শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৮:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
মুসলিম প্রধান ১৩ দেশের ভিসা বন্ধ করল আমিরাত বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৭ লাখ ছাড়াল ভারতে ঘূর্ণিঝড় নিভার হানা বাস-ট্রাক সংঘর্ষে ৪১ শ্রমিকের মৃত্যু কাশ্মিরে বিদ্রোহীদের গুলিতে দুই ভারতীয় সেনা নিহত আ. লীগের মধ্যে কিছু হাইব্রিড নেতাকর্মী ঢুকে পড়েছে: মির্জা আজম বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রীর শ্রদ্ধা ভ্যাকসিন আসার সাথে সাথেই বাংলাদেশ পাবে এক বাংলাদেশির নামে সিঙ্গাপুরে শত শত কোটি টাকার সন্ধান নতুন আতঙ্ক ধুলা করোনা মোকাবিলায় ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা আবাসিকে নতুন গ্যাস সংযোগ পাবেন গ্রাহকরা পাথরঘাটা উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি : এলডি ট্যাক্স সফটওয়ারের ৩য় পর্যায়ের পাইলটিং কার্যক্রম বাস্তবায়নে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্নের নির্দেশ নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে বন্দরে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি পালণ তারেক রহমান এর ৫৬তম জন্মদিন উপলক্ষে গাবতলী কাগইলে বিএনপি ও অঙ্গদল উদ্যোগে দোয়া মাহফিল

করোনায় প্রাণ গেল আরো ২৩ জনের, শনাক্ত ১৩০৮

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আরো ২৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৩০৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

রোববার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে এখন শনাক্ত রোগীর ৩ লাখ ৯৮ হাজার ৮১৫ জন। আর করোনায় মোট মৃত্যু হয়েছে ৫ হাজার ৮০৩ জনের।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ১০৭ জন।

মারা যাওয়া ২৩ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও ৪ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন।

বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় ১৯ জন, চট্টগ্রামে ১ জন, খুলনায় ১ জন, রংপুরে ১ ও রাজশাহীতে ১ জন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৬০ বছরের ওপরে ১৬ জন রয়েছেন।

এদিকে বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে প্রায় সাড়ে ১১ লাখ মানুষের মৃত্যু হয়েছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) প্রকাশিত সর্বশেষ তথ্য বলছে, রোববার (২৫ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মারা গেছেন ১১ লাখ ৪৮ হাজার ৯৪৩ জন।

জেএইচইউর তথ্য বলছে, বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ২৫ লাখ ৩২ হাজার ১৯৮ জনে।

এছাড়া ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ৯৭ হাজার ৩৪৯ ব্যক্তি।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ এশিয়ার দেশ ভারত এবং ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। মোট করোনা আক্রান্তের অর্ধেকের বেশি এই তিন দেশে।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে আমেরিকা। এখনও ব্যাপক হারে সেখানে করোনার বিস্তার হচ্ছে। দ্রুত আক্রান্তের পাশাপাশি মৃত্যুও থেমে নেই।

দেশটিতে করোনায় আক্রান্ত ৮৫ লাখ ৭১ হাজার ৯৪৩ জনে দাঁড়িয়েছে এবং ২ লাখ ২৪ হাজার ৭৭১ জন মৃত্যুবরণ করেছেন।

যক্তরাষ্ট্রের পরে মৃতের সংখ্যায় সবচেয়ে বেশি রয়েছে ব্রাজিল, ভারত, মেক্সিকো এবং যুক্তরাজ্য।

এদিকে বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ ভারতে মোট আক্রান্ত ৭৮ লাখ ১৪ হাজারেরও বেশি মানুষ এবং মারা গেছেন ১ লাখ ১৭ হাজার ৯৫৬ জন। মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩২ জন কোভিড-১৯ এ প্রাণ হারিয়েছেন।

দেশটির সরকার ঘোষিত তথ্য অনুযায়ী-নতুন করে আরও ২৬ হাজার ৯৭৯ জনের শরীরে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগী ৫৩ লাখ ৮০ হাজারেরও বেশি এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৬ হাজার ৯০৩ জনের।

সাও পাওলোতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে। দেশটির সবচেয়ে জনবহুল সাও পাওলোতে কোভিড-১৯ আক্রান্ত প্রায় ১১ লাখ। মারা গেছেন ৩৮ হাজার ৭২৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে করোনা শনাক্ত হয়েছে ১৬ হাজার ৫২১ জনের শরীরে। দেশটির কোভিড-১৯ রেসপন্স সেন্টার রবিবার এ তথ্য জানিয়েছে। এনিয়ে রাশিয়া মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪ লাখ ৯৭ হাজার ১৬৭ জনে। মারা গেছেন ২৫ হাজার ৮২১ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৩০ হাজার ৮১৮ জন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37865382
Users Today : 581
Users Yesterday : 2663
Views Today : 4415
Who's Online : 48
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone