায় সাধারণ মানুষকে নিয়ে ভাবেন, বাড়িয়ে দেন সাহায্যের হাত। সামাজিকভাবে তাদের এগিয়ে নিতে সাময়িক সহযোগিতার পাশাপাশি মানুষের সার্বিক সমস্যার স্থায়ী সমাধান নিয়ে ভাবেন।
জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন প্রবীণ রাজনীতিবিদদের মধ্যে জনাব শফিউল্লা শফি অন্যতম। তাছাড়া তিনি নিজ এলাকার মানুষের সুখেদুঃখে পাশে থেকে হয়েছেন তাদের স্বপ্নের মহানায়ক। মানুষ মানুষের জন্য এই মূলমন্ত্র জনাব শফিউল্লা শফি কে প্রভাবিত করে মানুষের তরে কাজ করতে। গত ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে গণ মানুষের রায় নিয়ে স্থানীয় ২৪ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হন এই মহান ব্যক্তি। কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর থেকে এই পর্যন্ত এলাকার উন্নয়নে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তিনি। নিরলসভাবে কাজ করে যান দলমত নির্বিশেষে সকলের তরে।
শুধু রাজনীতিতেই নয় ধর্মীয়, শিক্ষা, সাংস্কৃতিক সংগঠনসহ দলমত নির্বিশেষে সর্বমহলের দৃষ্টি কাড়তে সক্ষম হন স্থানীয় এই কাউন্সিলর। তিনি একজন ধর্মপরায়ন ব্যক্তি। এলাকার মসজিদ, মাদ্রাসা সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জনাব শফিউল্লা শফি ওতপ্রোতভাবে জড়িত। তার সার্বিক সহযোগিতায় ঐতিহ্যবাহী রহিম মেটাল জামে মসজিদের সংস্কার কাজ চলমান রয়েছে।
নিশ্বার্ত ন্যায় বিচারক। স্পষ্ট বাদী ও সদ আলাপী। সদা এক হাস্য উজ্জল মানুষ জনাব শফিউল্লা শফি। ক্লিন ইমেজ ধরে রেখে চলে আসেন আলোচনায়। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাত কে শক্তিশালী করার লক্ষে দলের নেতা-কর্মীদের নিয়ে নতুন একটি প্লাটফর্ম তৈরী করে দেবে বলে অনেকের ধারণা।
সরেজমিনে গিয়ে দেখা যায় তেজগাঁও শিল্পাঞ্চল থানার এযাবৎকালের শ্রেষ্ঠ রাজনীতিবীদ জনাব শফিউল্লা শফি। স্থানীয় সাধারণ মানুষের ভাষ্যনুযায়ী গভীর রাতেও তারা এই মহান নেতা কে তাদের পাশে পেয়ে থাকেন। নিজের ঘুম বিসর্জন দিয়ে সাধারণ মানুষের সমস্যা সমাধানে এগিয়ে আসেন প্রতিনিয়ত। নিজ দলের তৃণমূল ও সিনিয়র নেতা কর্মীদের একক আস্তাভাজন নির্ভরশীল আদর্শবান সংগঠক ও নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন জনাব শফিউল্লা শফি।
নির্বাচন আন্দোলন সংগ্রামে এবং রাজপথে যার অগ্রনী ভূমিকা, নিজ দল ব্যতীত অন্যান্য দলেও তার প্রসংশার কমতি নেই। এমনকি দলের সাধারন নেতা কর্মীদের বিপদে পাশে থাকার এক উজ্জল দৃষ্ঠান্ত তিনি।
অতীতে দলের প্রতিকূল অবস্থাতেও দলের জন্য তার সর্বস্ব বিলিয়ে দিয়েছেন এই নেতা।
জনাব শফিউল্লা শফি এক সম্ভ্রান্ত পরিবারের সন্তান। ন্যায় বিচার, অসহায় মানুষের পাশে থাকা, এলাকার আইনশৃঙ্খলা উন্নয়নে ও বিভিন্ন সমস্যা সমাদানের এক সহায়ক মানুষ তিনি। স্থানীয় জনপ্রিয় নেতা হিসেবে তার সুনাম অতুলনীয়।
এছাড়াও স্কুল কলেজ মসজিদ, মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট থেকে শিক্ষার আলোয় আলোকিত করতে কাজ করে যাচ্ছেন তিনি। নিজ টাকায় লেখা পড়ার সুযোগ করে দিয়েছেন। তিনি দীর্ঘদিন ধরে তেজগাঁও আদর্শ স্কুল এন্ড কলেজের গভর্নিং বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন এবং এই বিদ্যালয়ের সার্বিক সফলতায় অগ্রণী ভূমিকা পালন করেছেন।
কর্মসংস্থানের লক্ষে প্রতিষ্ঠা করেছেন বিভিন্ন সমাজ সেবা মূলক প্রতিষ্ঠান। দল মতের উর্ধে থেকে সাংস্কৃতিক অঙ্গনকে ডেলে সাঁজাতে ও সহযোগিতা করতে কারপর্ণ করেননি। সাংস্কৃতিক অঙ্গনে তাঁর নাম আজও আলোকিত। তৃণমূলের নেতাদের ভাষ্যমতে স্থানীয় উন্নয়নে জনাব শফিউল্লা শফির বিকল্প কেউ নেই।
তাই নিজ এলাকায় আলোচিত এবং জনপ্রিয় এই নেতা সাধারণ মানুষের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপিত হয়েছেন। জনপ্রিয়তা রয়েছে সর্ব মহলে। দলকে তিনি যা দিয়েছেন তার বিনিময়ে দল থেকে তিনি কিছুই পাননি। তার দখল সমাজে দলে ও প্রশাসনে সর্ব প্রসংসিত এবং কার্যকারিত এক আদর্শবান রাজনিতিবীদ।
ক্লিন ইমেজের রাজনীতিীবীদ হিসাবে সকল দল মত মানুষের কাছে তার দক্ষতা গ্রহন যোগ্যতা অপরিসীম।  বর্তমান সরকারের প্রতিটি উন্নয়ন মূলক কর্মকাণ্ড তিনি তেজগাঁও শিল্পাঞ্চল থানার সাধারণ মানুষের ধারে ধারে পৌঁছে দিচ্ছেন এবং বিভিন্ন দল মত ও পথের মানুষকে স্বার্থহীন ভাবে সেবা প্রদান করে আসছেন। স্থানীয় জনপ্রিয়তা ও এলাকার উন্নয়ন প্রসঙ্গে জানতে চাইলে জনাব শফিউল্লা শফি বলেন, দলের জন্য কাজ করে যাচ্ছি। মানুষের জন্য কাজ করে যাচ্ছি। দেশ ও মানুষের সেবা করাই আমার মূল লক্ষ্য।
Spread the love

