সোমবার, ০৩ অগাস্ট ২০২০, ০৯:২৪ অপরাহ্ন

শিরোনাম :
পোরশায় ঈদ আনন্দ ভ্রমনে বেড়িয়ে ভটভটি উল্টে এক শিশু নিহত ও আহত ৮ তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়ছে দক্ষিণ সুনামগঞ্জের জন-জিবন রৌমারীতে করোনা উপসর্গ নিয়ে পুলিশ সদস্যর মৃত্যু কমে গেছে পরীক্ষা, আগস্টে বাড়তে পারে করোনা খেলোয়াড়ের সঙ্গে প্রেম নিয়ে মুখ খুললেন তাপসী রিয়ার সঙ্গেই টার্গেট বাঙালি মেয়েরা, মুখ খুললেন স্বস্তিকা-নুসরাত করোনা ঝুঁকির মধ্যেও বিনোদন প্রেমীদের ভিড় সুজনের বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ দোকানপাট খোলা ও চলাচলের নতুন আদেশ জারি বিশ্ব গণমাধ্যম এবং রাষ্ট্রনায়কদের চোখে বঙ্গবন্ধু করোনায় মৃত্যু কমায় কিছুটা স্বস্তিতে স্বাস্থ্যমন্ত্রী জুলাই মাসে রেকর্ড ২৬০ কোটি ডলার রেমিট্যান্স এলো দেশে করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫৬ করোনা আক্রান্ত এমপি সালমা চৌধুরীকে আনা হচ্ছে ঢাকায় ধামরাইয়ে বাস-পিকআপ ভ্যানের সংঘর্ষ, নিহত ৩

এক মাসের মধ্যে সরকারি বাংলো ছাড়তে প্রিয়াঙ্কাকে মোদির নির্দেশ

ভারতের প্রধান বিরোধী রাজনৈতিক দল কংগ্রেস ও ক্ষমতাসীন বিজেপি’র মধ্যকার রাজনৈতিক দ্বন্দ্ব নতুন রূপ নিতে শুরু করেছে। কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধির কন্যা প্রিয়াঙ্কা গান্ধিকে নিজের সরকারি বাংলো ছেড়ে দেয়ার জন্য নির্দেশ দিয়েছে মোদি সরকার। এছাড়া এ কাজ সম্পন্ন করতে বেঁধে দেয়া হয়েছে এক মাসের সময়সীমাও।

নয়া দিল্লিতে প্রিয়াঙ্কা গান্ধির নামে একটি সরকারি বাংলো নথিভুক্ত রয়েছে। আগামী ১ আগস্টের মধ্যে প্রিয়াঙ্কাকে এই বাংলো খালি করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। দিল্লির ৩৫, লোধি এস্টেটের এই বাংলোটি প্রিয়াঙ্কার নামে থাকলেও, সেই নাম আপাতত সরকার সরাতে চাইছে বাংলো থেকে।

১৯৯৭ সাল থেকে দিল্লির এই লোধি এস্টেট বাংলোতে থাকছেন প্রিয়াঙ্কা। যে সময় থেকে তিনি সেখানে রয়েছেন, সেই সময় প্রিয়াঙ্কা রাজনীতিতে পদার্পণ করেননি। ফলে সেসময় তিনি বিধায়ক, সাংসদ বা দলীয় নেত্রী হিসেবেও কোনো পদে ছিলেন না।

তবে সেই সময় প্রিয়াঙ্কার নাম স্পেশ্যাল প্রাইভেট প্রোটেকশন গ্রুপে ছিল। আর সেই সূত্রে বাংলোয় বসবাস করছিলেন তিনি। সরকারি নিয়ম অনুযায়ী, কোনো সরকারী পদের বাইরে থাকা কেউ কেবলমাত্র স্পেশ্যাল প্রাইভেট প্রোটেকশন গ্রুপে থাকলেই এই বাংলোর অধিকার পেতে পারেন।

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone