রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
চরমোনাই মাহফিল থেকে ফেরার পথে মুসল্লিবাহী ট্রলারডুবি স্ত্রীসহ জাতীয় পঙ্গু হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা ধানমন্ডিতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু নিয়ে ধুম্রজাল নিয়ন্ত্রণে এসেছে কারওয়ান বাজারের হাসিনা মার্কেটের আগুন রাত পোহালেই ২৯ পৌরসভায় ভোট রৌমারীতে প্রয়াস নাট্য সংঘের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত পেঁপে চাষে চাষে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কৃষকের সোনালি স্বপ্ন উলিপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে সমালোচনা সইবার সৎসাহসের পরিচয় দিন: টিআইবি মার্চ ফর ডেমোক্রেসির ৬২তম দিনে রংপুরে হানিফ বাংলাদেশী আগামীকাল যাবেন কুড়িগ্রামে পটুয়াখালীর দুমকিতে সাংবাদিক বোরহান উদ্দিন হত্যার প্রতিবাদে  মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।  তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে যুব সমাজের মাঝে কুরআনের প্রকৃত শিক্ষা পৌঁছে দিতে হবে। করোনা’র ভ্যাকসিন নিলেন কলাগাছিয়ার চেয়ারম্যান দেলোয়ার প্রধান মাহমুদনগরে প্রায় ৪ কোটি টাকার ব্রীজ নির্মাণ কাজের উদ্বোধণ করলেন মেয়র আইভী যৌন হয়রানির সত্যতা ছয় বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন রাবি শিক্ষক বিষ্ণু কুমার

এমসিকিউ পদ্ধতিতে সঠিক মেধার মূল্যায়ন হয়না-রাবি ভিসি

রাবি প্রতিনিধি: এমসিকিউ পদ্ধতিতে মেধার সঠিক মূল্যায়ন হয়না উল্লেখ করে রাজশাহী বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান বলেন, অনেক সময় এমসিকিউ পদ্ধতিতে আন্দাজে উত্তর দিলেও সঠিক হয়ে যায়। এতে মেধার সঠিক মূল্যায়ন হয়না। এবার বহুনির্বাচনীর সাথে এসএকিউ (লিখিত) পদ্ধতি সংযোজন করা হয়েছে। এতে করে তার লেখনি কেমন আমরা বুঝতে পারবো।
সোমবার সকাল সাড়ে ৯ টায় (২০১৯-২০) শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রথম দিনে কেন্দ্র পরিদর্শন শেষে বিশ^বিদ্যালয় ড. মুহম্মদ শহীদুল্লাহ্ একাডেমিক ভবনের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
এসময় ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কস আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, নেগেটিভ মার্কিং আছে কিনা আমি বলতে পারবোনা। ভর্তি পরীক্ষা প্লানিং কমিটি এবিষয়ে বলতে পারবে। এবং শিক্ষার্থীরা পরীক্ষা শেষেই দেখতে পারবে নেগেটিভ আছে কিনা।
ছাত্র সংগঠনের বুথ বসাতে পারবে কিনা জানতে চাইলে উপাচার্য বলেন, আমরা কোনো ছাত্র বুথ বসাতে সংগঠনকে অনুমতি দেইনি। কারন অনেকে বলবেন সরকারী দলকে প্রাধান্য দেয়া হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার জন্য বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হেল্প ডেস্কের ব্যবস্থা আছে।
বিশৃঙ্খলা রুখতে ভর্তি পরীক্ষায় কোনো ছাত্র সংগঠনের হেল্প ডেস্কের অনুমতি নেই বলে জানান তিনি।
এদিকে জালিয়াতি চক্রের কোনো প্রলোভনে না পড়তেও অভিভাবকদের অনুরোধ করেছেন উপাচার্য।
ক্যাম্পাস ঘুরে দেখা গেছে, অনুমতি না থাকলেও বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগ, সিলসার মতো সংগঠনের হেল্প ডেস্ক চোঁখে পড়েছে। এবং সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা চলছে। এখনো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
ক্যাম্পাসের নিরাপত্তা ও বুথ বসানোর ব্যাপারে বিশ^বিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, এবার বুথ বসানোর কোনো অনুমতি নেই। তাছাড়া,শিক্ষার্থীদের নিরাপত্তায় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে পুলিশ,র‌্যাবসহ আইন শৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর আছে। কোনো ধরনের জালিয়াতি ধরা পড়লে তাৎক্ষনিক ব্যবস্থা নিবে বিশ^বিদ্যালয় প্রশাসন।
ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শনের সময় উপ উপাচর্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ উপাচার্য প্রফেসর চৌধুরী মোঃ জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এমএ বারী, ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, প্রক্টর প্রফেসর লুৎফর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার উপস্থিত ছিলেন।
আবু সাঈদ সজল
রাজশাহী বিশ^বিদ্যালয়।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38334872
Users Today : 675
Users Yesterday : 4300
Views Today : 1688
Who's Online : 15
© All rights reserved © 2011 deshersangbad.com/