৭:০৯ পূর্বাহ্ণ, অক্টো ১৬, ২০১৮

ঐক্যফ্রন্ট নিয়ে কী আওয়ামী লীগ ভীত! 0...

42 Views

৯:১১ পূর্বাহ্ণ, অক্টো ১৫, ২০১৮

জাতীয় পার্টি ‘নতুন চমক’ দেবে ২০ অক্টোবর...

34 Views

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




উপদেষ্টা পরিষদ:

১। ২।
৩। জনাব এডভোকেট প্রহলাদ সাহা (রবি)
এডভোকেট
জজ কোর্ট, লক্ষ্মীপুর।

৪। মোহাম্মদ আবদুর রশীদ
ডাইরেক্টর
ষ্ট্যান্ডার্ড ডেভেলপার গ্রুপ

প্রধান সম্পাদক:

সম্পাদক ও প্রকাশক:

জহির উদ্দিন হাওলাদার

নির্বাহী সম্পাদক
উপ-সম্পাদক :
ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম সবুজ চৌধুরী
বার্তা সম্পাদক :
সহ বার্তা সম্পাদক :
আলমগীর হোসেন

সম্পাদকীয় কার্যালয় :

১১৫/২৩, মতিঝিল, আরামবাগ, ঢাকা - ১০০০ | ই-মেইলঃ dsangbad24@gmail.com | যোগাযোগ- 01813822042 , 01923651422

Copyright © 2017 All rights reserved www.deshersangbad.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com

Translate »