শুক্রবার, ০৭ অগাস্ট ২০২০, ১০:২০ পূর্বাহ্ন

শিরোনাম :
সিনহা হত্যা: আদেশ পরিবর্তন করে ৭ আসামির ৭ দিনের রিমান্ড রিমান্ডে থাকা টেকনাফের সাবেক ওসির একটি ভিডিও বক্তব্য ভাইরাল ক্রসফায়ার ছিলো ওসি প্রদীপের নেশা, বদির সাথে ছিলো সখ্যতা আ.লীগের উপদেষ্টা জয়নাল হাজারীর বিরূদ্ধে জিডি ‘উস্কানিমূলক তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা’ আর নয় বাসা থেকে অফিস বড়াইগ্রামে অতিরিক্ত ভাড়া নেয়ায় ১৫ পরিবহনকে জরিমানা মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শাজাহানপুরে শ্রমিকদল এর উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল গাবতলীতে মাহবুব আলী খান এর ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ছাত্রদল এর দোয়া মাহফিল মাহবুব আলী ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে গাবতলীতে ছাত্রদল এর উদ্যোগে দোয়া মাহফিল নেত্রকোনার মেয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রী তোরাবির আত্মহত্যা জামালপুর জেলায় ক্রমেই বাড়ছে করোনার রোগী প্রচন্ড তাপদাহের পর ৬ আগষ্ট কুষ্টিয়াতে ঝুম বৃষ্টি জনজীবনে সস্তি ফিরেছে পরিবর্তনশীল বিশ্বে দক্ষিণ এশিয়া- ড. ইমতিয়াজ আহমেদ পঞ্চগড়ে একাংশ সাংবাদিকদের আর্থিক প্রণোদনার চেক হস্তান্তরে বাকী বঞ্চিতদের ক্ষোভ।

এবার রাজনীতিবিদরা কে কোথায় ঈদ করবেন

ঢাকা : মহামারী করোনার কারণে রোজার ঈদের মতো এবার কোরবানি ঈদেও রাজনীতিবিদরা ঢাকায় অবস্থান করবেন। করোনার আগে অন্যান্য ঈদে রাজনীতিবিদদের অধিকাংশই গ্রামের বাড়িতে ঈদ করেছেন। কিন্তু এখন আর তা হচ্ছে না। ঢাকাতেই ঈদ করতে হচ্ছে অধিকাংশকে। তবে কয়েকজন রাজনীতিবিদ নিজ এলাকায় ঈদ করবেন বলে জানা গেছে।

সাধারণত ঈদ হচ্ছে গ্রামের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের সাক্ষাতের একটা বড় উপলক্ষ।

ঈদ আসলে ঢাকার বিশেষ করে ক্ষমতাসীন ও বিরোধী দলের কেন্দ্রীয় নেতারা গ্রামের বাড়িতে যান এবং সেই সুযোগে তৃণমূল নেতাকর্মীরা তাদের সঙ্গে সাক্ষাত করেন, শুভেচ্ছা বিনিময় করেন। নেতাদের কাছে তাদের সুখ-দুঃখ, সুবিধা-অসুবিধার কথা জানান। কিন্তু এনিয়ে টানা দুই ঈদে কেন্দ্রীয় নেতাদের দেখা পাচ্ছেন না তৃণমূল নেতাকর্মীরা।

ঢাকায় ঈদ করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকায় ঈদ করছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, ড. আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ড. হাছান মাহমুদ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এছাড়া দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল-আলম হানিফ পরিবারের সঙ্গে কানাডায় আছেন।

এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত হওয়ার পর থেকে গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় রয়েছেন। সেখানে বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের কয়েকজন সদস্যদের নিয়েই ঈদ কাটাবেন তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ঢাকায়ই ঈদ করছেন বলে জানা গেছে। এছাড়া ঢাকায় ঈদ করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

তবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে নিজ নির্বাচনী এলাকায় ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

দলের ভাইস চেয়ারম্যানদের মধ্যে মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টুসহ অনেকে ঢাকায় আছেন। তবে দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু নোয়াখালী নিজের নির্বাচনী এলাকায় ঈদ করবেন। করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকেই তিনি এলাকায় রয়েছেন।

এদিকে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদও ঢাকায় ঈদ করছেন। তার গুলশানের ‘কমান্ড হাউজ’র বাড়িতে ঈদ কাটাবেন তিনি। তবে পার্টির চেয়ারম্যান জিএম কাদের লালমনিরহাটে ঈদ উদযাপন করবেন বলে জানা গেছে।

এছাড়া দেশের অন্যান্য রাজনৈতিক দলের অধিকাংশ নেতারাই ঢাকায় ঈদ করছেন। এরমধ্যে রয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি বি. চৌধুরী, সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, জাসদের সভাপতি হাসানুল হক ইনু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির সভাপতি সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম এবং এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদও ঢাকায় ঈদ উদযাপন করবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone