শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
বাংলাদেশকে ৬০ লাখ ডোজ টিকা দিতে চায় চীনা কোম্পানি চীনকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলার প্রতিশ্রুতি সুগা ও বাইডেনের দুমকিতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি, স্লাইন ও বেড সংকট চরম ভোগান্তিতে রোগীরা।। আওয়ামী লীগে আদর্শিক নেতৃত্বের কবর   !  কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা রত্নগর্ভা মুনজুরা চৌধুরীর দাফন সম্পন্ন বড়াইগ্রামে কৃষি জমিতে পুকুর খনন, ৫০ হাজার টাকা জরিমানা বড়াইগ্রামে ৪৮ লাখ টাকার হেরোইনসহ ট্রাক মালিক আটক রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ

করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে ও আল্লাহর সাহায্য কামনায় আমাদের করণীয়

🔴🔸করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে ও আল্লাহর সাহায্য কামনায় আমাদের করণীয় 🔸🔴
++++++++++++++++++++++++++++++++
বিশ্ববাসীর এই মহা দুর্যোগ মুহুর্তে বিশ্ব মানবতার মুক্তির জন্য, করোনা ভাইরাস নামক আল্লাহর এই আজাব থেকে আমাদের মুক্ত করতে ও আমাদের রুগীদের সুস্থ করতে নিম্নের আমলটি খুবই গুরুত্বপূর্ণ।
(((আশা করবো, সবাই মনোযোগ দিয়ে পড়বেন ও প্রচুর শেয়ার করবেন যেন সর্বত্র  ছড়িয়ে পড়ে…….)))
আমি মনে করি, এই মুহূর্তে করোনার আজাব থেকে মুক্তি পেতে আল্লাহর কাছে একনিষ্ঠ তাওবা ছাড়া কোন উপায় নেই। তাই করোনা ভাইরাস  থেকে নিজেকে মুক্ত রাখতে ও করোনা রুগীকে সুস্থ করতে নিম্নের কাজগুলো অবশ্যই পালন করার চেষ্টা করুন।
👉১. নিজের মধ্যে এমন কোনো গুনাহ যদি থেকে থাকে যা আপনি ও আল্লাহ ছাড়া অন্য কেউ জানে না অথবা প্রকাশ্যে কোনো কবিরা গুনাহের সাথে যদি আপনি জড়িয়ে থাকেন অথবা কোনো  হারাম কাজের সাথে যদি যুক্ত থাকেন তাহলে আজই আল্লাহর কাছে নিজেকে সঁপে দিয়ে খালেসভাবে ইস্তেগফার (তাওবা) করুন এবং আল্লাহর কাছে দূঢ় প্রতিজ্ঞা করুন, এই দুরারোগ্য  ব্যাধী থেকে আপনি মুক্তি পেলে যতদিন  বেঁচে থাকবেন ততদিন ঐ গুনাহের সাথে আর লিপ্ত হবেন না ।
👉২. এমন কোনো গুনাহ যদি আপনার মধ্যে না থেকে থাকে তাহলে খেয়াল করুন, আল্লাহর কোন ফরজ, ওয়াজিব ও নবীর সুন্নাহ এবাদত পালনে আপনার মধ্য ঘাটতি আছে কি না?  যদি থেকে থাকে তাহলে আজ থেকেই ইবাদতের সেই দুর্বলতাসমূহ কাটিয়ে তুলুন। আল্লাহর ইবাদতে একনিষ্ঠভাবে নিজেকে শামিল করুন।
👉৩. এভাবে গোটা রাষ্ট্রকে এই আজাব থেকে হেফাজত করতে রাষ্ট্রীয়ভাবে এই তাওবার আয়োজন করতে হবে ও আল্লাহর কাছে আত্মসমর্পণ করতে হবে। সমস্ত জুলুম অপরাধ থেকে রাষ্ট্রকে বিরত রাখতে হবে। ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হবে।
🔴 আর নিম্নের দোয়াগুলো বেশি বেশি পাঠ করুন🔴
০১। প্রতি ওয়াক্ত ফরজ নামাজের পর  আল্লাহুমা ইন্নি আউযুবিকা মিনাল বারসি,ওয়াল জুনুনি,ওয়াল জুযামি, ওয়া মিন সাইয়্যিয়িল আসক্বম  এই দোয়াটি পাঠ করুন।
০২।  প্রতিদিন সুরা ফাতিহা ০৭ বার,  সুরা ইখলাস ০৩ বার, সুরা ফালাক ০১ বার, সূরা কাফিরুন ০১বার এবং সুরা নাস ০১ বার পাঠ করে এক গ্লাস পানিতে ফু দিয়ে সেই পানি পান করুন ও সারা শরীরে ফু দিন ।
৪. প্রতি ওয়াক্ত ফরজ নামাজের পর আয়াতুল কুরসি পাঠ করুণ ও সারা শরিরে ফু দিন।
৫. প্রতিদিন কমপক্ষে ২ রাকায়াত নফল নামাজ পড়ে কায়মনোবাক্যে এই ত্যাগের বিনিময়ে আল্লাহর কাছে নিজের প্রাণ ভিক্ষা চান।
👉 যারা করোনায় আক্রান্ত  হয়েছেন  তারা এই আমলটি করতে থাকুন। সেই সাথে সুন্নাতি নিয়ম অনুযায়ী ডাক্তারের সকল পরামর্শগুলো মেনে চলুন। আল্লাহ চাহেনতো করোনা রুগী সুস্থ হয়ে বাসায় ফিরে আসবে ইনশাআল্লাহ।
👉যারা আল্লাহর অশেষ করুনায় এখনো ভাল আছেন তারা এই আমলটি করলে আল্লাহ চাহেনতো আপনি করোনায় আক্রান্ত নাও হতে পারেন ইনশাআল্লাহ ।
++++++++++++++++++++++++++++++++
বিঃদ্রঃ এই অভিমতটি কুরআন ও হাদিস থেকে গবেষণালব্ধ আমার একান্ত নিজের অভিজ্ঞতা থেকে লিখলাম।
যেমন-
🔺হযরত ইউনুস আঃ এর সম্প্রদায় আল্লাহর কাছে একনিষ্ঠ তাওবা ও আত্মসমর্পণের মাধ্যমে আল্লাহর আজাব থেকে রক্ষা পেয়েছিলেন।
🔺 হযরত মুসা আঃ এর সম্প্রদায়ও তাওবা করার কারণে কয়েকবার আল্লাহর আজাব থেকে রক্ষা পেয়েছিলো।  যদিও তারা বারবার আল্লাহর সাথে নাফরমানী করতো।
🔺  হযরত ইব্রাহিম আঃ এর স্ত্রী হযরত সারা আঃ এর উপর যখন মিশরের বাদশা কুদৃষ্টিতে হাত বাড়িয়েছিল তখন বাদশার হাত প্যারালাজড হয়ে গিয়েছিল। এভাবে ২বার তাকে সাধারণ ক্ষমা করা হয়েছিল যখন তৃতীয়বার আবার সেই একই অপরাধ করতে হাত বাড়িয়েছিল তখন বাদশার সমস্ত শরীরটাই  বিকলাঙ্গ হয়ে যাচ্ছিলো এই মুহূর্তে  বাদশা একনিষ্ঠভাবে আবার তওবা করেছিল এবং ভবিষ্যতে আর করবেন না বলেও প্রতিজ্ঞা করেছিলো তখনই কেবল আল্লাহ তাকে আবার ক্ষমা করে দিয়েছিলেন ফলে বাদশা সুস্থ হয়েছিল। এই প্রতিজ্ঞা না করলে  হয়ত বাদশা চিরদিনের জন্য বিকলাঙ্গ হয়ে যেত ও গোটা রাজ্যও ধ্বংস হয়ে যেত।
এর থেকেই প্রমান হয়, আল্লাহর কাছে একনিষ্ঠ আত্মসমর্পণ, সঠিক তাওবা ও ভবিষ্যতে ঐ খারাপ কাজ আর করবো না এই ওয়াদার মাধ্যমে আল্লাহর আজাব থেকে রক্ষা পাওয়া সম্ভব ।
👉 অতএব আসুন, আমরা সকলেই পূর্বের আমলটি অবশ্যই পালন করি। যদি পারেন কোনো করোনা রুগীর কাছে এ আমলটি পৌছে দেবার চেষ্টা করুন।
আমি আশাবাদি, এভাবে আল্লাহর কাছে পরিপূর্ণ আত্মসমর্পণ করলে আল্লাহ তায়ালা অবশ্যই আমাদের উপর রহম করবেন ইনশাআল্লাহ । আল্লাহ আমাদের সহায় হোন আমিন।
+++++++++++++++++++++++++++++++
বেশি বেশি শেয়ার করে এটি ছড়িয়ে দিন।
++++++++++++++++++++++++++++++++
🔸মহান আল্লাহর একান্ত করুণা কামনায়-
ডাঃ হাফেজ মাওলানা মোঃ সাইফুল্লাহ মানসুর
চেয়ারম্যান
সোশ্যাল মিডিয়া দাওয়াতুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ

Please Share This Post in Your Social Media

১১

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449403
Users Today : 1027
Users Yesterday : 1193
Views Today : 7953
Who's Online : 38
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone