বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৯:০৩ পূর্বাহ্ন

শিরোনাম :
মাদ্রাসা প্রধানদের জন্য সুখবর প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হাজারবার কুরআন খতমকারী আলী আর নেই তানোরে আওয়ামী লীগ মুখোমুখি উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে পাবনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল দিনাজপুর বিরামপুর পৌরসভায় ১১ মাসপর বেতন পেলেন কর্মকর্তা ও কর্মচারী গণ করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী রাজনীতিতে সামনে আরও খেলা আছে ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ।

এমপির পক্ষে উপজেলা চেয়ারম্যানের অনুদান

আলিফ হোসেন, তানোর
রাজশাহীর তানোর উপজেলা যুবলীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান, স্থানীয় সাংসদের প্রতিনিধি এবং কলমা ইউপির দু’বারের নির্বাচিত ও জেলার শ্রেষ্ঠ (সাবেক) ইউপি চেয়ারম্যান এবং জননন্দিত রাজনৈতিক নেতা লুৎফর হায়দার রশিদ ময়না দেশের সূর্য্য সন্তান তথা বীর মুক্তিযোদ্ধাদের অনন্য অবদানের কথা স্বরণ ও কৃতজ্ঞতা প্রকাশ করে স্থানীয় সাংসদ ও গণমানুষের নেতা আলহাজ্ব ওমর ফারুক চৌথূরীর পক্ষে তিনি তার ব্যক্তিগত তহবিল থেকে আনুঃপাতিক হারে আর্থিক (অনুদান) সহায়তা প্রদান করে বলেন, এই ধারা আগামি দিনেও অব্যাহত থাকবে। জানা গেছে, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান ও কৃতজ্ঞতা প্রকাশ করে আর্থিক অনুদান (সহায়তা) প্রদান করা করা হয়। সংশ্লিষ্টদের ভাষ্য, অনুদান বা সহায়তা অঙ্কের মাপকাঠি দিয়ে বিচার করা যায় না, এটা এক টাকা হোক বা কোটি টাকা হোক সেটা বিবেচ্য নয়, বিবেচ্য বিষয় হচ্ছে তাদের প্রতি সম্মান জানিয়ে বা তাদের স্বরণ করে যিনি এটা করছেন তাঁর মানবিকতা, মানুষিকতা ও মহানুভবতা। কারণ গ্রীকআমলে অলিম্পিকে বিজয়ীদের পুরুস্কার হিসেবে জলপাই গাছের ডাল দেয়া হতো পুরুস্কার হিসেবে কি দেয়া হতো সেটা বিবেচ্য নয়,বিবেচ্য বিষয় ছিল বিজয়ী হবার স্বীকৃতি অর্জন। এদিকে এসব পুরুস্কার বা সহায়তা পেয়ে মুক্তিযোদ্ধাদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা ও উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে চোখেমূখেও ফুঁটে উঠে হাসির ঝিলিক। কারণ বিগত সরকার গুলোর সময়ে তাদের কেউ এমন আপন করে কাছে টানেনি, করেনি কোনো সহায়তা, মনেও রাখেনি তাদের অবদানের কথা। অথচ স্থানীয় সাংসদ ও সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর মতো এতো বড় মাপের রাজনৈতিক নেতা এখানো যে মুক্তিযোদ্ধাদের অবদানের কথা স্বরণ করে তাদের সম্মানিত করেছেন সেটাই তাদের কাছে অনেক বড় পাওয়া তারাও এমপির প্রতি কৃতজ্ঞ বলে গণমাধ্যমের কাছে অভিমত ব্যক্ত করেছেন।
অপরদিকে উপজেলার ৩টি এতিমখানার এতিম শিশুদের মধ্যে উন্নতমাণের খাবার পরিবেশনের জন্য স্থানীয় সাংসদ আলহাজ্ব ওমর ফারুক চৌধূরীর পক্ষ থেকে তার প্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না তার ব্যক্তিগত তহবিল থেকে আনুঃপাতিক হারে আর্থিক অনুদান (সহায়তা) প্রদান করেন। উপজেলার চাপড়া, দেবীপুর ও ইসলাহিয়া এতিমখানার সুপারদের হাতে অনুদানের নগদ অর্থ তুলে দেয়া হয়। এদিকে এতিমদের মধ্যে উন্নত মাণের খাবার পরিবেশনের জন্য ও মুক্তিযোদ্ধাদের মধ্যে নগদ অর্থ অনুদান (সহায়তা) প্রদান করে আবারো প্রমাণ করলেন কেনো এমপি ফারুক চৌধূরীকে জননন্দিত রাজনৈতিক ও গণমানুষের নেতা বলা হয়। অন্যদিকে বিশেষ দিনে বিশেষ খাবার পরিবেশনের খবর ছড়িয়ে পড়লে এসব এতিম খানার এতিম শিশুদের মধ্যে সৃস্টি হয়েছে উৎসবের আমেজ, চোখে-মূখে ফুটে উঠেছে হাসির ঝিলিক আবার কারো কারো চোখে দেখা গেছে আনন্দঅশ্র“ বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। অন্যদিকে উপজেলা পরিষদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানে শীতবস্ত্র ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং তাদের সম্মানে দুপুরে উন্নতমাণের খাবার পরিবেশন করা হয়েছে।
তানোর প্রতিনিধি

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38345419
Users Today : 922
Users Yesterday : 2774
Views Today : 4889
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/