রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

শিরোনাম :
চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে মুসল্লিবাহী ট্রলারডুবি স্ত্রীসহ জাতীয় পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু নিয়ে ধুম্রজাল নিয়ন্ত্রণে এসেছে কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন উলিপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সমালোচনা সইবার সৎসাহসের পরিচয় দিন: টিআইবি মার্চ ফর ডেমোক্রেসির ৬২তম দিনে রংপুরে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন কুড়িগ্রামে পটুয়াখালীর দুমকিতে সাংবাদিক বোরহান উদ্দিন হত্যার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।  তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যুব সমাজের মাঝে কুরআনের প্রকৃত শিক্ষা পৌঁছে দিতে হবে। করোনা’র ভ্যাকসিন নিলেন কলাগাছিয়ার চেয়ারম্যান দেলোয়ার প্রধান মাহমুদনগরে প্রায় ৪ কোটি টাকার ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধণ করলেন মেয়র আইভী যৌন হয়রানির সত্যতা ছয় বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন রাবি শিক্ষক বিষ্ণু কুমার

একাদশে ছয় পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ

ভয় জাগিয়েছিল বৃষ্টি। টসের মিনিট ত্রিশেক আগে গুড়িগুড়ি বৃষ্টিতে তুলে ফেলা হয় পিচে পুতে রাখা স্ট্যাম্প, ঢেকে দেয়া হয় পাতলা কভার দিয়ে, বাইরে থেকে নিয়ে আসা হয় ভারী কভার, কুয়াশার কারণে আগে থেকেই জ্বলছিল ফ্লাডলাইটও। তবে সব শঙ্কা দূর হয়েছে দশ মিনিটের মধ্যে পূব আকাশে সূর্য উঁকি দিতেই।

প্রাথমিক অনিশ্চয়তা কাটিয়ে যথাসময়েই দশ মাসেরও বেশি সময় পর আন্তর্জাতিক ক্রিকেটে মাঠে নামছে বাংলাদেশ দল। যেখানে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। স্বাগতিকদের আমন্ত্রণে আগে ব্যাটিং পেয়ে সন্তোষ ক্যারিবীয় অধিনায়ক জেসন মোহাম্মদও।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নেমে ছয়টি পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো ২১ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের। এছাড়া টাইগারদের একাদশে ফিরেছেন দুই বড় নাম মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ছিলেন না মুশফিক। আর তখন আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলতে পারেননি সাকিবও।

এর বাইরে একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের ১৩৪তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো গতির ঝড়ে মুগ্ধ করা হাসানের। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেয়েছেন তিনি। গতবছরের মার্চে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে। সেদিন ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২০টি উইকেট।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38334379
Users Today : 182
Users Yesterday : 4300
Views Today : 317
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/