মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

শিরোনাম :
বরিশাল পুলিশ লাইন্সএ নিহত পুলিশ সদস্যদের স্মৃতিম্ভতে পুস্পার্ঘ্য অর্পন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্ব বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করেছে: মিজানুর রহমান মিজু রাণীশংকৈলে জাতীয় বীমা দিবসে র‍্যালি ও অলোচনা  গণতন্ত্রের আসল অর্জনই হলো বিরোধিতা করার অধিকার – সুমন  জাতীয় প্রেস ক্লাবে মোমিন মেহেদীকে লাঞ্ছিতর ঘটনায় উদ্বেগ বেরোবি ভিসিকে নিয়ে মন্তব্য করায় শিক্ষার্থীদের বিরুদ্ধে থানায় অভিযোগ পটুয়াখালী এই প্রথম জোড়া লাগানোর শিশুর জন্ম! তানোরে ইউনিয়ন পরিষদের ভবন উদ্বোধন ফেসবুক ইউটিউব টুইটারকে যেসব শর্ত মানতে হবে ভারতে ২০৩০ সালের মধ্যে ঢাকার যানজট মুক্তির স্বপ্নপূরণে যত উদ্যোগ আজ অগ্নিঝরা মার্চের প্রথম দিন রাশিয়া প্রথম হয়েছিল বাংলাদেশের দুই টাকার নোট। অজুহাত দেখিয়ে মে’য়েরা বিয়ের প্রস্তাবে ল’জ্জায় গো’পনে ১০টি কাজ করে তামিমা স’ম্পর্কে এবার চা’ঞ্চল্যকর ত’থ্য দিল তার মেয়ে তুবা নিজেই ছে’লে: “বাবা তুমি তো বলেছিলে পিতৃ ঋণ কোনদিন শোধ হয় না

কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা গ্রেফতার

কক্সবাজার জেলা প্রতিনিধি:
কক্সবাজারের আলোচিত প্রতারক ও জালিয়াত আবুল আলা কে অবশেষে রামু থানার পুলিশ গ্রেফতার করে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জাল-জালিয়াতির ধারায় নিয়মিত মামলা (জি.আর.নং-৩৮৫/২০১৯, রামু) রুজু পূর্বক আদালতে সোর্পদ করেছে। গ্রেফতারকৃত আবুল আলার কাছ থেকে এক ডজনের মত বিভিন্ন অফিস-আদালতের, সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধির জাল সীল, অনেকগুলো জালিয়াত কাগজপত্র, ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহৃত ল্যাপটপ-মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃত আবুল আলা দীর্ঘ দিন ধরে নির্দিষ্ট কোন পেশা বা উল্লেখযোগ্য কোন শিক্ষা ছাড়াই নিজেকে কখনো আইনজীবী কখনো সাংবাদিক বা সরকারী কর্মকর্তা পরিচয় দিয়ে কক্সবাজারের বিভিন্ন অফিস-আদালতে নানা ভাবে প্রতারণা, জাল সীল ও জালিয়াত কাগজপত্র তৈরী করে ভূঁয়া বাদী সাজিঁয়ে মিথ্যা মামলায় জড়িয়ে লোকজন কে হয়রানী, হামলা ও অঙ্গহানি, নারী কেলেংকারী এবং একাধিক ভূঁয়া ফেসবুক আইডি খুলে প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচার চালিয়ে আসছিল।
আবুল আলার বিরুদ্ধে কক্সবাজারের বিভিন্ন থানায় ও আদালতে
যথাক্রমে -১। শিশু অপহরণ ও মুক্তিপণ দাবীর অপরাধে: নারী নির্যাতন মামলা নং- ৯৮৬/২০১৬, {যাহার: জি.আর. নং- ৩০৮/১৬ কক্সবাজার সদর মডেল থানা মামলা নং-৪৩(৪)২০১৬ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ৭/৮/৩০ ধারা;}, ২। নারী নির্যাতনের অপরাধে: নারী নির্যাতন মামলা নং-৫০০/২০১০, {যাহার সি.পি. নং-৩৫৬/২০১৬, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ যা ২০০৩সনে সংশোধিত’র ১১(গ)/৩০ ধারা;} ৩। সাংবাদিক বেলাল আজাদ কে হামলা করে অঙ্গহানী ও হত্যা চেষ্টার: জি.আর. মামলা নং- ১৬৪/২০১৮, (যাহার: উখিয়া থানা মামলা নং-১৩(৫)২০১৮ইং, ধারা-১৪৩/৩৪১/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৫৪/৩৭৯/৫০৬ দঃ বিঃ।) ৪। শিশু অপহরণ করে মুক্তিপণ দাবীর অপরাধে: সি.আর. মামলা.নং-৩০৮/২০১৮, (ধারা-৩০৪ক /৩৪ দঃ বিঃ); ৫। জাল-জালিয়াতির কাগজ তৈরী করে ভূঁয়া বাদী সাজিয়ে মিথ্যা মামলা করার অপরাধে: সি.আর. মামলা নং-১০৭৪/২০১৮, (ধারাঃ ৩৬৪/৩৬৫/৩৬৭/৩৬৮/৩৬৯/৪৭১ দঃ বিঃ); ৬। অপহরণ করে খালি ষ্ট্যাম্পে জোর করে দস্তখত নেওয়ার অপরাধে: এম.আর. মামলা নং-১৮০/২০১৭, (ধারা- ফৌঃ কাঃ বিধি আইনের ৯৮ ধারা) ও ৭। মানহানি সহ চাঁদাবাজির অপরাধারে: সি.আর-৫৫৯/২০১৯ (ধারা:৫০০/৫০১/৩৮৫ দন্ডবিধি) সহ এক ডজনের মত চাঞ্চল্যকর মামলা বিচারাধীন আছে।
কক্সবাজারের রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘির মোলবীপাড়া গ্রামের এহেছান উল্লাহ পুত্র আবুল আলা প্রকাশ সাঈদ মোহাম্মদ প্রকাশ গুটি আবুলু প্রকাশ জালি আবুলু (৩৫) দীর্ঘদিন ধরে কক্সবাজার শহর সহ জেলার বিভিন্ন এলাকায় সহজ-সরল লোকজন সহ অফিস-আদালতে সাথে নানা প্রতারণা ও হয়রানী সহ বহু অপকম করে আসলেও জনৈক অসাধু সাংবাদিকের আশ্রয়-পশ্রয়ে সে বারবার পার পেয়ে যায় বলে বিশ্বস্থ একাধিক সূত্র জানায়। সুশ্রী চেহারার আবুল আলার প্রতারণা সহ অপরাধ কর্মকান্ডের কৌশল ও বর্ণনা সিনেমার কাহিনীকেও হার মানায়।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, গ্রেফতারকৃত আবুল আলাকে তথ্য ও প্রযুক্তি আইন সহ প্রতারণা ও জালিয়াতির ধারায় নিয়মিত মামলা রুজু করে আজ (৭ নভেম্বর) আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। তার কাছ থেকে বিপুল পরিমাণ জাল সীল ও কাগজ, প্রধানমন্ত্রী সহ সরকার বিরোধী অপপ্রচারে ব্যবহৃত একাধিক ভূঁয়া ফেসবুক আইডি ব্যবহারের ল্যাপটপ সহ অনেক কিছূ উদ্ধার করে জব্দ করা হয়ে। তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে॥

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38343838
Users Today : 2115
Users Yesterday : 5054
Views Today : 8514
Who's Online : 27
© All rights reserved © 2011 deshersangbad.com/