শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:০৬ অপরাহ্ন

শিরোনাম :
শারীরিক মিলন নিয়ে ১৫টা অজানা সত্যি তথ্য জেনে নিন নারীকে কাম উত্তেজিত ও দীর্ঘ সময় মিলনের সহজ উপায় দুই বিশ্ববিদ্যালয়ে ভিসির দায়িত্বে রেজিস্ট্রার, ক্ষোভ-বিক্ষোভ অসন্তোষ শেখ ফজলুল হক মনি: যুব রাজনীতির স্থপতি এএসপিআই প্রতিবেদন মুসলিম নিধনে বেপরোয়া চীন বিতর্কিত কৃষি বিলের প্রতিবাদ ভারতজুড়ে কৃষকদের বিক্ষোভ ফের উত্তপ্ত মালয়েশিয়া, সরকার পরিবর্তনের ইঙ্গিত ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণা মামলা সাত দেশে বাংলাদেশি কর্মীদের চাহিদা বেশি দুমকিতে পল্লীবিদ্যু গ্রাহক হয়রানীর প্রতিবাদে মানববন্ধন বুড়িগোয়লিনি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এ্যাড জহুরুল হায়দারকে ফুলেল শুভেচ্ছা বিসিকের প্রাচীর নির্মানেও নিম্নমানের ইট-বালি তানোরে খাদ্য কর্মকর্তার বিরুদ্ধে দুদুকের মামলা আখতারুজ্জামান চৌধুরী বাবু যুব পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলার ২১ সদস্য কমিটি অনুমোদন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে তিনদিনের ছুটি সহ সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়নের দাবীতে পতœীতলায় মানববন্ধন

করোনার মধ্যেই এক মাসে ১০৭ ধর্ষণ

প্রাণঘাতী করোনা ভাইরাসের মধ্যেই বাংলাদেশে গত জুলাই মাসে ধর্ষণের শিকার হয়েছে ১০৭ জন নারী ও শিশু। এ ছাড়া এই এক মাসে ২৩৫ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সংস্থাটি দেশের ১৩টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত ঘটনার তথ্যের ভিত্তিতে এই প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালের জুলাই মাসে নির্যাতনের শিকার হয়েছে মোট ২৩৫ জন নারী ও কন্যাশিশু। এর মধ্যে ধর্ষণের শিকার ১০৭ জন।  আবার গণধর্ষণের শিকার ১৪ জন। ১০৭টি ধর্ষণের ঘটনার মধ্যে শিশুই ছিল ৭২ জন। এই এক মাসে ধর্ষণের পর হত্যা করা হয় তিনজনকে। এ ছাড়া ধর্ষণের চেষ্টা করা হয়েছে ৯জনকে।

জুলাই মাসে শ্লীলতাহানির শিকার হয়েছেন তিনজন নারী। নারী অপহরণের ঘটনা মোট পাঁচটি। বিভিন্ন কারণে হত্যা করা হয় ৪৬ জন নারী ও কন্যাশিশুকে।

নির্যাতনের ধরণ : যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ১৫ জন। এর মধ্যে সাতজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে।   নির্যাতনের শিকার হয় ছয়জন গৃহপরিচারিকা। শারীরিক নির্যাতনের শিকার চারজন। বিভিন্ন নির্যাতনের কারণে ১০ জন আত্মহত্যা করতে বাধ্য হন এবং আত্মহত্যার প্ররোচণার শিকার দুইজন।

এ ছাড়া রহস্যজনক মৃত্যু হয়েছে ১৮ জনের এবং বাল্যবিয়ের শিকার পাঁচজন।  সাইবার ক্রাইমের শিকার পাঁচ কন্যাশিশু।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37491597
Users Today : 5626
Users Yesterday : 6154
Views Today : 15509
Who's Online : 39
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone