শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
কাল প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠবেন ৬৬ হাজার ১৮৯ গৃহহীন পরিবার তানোরের মুন্ডুমালা পৌরবাসীর বোধদয় মুজিববর্ষে ঝিনাইদহে ২৪৯টি গৃহহীন পরিবার পাবে জমিসহ ঘর: জেলা প্রশাসক ঝিনাইদহে ফুলের উৎপাদন ও বিপনন বিষয়ক কৃষক প্রশিক্ষন প্রধানমন্ত্রীসহ তিন নেত্রীকে একসঙ্গে করোনার টিকা নেয়ার আহ্বান কোন সময়ে সহবাস করলে গর্ভধারণের সম্ভাবনা থাকে না? রংপুরে আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯ নামের স্তম্ভ কার্ডেও ডলার এনডোর্সমেন্ট করতে হবে সপ্তাহে কতবার সহবাস করবেন? পাকিস্তানি সুন্দরীদের ছবি দেখলে মাথা ঘুরে যাবে সুন্দরবনে বাঘের আক্রমণ, নিখোঁজ তিনজন পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘন কুয়াশা মহাসড়কে তীব্র যানজট বিদ্যুতের ভয়াবহ আগুনে দুই সন্তানহ স্বামী-স্ত্রী নিহত হেসে খেলে ওয়ানডে সিরিজ জয় সুপার লীগের সেরা তিনে বাংলাদেশ

১৫ মেট্রিক টন চাল আত্মসাৎ করায় ইউপি চেয়ারম্যান বহিষ্কার

কক্সবাজারের পেকুয়া উপজেলার ২ নম্বর টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে নিজ পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। ত্রাণের ১৫ মেট্রিক টন চাল সরকারি গোডাউন থেকে উত্তোলন করে আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

বুধবার (২৯ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলামকে অপসারণের আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, কক্সবাজারের ডিসির সুপারিশক্রমে স্থানীয় সরকার বিভাগ গত ২৯ এপ্রিল ৪২৮ নম্বর স্মারকে চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি স্থানীয় সরকার (ইউপি) আইন ২০০৯ এর ধারা ৩৪(৪) (ঘ) অনুযায়ী তাকে কেন চূড়ান্ত অপসারণ করা হবে না তার ব্যাখ্যা চাওয়া হয়। এতে সন্তোষজনক জবাব দিতে না পারায় ও বিভাগীয় তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় একই আইনের ৩৪ (৫) ধারায় তাকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ/স্থায়ী বহিষ্কার করা হয়। সে সঙ্গে পেকুয়া উপজেলার টইটং ইউপির চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী জানান, সরকারি চাল আত্মসাতের ঘটনায় গত ৩০ এপ্রিল চট্টগ্রাম স্থানীয় সরকার বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তীকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির প্রতিবেদনের আলোকে জাহেদুল ইসলাম চৌধুরীকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হয়েছে।

তিনি আরো জানান, প্রতিবেদনে পেকুয়া ইউএনও সাঈকা সাহাদাতকে এ ঘটনায় পরোক্ষভাবে দায়ী করা হয়েছে। তার ব্যাপারে ব্যবস্থা নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে লিখিতভাবে জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38177386
Users Today : 2051
Users Yesterday : 7862
Views Today : 5404
Who's Online : 44
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone