মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

শিরোনাম :
বাগেরহাটের ডিসি বদলি সাংবাদিক রোজিনার বিরুদ্ধে যে অভিযোগ মন্ত্রণালয়ের ইসলামপুরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধু দর্শনে পথচলা শীর্ষক আলোচনা নড়াইলের তিন বন্ধু সড়ক দুর্ঘটনায়  মমান্তিক মৃত্যু  নথি চুরির মামলা দিলো স্বাস্থ্য মন্ত্রণালয়, সাংবাদিক রোজিনা সাংবাদিক রোজিনাকে সচিবালয়ে পাঁচ ঘণ্টা হেনস্তা, রাতে মামলা কোয়ারেন্টিনে থাকা তরুণীকে ধর্ষণ, এএসআই বরখাস্ত মুনিয়ার মৃত্যু: সন্দেহের তীর শারুনের দিকে ৯ জীবনবৃত্তান্তে ১৪১ জনের নিয়োগ! খরচ কমাতে সব মন্ত্রণালয়ে চিঠি পটিয়ায় মসজিদের জায়গা দখলে নিতে মরিয়া প্রতিপক্ষরা, উত্তেজনা ইসরাইলকে আরো অস্ত্র দিচ্ছে যুক্তরাষ্ট্র সাবেক চসিক মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিনের সাথে আঁচলস মম কুকিং এর কর্মকর্তাদের ঈদের শুভেচ্ছা বিনিময় সরিষাবাড়ীতে প্রভাবশালীর পেশী শক্তির প্রভাবে ধর্ষণের ঘটনা ধামাচাপার চেষ্টা.. মোরেলগঞ্জে শতাধিক ফলন্ত কলাগাছ  কেটে সাবাড় করে দিয়েছে দুর্বৃত্তরা

কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা গ্রেফতার

কক্সবাজার জেলা প্রতিনিধি:
কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা কে অবশেষে রামু থানার পুলিশ গ্রেফতার করে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জাল-জালিয়াতির ধারায় নিয়মিত মামলা (জি.আর.নং-৩৮৫/২০১৯, রামু) রুজু পূর্বক আদালতে সোর্পদ করেছে। গ্রেফতারকৃত আবুল আলার কাছ থেকে এক ডজনের মত বিভিন্ন অফিস-আদালতের, সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধির জাল সীল, অনেকগুলো জালিয়াত কাগজপত্র, ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহৃত ল্যাপটপ-মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃত আবুল আলা দীর্ঘ দিন ধরে নির্দিষ্ট কোন পেশা বা উল্লেখযোগ্য কোন শিক্ষা ছাড়াই নিজেকে কখনো আইনজীবী কখনো সাংবাদিক বা সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে কক্সবাজারের বিভিন্ন অফিস-আদালতে নানা ভাবে প্রতারণা, জাল সীল ও জালিয়াত কাগজপত্র তৈরী করে ভূঁয়া বাদী সাজিঁয়ে মিথ্যা মামলায় জড়িয়ে লোকজন কে হয়রানী, হামলা ও অঙ্গহানি, নারী কেলেংকারী এবং একাধিক ভূঁয়া ফেসবুক আইডি খুলে প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচার চালিয়ে আসছিল।
আবুল আলার বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ও আদালতে
যথাক্রমে -১। শিশু অপহরণ ও মুক্তিপণ দাবীর অপরাধে: নারী নির্যাতন মামলা নং- ৯৮৬/২০১৬, {যাহার: জি.আর. নং- ৩০৮/১৬ কক্সবাজার সদর মডেল থানা মামলা নং-৪৩(৪)২০১৬ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ৭/৮/৩০ ধারা;}, ২। নারী নির্যাতনের অপরাধে: নারী নির্যাতন মামলা নং-৫০০/২০১০, {যাহার সি.পি. নং-৩৫৬/২০১৬, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ১১(গ)/৩০ ধারা;} ৩। সাংবাদিক বেলাল আজাদ কে হামলা করে অঙ্গহানী ও হত্যা চেষ্টার: জি.আর. মামলা নং- ১৬৪/২০১৮, (যাহার: উখিয়া থানা মামলা নং-১৩(৫)২০১৮ইং, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৩৭৯/৫০৬ দঃ বিঃ।) ৪। শিশু অপহরণ করে মুক্তিপণ দাবীর অপরাধে: সি.আর. মামলা.নং-৩০৮/২০১৮, (ধারা-৩০৪ক /৩৪ দঃ বিঃ); ৫। জাল-জালিয়াতির কাগজ তৈরী করে ভূঁয়া বাদী সাজিয়ে মিথ্যা মামলা করার অপরাধে: সি.আর. মামলা নং-১০৭৪/২০১৮, (ধারাঃ ৩৬৪/৩৬৫/৩৬৭/৩৬৮/৩৬৯/৪৭১ দঃ বিঃ); ৬। অপহরণ করে খালি ষ্ট্যাম্পে জোর করে দস্তখত নেওয়ার অপরাধে: এম.আর. মামলা নং-১৮০/২০১৭, (ধারা- ফৌঃ কাঃ বিধি আইনের ৯৮ ধারা) ও ৭। মানহানি সহ চাঁদাবাজির অপরাধারে: সি.আর-৫৫৯/২০১৯ (ধারা:৫০০/৫০১/৩৮৫ দন্ডবিধি) সহ এক ডজনের মত চাঞ্চল্যকর মামলা বিচারাধীন আছে।
কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘির মোলবীপাড়া গ্রামের এহেছান উল্লাহ পুত্র আবুল আলা প্রকাশ সাঈদ মোহাম্মদ প্রকাশ গুটি আবুলু প্রকাশ জালি আবুলু (৩৫) দীর্ঘদিন ধরে কক্সবাজার শহর সহ জেলার বিভিন্ন এলাকায় সহজ-সরল লোকজন সহ অফিস-আদালতে সাথে নানা প্রতারণা ও হয়রানী সহ বহু অপকম করে আসলেও জনৈক অসাধু সাংবাদিকের আশ্রয়-পশ্রয়ে সে বারবার পার পেয়ে যায় বলে বিশ্বস্থ একাধিক সূত্র জানায়। সুশ্রী চেহারার আবুল আলার প্রতারণা সহ অপরাধ কর্মকান্ডের কৌশল ও বর্ণনা সিনেমার কাহিনীকেও হার মানায়।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, গ্রেফতারকৃত আবুল আলাকে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জালিয়াতির ধারায় নিয়মিত মামলা রুজু করে আজ (৭ নভেম্বর) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তার কাছ থেকে বিপুল পরিমাণ জাল সীল ও কাগজ, প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচারে ব্যবহৃত একাধিক ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহারের ল্যাপটপ সহ অনেক কিছূ উদ্ধার করে জব্দ করা হয়ে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে॥

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone