শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এক তরফা গ্রাম্য সালীশ অমান্য করায় সরিষাবাড়ীতে বসতবাড়ীতে হামলা ভাংচুর সহ অবরুদ্ধ করে মারপিট আহত-৮

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

একতরফা গ্রাম্য সালীশ অমান্য করায় বসতবাড়ীতে হামলা ভাংচুর সহ অবরুদ্ধ করে মারপিট ঘটনায় এক নিরীহ পরিবারের ৮ জন কে আহত করা হয়েছে। ঘটনাটি জামালপুরের সরিষাবাড়ী উপজেলা সীমান্তবর্তী জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের পূর্ব চরপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে- সরিষাবাড়ীর সীমান্তবর্তী জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের পূর্ব চরপাড়া গ্রামে আজিজুল শেখের পৈতৃক ও কওলা সুত্রে প্রাপ্ত বিভিন্ন মৌজার ভ’মি ১৯২৭ সাল থেকে শান্তিপূর্নভাবে ভোগবান রয়েছেন।ওই ভোগবান ভ’মির মধ্যে দুটি দাগে ২৪ শতাংশ ভ’মি একই গ্রামের এবং বাড়ীর মৃত ইদ্রিস আলীর ছেলে রশিদ, রফিক সাফকওলা মূলে দাবী তুলেন।ওই দাবী আজিজুল শেখ মেনে না নেয়ায় আবদুর রশীদের নেতৃত্বে ইসহাক,আবু বক্কর ও একই গোষ্ঠীর মোস্তফা,লাল মিয়া,কানন,জয়নাল,স্বপন,কনক,সহ ভাড়াটিয়া লোকজন নিয়ে আজিজুল শেখের ৬ টি কলার ছড়ি,বাশ ও সুপারী চারা এবং মেহগনি গাছের কর্তন করে।এ ছাড়াও বসত ঘর ভাংচুর করার সময় আজিজুল শেখ প্রতিবাদ করলে লাঠিয়াল আব্দুর রশীদের লোকজন আজিজুল শেখ(৬০), তার স্ত্রী রোকেয়া (৫০)সুমিতা(২২) সুমনা(১৯) স্বপনা (৪০),শাদ(১১) মরিয়ম আক্তার বুশরা(৯) কে মারপিট করে আহত করে।এ সময় জীবন বাচাতে দৌড়ে তাদের বসত ঘরে আশ্রয় নেন।পরে আজিজুল শেখের ঘরের বেড়া বাইরাইয়া ভাংচুর সহ বসত বাড়ীর চারদিকে দেশীয় অস্ত্র সহ লাঠি শোঠা নিয়ে ঘিরে রেখে অবরুদ্ধ করে রাখে।এ খবর পেয়ে নারায়নপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ অবরুদ্ধদের উদ্ধার করে ওই পরিবারের আতœীয় স্বজনের নিকট সোপর্দ করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তির সুযোগ করে দেন। পরে গুরুতর আহত সুমিতা(২২) সুমনা(১৯) স্বপনা (৪০)কে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করা হয়েছে।
প্রভাবশালী আব্দুর রশীদের পরিবার পরিজনের হুমকিতে আজিজুল শেখের পরিবার পরিজন নিরাপত্তাহীনতায় রয়েছে। প্রতিপক্ষ রশীদ ও তার লোকজন ভ’মি জবর দখল করে ঘর উত্তোলন ও জমি চাষাবাদ করবে।এতে আজিজুলের লোকজন বাধা দিলে তাদেরকে প্রানে মেরে ফেলার হুমকি-ধামকি প্রদান করে।এ ঘটনায় নারায়নপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেন।

উল্লেখ-গত সোমবার(১৬ই সেপ্টেম্বর)সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়ন পরিষদে দু- পক্ষের সমঝোতা করার লক্ষে ভাটারা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বোরহান উদ্দিন বাদলের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদে এক তরফা একটি দরবার বসে। দরবারে আজিজুল শেখের পক্ষে কোন মাতাব্বর নেয়া যাবে না শর্তে ৩’শ টাকার একটি ষ্ট্যাম্পে উভয় পক্ষের স্বাক্ষর দিতে বললে আজিজুল শেখ ওই গ্রাম্য শালীশ অমান্য করে চলে আসেন।এর জের ধরে আজিজুল শেখের ঘরের বেড়া বাইরাইয়া ভাংচুর সহ বাড়ীর চারদিকে দেশীয় অস্ত্র ও লাঠি শোঠা নিয়ে ঘিরে রেখে অবরুদ্ধ করে মারপিট ও ভ’মি জবর দখলের চেষ্টা অব্যাহত রেখেছে।যে কোন সময় আজিজুলের ভ’মিতে বসত ঘর ,চাষাবাদ করার জন্য হালচাষ করবে এতে বাধা দিলে খুন জখম ও মিথ্যা মামলায় ফাসাবে বলে আজিজুল শেখের পরিবারকে হুমকি দিচ্ছে। ফলে তারা নিরাপত্তাহীনতায় ভ’গছে।
এব্যাপারে মেস্টা ইউপি চেয়ারম্যান নাজমুল হক বাবু’র সাথে সংবাদ লেখা (সন্ধ্যা) পর্যন্ত তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324383
Users Today : 980
Users Yesterday : 3953
Views Today : 2870
Who's Online : 35
© All rights reserved © 2011 deshersangbad.com/