শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:১০ অপরাহ্ন

শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের গভীর উদ্বেগ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত: তথ্যমন্ত্রী গাইবান্ধায় প্রেমের কারণে কিশোরীকে গলা কেটে হত্যা কুড়িগ্রামে পাকা সড়ক নির্মানের দাবিতে মানববন্ধন কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

একনেক,নতুন করে বাসা বাড়িতে গ্যাস সংযোগ নয়: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন করে আর কোন বাসা বাড়িতে গ্যাস সংযোগ দেয়া হবে না। আমরা সিলিন্ডারে চলে যাচ্ছি এবং এখন থেকে আমরা বেরও হতে পারবো না। এজন্য সবাইকে সিলিন্ডার ব্যবহারে উৎসাহিত করতে হবে। আগামীতে কাউকে নতুন করে কোন সংযোগ দেয়া হবে না। গতকাল রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, সরকারি বাসভবন বরাদ্দ পাওয়ার পরও কেউ বাসায় না উঠলে একটা নির্দিষ্ট সময় পরে তার বরাদ্দ বাতিল করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। নতুন নির্মাণ হওয়া সব সরকারি ভবনে নেট বা মশারি দিতে হবে। এটা নতুন আইডিয়া, ডেঙ্গু ও অন্য সবকিছুর আক্রমণ থেকে বাঁচার জন্য এটা করতে হবে। এছাড়া এখন থেকে নতুন সব নির্মিত ভবনের নীচতলায় গাড়ি চালক ও তাদের সহায়কদের মৌলিক সুযোগ-সুবিধা দিতে হবে। যেমন- টয়লেট, বসা, খাওয়া, গল্প করা, নামাজের ব্যবস্থা এসব সুযোগ-সুবিধার জন্য জায়গা রাখা এবং সরকার যেসব ফ্ল্যাট বানাচ্ছে, সেগুলোয় ময়লা ডিসপোজের জন্য আধুনিক, স্বাস্থ্যসম্মত ও ইউজফুল ডিসপোজাল সিস্টেম রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

 

মন্ত্রী বলেন, একনেক সভায় দুটি মেট্রোরেলের লাইন নির্মাণের প্রকল্প (ম্যাস র‌্যাপিড ট্রানজিট বা এমআরটি) অনুমোদন দেয়া হয়েছে। এর মধ্যে একটি হাতিরঝিলের পাশ দিয়ে যাবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা দিয়ে বলেছেন, হাতিরঝিলের পাশ দিয়ে যে এমআরটি যাবে, খুব সতর্ক থাকতে হবে। হাতিরঝিলের সৌন্দর্য যাতে নষ্ট না হয়। হাতিরঝিলের যে সৌন্দর্য আমরা তৈরি করেছি, তাতে যেন কোনো বিঘœতা না ঘটে। ঘনবসতিপ‚র্ণ এলাকা দিয়েও এ লাইন হবে। প্রধানমন্ত্রীর প্রত্যাশা তুলে ধরে এম এ মান্নান বলেন, এমআরটি কোম্পানি হয়তো কোনো এক সময় শক্তিশালী হবে এবং শেয়ারবাজারেও এটি তালিকাভুক্ত হবে। ধানমন্ডিসহ আশাপাশে এলাকার জন্যও কিছু চিন্তা-ভাবনা করতে বলেছেন প্রধানমন্ত্রী।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38332394
Users Today : 2497
Users Yesterday : 6494
Views Today : 7715
Who's Online : 42
© All rights reserved © 2011 deshersangbad.com/