শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
দেশের প্রথম ‘ছেলে সতীন’ হিসেবে গিনিস বুকে নাম লেখাতে চান নাসির হোসাইন! এবার প্রবাসীদের ব্যাগেজ রুলে আসছে পরিবর্তন, শুল্কছাড়ে যত ভরি স্বর্ণ আনতে পারবে প্রবাসীরা যে চার ধরনের শা’রীরিক মিলন ইসলামে নি’ষিদ্ধ !!বিজ্ঞানী বু-আলী ইবনে সীনা নারীদের যে ৮টি কথা বললে তারা আপনাকে মাথায় তুলে রাখবে… নওগাঁর মহাদেবপুরে বিএনপি’র উদ্যোগে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষে প্রস্তুতি সভা মাদ্রাসার এক ছাত্রকে (১২) বলৎকার মাওলানা আটক নরপশুটা আমাকে কোলে তুলে মোনাজাত করতো! গাইবান্ধায় মাদক ব্যবসায়ী গ্রেফতার গাইবান্ধায় অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে আহত ১০ হানিফ বাংলাদেশীর মার্চ ফর ডেমোক্রেসি গাইবান্ধায় জনসভায় পরিনত হয়েছে দিনাজপুর বিরামপুরে ‘বিট পুলিশিং সমাবেশ নবনির্বাচিত উলিপুর পৌর মেয়রের দায়িত্বভার গ্রহণ  ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা স্থগিত পরীক্ষা চালুর দাবি রাবি শিক্ষার্থীদের ৭২ ঘন্টার আল্টিমেটাম তানোরে বিএনপির প্রস্তুতি সভা অনুষ্ঠিত

কপাল খুললো ৬৬১ জন শিক্ষকের

ঢাকা: নিম্নমাধ্যমিক স্কুলে নিয়োগ পাওয়া আরও ৬৬১ জন আইসিটি শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন।২০১২ সালের মধ্যে নিয়োগ পাওয়া এই শিক্ষকদের এমপিওভুক্তির বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত হয়েছে। যে কোনো সময় লিখিত আকারে আদেশ জারি হবে।

তাদের পদ প্যাটার্নভুক্ত হলে সমন্বয় করে তাদের এমপিওভুক্ত করা হবে। তবে, সেক্ষেত্রে নির্বাহী আদেশ জারি করা হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ১৯৯৭-৯৮ সাল থেকে ২০১২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন নিম্নমাধ্যমিক স্কুলে নিয়োগ পাওয়া ৬৬১ জন শিক্ষকের তথ্য সংগ্রহ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। তাদের এমপিওভুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত চেয়ে সেসব তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। বিষয়টি নিয়ে এমপিও পুর্নবিবেচনা কমিটির সভায় আলোচনা হলে, এসব শিক্ষকদের পদ প্যাটার্নভুক্ত হলে সমন্বয় করে তাদের এমপিওভুক্ত করা যেতে পারে বলে সিদ্ধান্ত নিয়েছেন কর্মকর্তারা।

এসব শিক্ষককে এমপিওভুক্ত করা হলে তারা ১০ গ্রেডে বেতন পাবেন। বেতনের বেসিক হবে ১৬ হাজার টাকা।

শিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্য অনুসারে ২০১২ সালের আগে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে ৬৬১ জন আইসিটি শিক্ষক কর্মরত আছেন। এদের মধ্যে ঢাকা অঞ্চলে ১৪ জন, চট্টগ্রাম অঞ্চলে ৩ জন, রাজশাহী অঞ্চলে ২২১ জন, খুলনা অঞ্চলে ১৩২ জন, বরিশাল অঞ্চলে ১৯ জন, কুমিল্লা অঞ্চলে ৪ জন, রংপুর অঞ্চলে ২০৭ জন এবং ময়মনসিংহ অঞ্চলে ৬১ জন আইসিটি শিক্ষক ২০১২ খ্রিষ্টাব্দের আগে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে নিয়োগ পেয়ে কর্মরত আছেন। তবে, সিলেট অঞ্চলে এ রকম একজন শিক্ষকও নেই।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38324173
Users Today : 770
Users Yesterday : 3953
Views Today : 2016
Who's Online : 26
© All rights reserved © 2011 deshersangbad.com/