মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
ইব্রাহিমোভিচের জোড়া গোলে এসি মিলানের জয় বিশ্বে আসছে ভয়ংকর দুর্ভিক্ষ, ৩ কোটি মানুষের মৃত্যু হবে! বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯ লাখের বেশি রাখাইনে ফের অভিযান, রোহিঙ্গা ঢলের শঙ্কা! নিউইয়র্ক পুলিশেই ছিল চীনা গুপ্তচর! মার্কিন ঘাঁটিতে চীনের ডামি হামলা ৬ মাস পর খুলল তাজমহলের দরজা ‘রবীন্দ্রসংগীত স্বরলিপিনির্ভর, এর সুর কখনো বিকৃত হয়নি’ মাদককাণ্ডে দীপিকা পাড়ুকোনও জড়িত! রাখির বুকে লেপ্টে পাকিস্তানি পতাকা, উত্তাল ভারত (ভিডিও) সুশান্ত-রিয়ার মাদক কাণ্ডে দীপিকার নাম মেয়ের বিয়েতে শাবানার সঙ্গে দিলদারের খুনসুটি (ভিডিও) অনুদানের ছবিতে ঝুঁকছেন তারকারা বাড়ি-শ্যুটিং ফ্লোরে ‍‍‘যমুনা ঢাকি‍‍’র শ্বেতার জন্মদিন পালন মাদককাণ্ডে এবার জিজ্ঞাসাবাদ করা হতে পারে সারা-শ্রদ্ধাকে

এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা ওই হাসাপাতাল নির্মাণে ব্যয় হবে এ অর্থও

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ

ইতোপূর্বে নিলামে ওঠা নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রিয় ব্রেসলেট বিক্রির অর্থ দিয়ে নড়াইলে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি ঘোষণা হয়েছে। এবার নিলামে উঠছে মাশরাফির জার্সি। মাশরাফির জার্সির নিলামকৃত অর্থও নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা ওই হাসাপাতাল নির্মাণে ব্যয় হবে।

‘অ্যাকশন ফর অ্যাকশন’ নামক সংস্থাই মাশরাফির জার্সির নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে। সুনির্দিষ্ট দিনক্ষণ ঠিক না হলেও আগামী বছর এ নিলাম হওয়ার কথা মাশরাফির হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’র সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক নিশ্চিত করেছেন।

ফাউন্ডেশন সূত্রে জানা যায়, মাশরাফির ব্যবহৃত ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ ঢাকা, রংপুরসহ করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। মাশরাফির ঘোষণা মোতাবেক ব্রেসলেট নিলামের টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াড ছাড়াও দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করা হয়েছে। ব্রেসলেট নিলামের বাকি ২৫ লক্ষ টাকা এবং শিগগিরই নিলামে ওঠা জার্সি বিক্রির অর্থ দিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে।

পাশাপাশি এই হাসপাতাল নির্মাণ কাজে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানা যায়। যেখানে ২৪ ঘণ্টা বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেয়া হবে। হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

জানা গেছে, মাশরাফি নিজের যে প্রিয় জার্সি নিলামে তুলতে যাচ্ছেন তা দিয়েই তিনি ২০১৯ বিশ্বকাপে খেলেছেন। করোনাভাইরাসের কারণে নানা উপায়ে দুস্থদের পাশে দাঁড়িয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ক্রিকেটারদের গড়া তহবিলে নিজ বেতন থেকে ২ লাখ ২৫ হাজার টাকা দেন মাশরাফি। নড়াইলে ইতোমধ্যে নিজ অর্থায়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ হাতে নিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

২৮

৪৫

গান 

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37473483
Users Today : 6914
Users Yesterday : 4678
Views Today : 16146
Who's Online : 30
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone