শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
আইফোন-১২ পেতে রোজা ভাঙার লোভ, অতঃপর… বাইডেনের ক্ষমা চাওয়ার ভাইরাল ছবির গল্প সত্য নয় করোনা নিয়ে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ল্যানসেট রিপোর্ট এবার আরবি ভাষায় গান গাইলেন হিরো আলম পাকিস্তানে অভিজাত হোটেলে বোমা হামলা, নিহত ৪ তিনগুণ শক্তিশালী নতুন করোনা শনাক্ত ভারতে অতীতের সব রেকর্ড ভেঙে শনাক্ত ৩ লাখের বেশি করোনার কারণে মোদির পশ্চিমবঙ্গ সফর বাতিল ট্র্যাকে বসলো মেট্রোরেলের প্রথম কোচ নুরের বিরুদ্ধে দুই জেলায় আরও ২ মামলা তালিকা পাঠান নিজেরাই শান্তিপূর্ণভাবে জেলে যাব: বাবুনগরী করোনার টিকা পেতে চীনা উদ্যোগে রাজি বাংলাদেশ রাশিয়ার টিকা উৎপাদন হবে বাংলাদেশে জলবায়ু মোকাবিলায় বিশ্ব নেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর সুন্দরগঞ্জে দুঃস্থদের মাঝে অটোভ্যান বিতরণ

কক্সবাজারে অর্ণব’র মানবাধিকার বিষয়ক ‘এডভোকেসী ওয়ার্কশপ’ অনুষ্ঠিত

বেলাল আজাদ,
কক্সবাজার প্রতিনিধি:
অর্ণব ককসবাজার’র উদ্যোগে ইউএনডিপি, একলাব ও কক্সবাজার সিএসও, এনজিও হিউম্যান রাইটস কোয়ালিশন এর সহযোগিতায় মানবাধিকার বিষয়ে ১৭ ফেব্রুয়ারী (সোমবার) কক্সবাজার সদর উপজেলার ঝিলংজায় এমবিএসএস হলরুমে “এডভোকেসি ওয়ার্কশপ” অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কক্সবাজার সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা তাহের। তিনি বলেন, সমাজে এখনও শিশু ও নারী নির্যাতনের ঘটনা ঘটে যাচ্ছে প্রতিনিয়ত, শিশুরা অবহেলার শিকার হচ্ছে। নারীরা ন্যায্য মজুরি পায়না, বিশেষ করে রেস্টুরেন্ট ও শুটকি পল্লীতে শিশু শ্রমের চিত্র পরিলক্ষিত হয়। তিনি সরকারের পাশাপাশি এনজিওদের কাজ করার জন্য ধন্যবাদ জানান।
অনুষ্টানে রিসোর্স পারসন হিসেবে উপস্হিত ছিলেন জেলা জজ কোর্টের আইনজীবি ও লিগ্যাল সাপোর্ট অফিসার এডভোকেট গুলশান আরা বিউটি এবং উপস্হিত থেকে আলোচনা করেন দৈনিক কক্সবাজার প্রতিদিন পত্রিকার প্রকাশক ও আওয়ামীলীগনেতা মোঃরিয়াদ, দৈনিক সকালের কক্সবাজার এর নিজস্ব প্রতিবেদক শাহীন মাহামুদ রাসেল, একলাবের দিদারুল হাসান, অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা সিরাজ উদ্দৌলা কুতুবী,মহিলা মেম্বার বুলবুল আক্তার,এনজিও কর্মকর্তা মোঃআব্দুল গাফ্ফার,অর্ণব ককসবাজার’র পরিচালক কর্মসূচী নাসির উদ্দিন, প্রধান নির্বাহী মোঃ নুরুল আজিম। এর পূর্বে অনুষ্টানে উপস্হিত সাংবাদিক, শিক্ষক,আইনজীবি, রাজনৈতিক ব্যক্তি, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, ধর্মীয়নেতা, ক্ষুদ্র নৃ-গোষ্টি,দলিত শ্রেণীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ ও মতামত ব্যক্ত করেন।
তাদের মতামতে মানবাধিকার লংঘন বিষয়ে বিভিন্ন চিত্র উঠে আসে। যেমন, পিতা কর্তৃক এসএসসি পরীক্ষার্থীর প্রবেশ পত্র ও রেজিষ্ট্রেশন কার্ড কেড়ে নেওয়া,পারিবারিক নির্যাতন,ক্ষুদ্র নৃ-গোষ্টি ও দলিত শ্রেণির লোকদের অধিকার আদায়, প্রশিক্ষণবিহীন ইজিবাইক (টমটম) চালকদের দৌরাত্বও দূর্ঘটনা, মাদকাসক্তের উৎপাত ও ছিনতাই ইত্যাদি।

Please Share This Post in Your Social Media


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38457250
Users Today : 492
Users Yesterday : 1310
Views Today : 2929
Who's Online : 19
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone