সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০২:২১ অপরাহ্ন

শিরোনাম :
রাতারাতি ত্বকের উজ্জ্বলতা ফেরাতে যা করবেন বিমান বিধ্বস্ত হয়ে ব্রাজিলের চার ফুটবলার নিহত টস জিতে বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ইউনাইটেডের কাছে লিভারপুলের হার শুরুর ধাক্কা সামলে এগোচ্ছে বাংলাদেশ তামিমের ফিফটিতে বড় স্কোরের দিকে এগোচ্ছে বাংলাদেশ রানের খাতা খোলার আগেই ফিরলেন লিটন উপ-ভূমি সংস্কার কমিশনারের বরগুনা সদর উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন তানোরে কাউন্সিলর পদে পচ্ছন্দের শীর্ষে জনি সপ্তাহে একদিন ক্লাসের পরিকল্পনা: শিক্ষামন্ত্রী পলাশবাড়ীতে ঘরের দলিল ও চাবি পেলেন ৬০ টি ভূমিহীন-গৃহহীন পরিবার  কুড়িগ্রামে প্রবাসী দম্পতির দেয়া শীতবস্ত্র পেলেন প্রতিবন্ধীরা  অনলাইনে এলডি ট্যাক্স নির্ধারণ ও আদায়ের জন্য ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশনা ডিএলআরসি’র  ময়মনসিংহের ত্রিশালে আওয়ামীলীগের প্রার্থীকে বিজয়ী করতে বর্ধিত সভা জাককানইবি’র সমাজবিজ্ঞান বিভাগের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

কর্মস্থলে ফেরার সুযোগ পেলেন জর্ডান প্রবাসী বাংলাদেশিরা

কর্মস্থলে ফিরে যাওয়ার সুযোগ পেলেন দেশে এসে করোনাভাইরাসের কারণে আটকে পড়া জর্ডান প্রবাসী বাংলাদেশিরা।

জর্ডানের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, গত ১৭ মার্চ তারিখের আগে বাংলাদেশে ছুটিতে গিয়ে যেসব প্রবাসী বাংলাদেশি আটকে পড়েছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রচেষ্টার ফলে তাদের ফিরে আসার জন্য জর্ডান সরকার নতুন ভিসা/অনুমতি প্রদান করা শুরু করেছে। ফলে যাদের আকামা ও তাছরিয়ার মেয়াদ ইতোমধ্যেই শেষ হয়ে গেছে, তারাও নির্দিষ্ট প্রক্রিয়া এবং বিধিসমূহ অনুসরণ করে জর্ডানে ফিরতে পারবেন।

যাদের আকামা ও তাছরিয়ার মেয়াদ আছে তাদের ক্ষেত্রে নিচের উল্লেখিত ডকুমেন্টস প্রয়োজন হবে-

• মেয়াদ সম্বলিত আকামা ও তাছরিয়া

• www.visitjordan.gov.jo হতে প্রাপ্ত কিউআর কোড সম্বলিত অনুমতিপত্র

• ট্রাভেল ইনস্যুরেন্স

• করোনা টেষ্ট (নেগেটিভ পিসিআর রিপোর্ট)

 

আর যাদের আকামা ও তাছরিয়ার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের জন্য যেসব ডকুমেন্টস প্রয়োজন হবে, তা হচ্ছে-

• প্রত্যেকের নিয়োগকর্তা (কফিল) কর্তৃক জর্ডানের মিনিষ্ট্রি অফ ইন্টিরিয়র (ওজারাতুত দাখিলিয়া) হতে ভিসা/অনুমতি সংগ্রহ করতে হবে।

• জর্ডানের ইন্টেরিয়র মন্ত্রণালয় কর্তৃক নতুন ভাবে ইস্যুকৃত বর্ধিত মেয়াদের ভিসা জর্ডানস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক সত্যায়ন করতে হবে।

• বাংলাদেশ দূতাবাস কর্তৃক ইস্যুকৃত প্রত্যয়নপত্র

 

দূতাবাস থেকে ভিসা সত্যায়ন এবং প্রত্যয়নপত্র সংগ্রহের জন্য ভিসা/অনুমতির মূল কপি ও তার ইংরেজি অনুবাদ, পাসপোর্টের কপি, আকামা ও তাছরিয়ার কপি নির্ধারিত সরকারি ফি সহ কফিল কর্তৃক বাংলাদেশ দূতাবাসে জমা দিতে হবে।

জর্ডান সরকারের ঘোষণা অনুযায়ী জর্ডানে প্রবেশের জন্য এসব কাগজপত্র বাংলাদেশ ও জর্ডানের বিমানবন্দরে প্রদর্শনের জন্য সঙ্গে বহন করতে হবে।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38191476
Users Today : 5307
Users Yesterday : 6812
Views Today : 14260
Who's Online : 57
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone