শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

শিরোনাম :
দায়মুক্তির জন্য গাইবান্ধায় সংবাদ সম্মেলন চরমোনাই মাহফিলে ১১ মুসল্লীর মৃত্যু আখেরী মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি কামনা প্রধান অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মকবুল গাবতলীর সাবেকপাড়া’য় ডাঃ মকবুল হোসেন সড়ক উদ্বোধন আত্রাইয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন অনুষ্ঠিত কুড়িগ্রামে চরাঞ্চলে সুর্যমুখী চাষ বৃদ্ধির লক্ষে মাঠ দিবস অনুষ্ঠিত কুড়িগ্রাম শহরের ৫ কিলোমিটার কাঁচা সড়ক পাকা করণের দাবিতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান ফের খানসামায় ট্রাক্টর চাপায় মোটরসাইকেল চালক এক যুবকের মর্মান্তিক মৃত্যু আত্রাইয়ে ব্রেন টিউমারে আক্রান্ত রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান বড়াইগ্রামে নদী খননের অনিয়ম, কৃষকদের প্রতিরোধে বন্ধ কাজ নলছিটির রানাপাশা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি? খানসামায় আমের গাছে গাছে মুকুলের সমারোহ,বাম্পার ফলনের সম্ভাবনা বিকাশের অর্থ সহায়তায় জড়িত থাকার তদন্তপূর্বক শাস্তির দাবিতে মানববন্ধন সড়ক দূর্ঘটনায় আহত বেনাপোলের এতিম লিটনকে বাঁচাতে দেশবাসীর কাছে সাহায্যের আবেদন চর লাঠিয়ালডাঙ্গা যেন মাদকের গ্রাম তানোরে কৃষকের আলু লুট !

কারিতাস এসডিডিবি প্রকল্পের উদ্যোগে নবাবগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও আলোচনা সভা

তারিখ: ২০-১১-২০২৯
কারিতাস বাংলাদেশ দীর্ঘদিন যাবৎ সমাজের পিছিয়ে পড়া, অবহেলিত ও অধিক ঝুকিঁপূর্ণ জনগণের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে আসছে। কারিতাস ঢাকা অঞ্চলের অধীনে পরিচালিত এসডিডিবি প্রকল্পের সহায়তায় নবাবগঞ্জ উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ছোট গোল্লা গ্রামের, সেন্ট ফ্রান্সিস্ জেভিয়ার্স ক্লাবের সভা কক্ষে মাদক বিরোধী সমাবেশ এবং আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অতিথি, জনাব এইচ.এম. সালাউদ্দীন মনজু, উপজেলা নির্বাহী অফিসার,নবাবগঞ্জ, ঢাকা, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকেন, জনাব মো: মোস্তফা কামাল, অফিসার ইনচার্জ, নবাবগঞ্জ থানা, জনাব মিজানুর রহমান মিজান, সভাপতি, সন্ত্রাস,জঙ্গি ও মাদক বিরোধী কমিটি নয়নশ্রী ইউনিয়ন, অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকেন লিপি গমেজ, ইউপি সদস্য, মো: রিপন ভুইয়া, ইউপি সদস্য, জনাব মো: হালিম মোল্লা, উপদেষ্টা নয়নশ্রী ইউনিয়ন ফোরাম কমিটি, শ্রী: নরেশ চন্দ্র সরকার, সভাপতি, সার্বিক মানব উন্নয়ন সংগঠন, এ্যাড নাছির উদ্দিন,উন্নয়ন মিত্র, বিমল গমেজ সভাপতি যুথী স্ব নির্ভর সংগঠন, নির্মল গমেজ,সহ-সেক্রেটারী, নয়নশ্রী ইউনিয়ন ফোরাম কমিটি, জন গমেজ, কোষাদক্ষ, যুথী স্ব নির্ভর সংগঠন উপস্থিত কারিতাস সংস্থার প্রতিনিধিরা হলেন-জনাব ফরিদ আহম্মেদ খান, কর্মসূচী কর্মকর্তা (প্রচেষ্টা প্রকল্প) কারিতাস ঢাকা অঞ্চল, মি: নির্ণয় নরবার্ট শর্মা, জুনিয়ার কর্মসূচী কর্মকর্তা,(এসডিডিবি প্রকল্প), জনাব মোঃ আব্দুল খালেক, মাঠ কর্মকর্তা (সিএমএফপি), রিচার্ড ডি সিলভা, এনিমেটর (এসডিডিবি প্রকল্প) এবং সংবাদ কর্মী প্রমূূখ।
সভায় বক্তারা মাদকের ক্ষতিকর দিক গুলো তুলে ধরেন এবং মাদক মুক্ত সমাজ গড়ার জন্য পরিবারের পিতা মাতা থেকে সমাজের সর্বস্তরের জনগনকে মাদক প্রতিরোধে ভূমিকা রাখার জন্য আহব্বান জানান। কারিতাসের প্রতিনিধি জনাব ফরিদ আহাম্মদ খান বলেন যে, মাদক প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলার পাশাপাশি প্রশসনকে সহযোগিতা করতে হবে। তিনি আরো বলেন যে, মাদকের চাহিদা কমানোর জন্য নানামুখী সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করতে হবে। জনাব মোস্তফা কামাল বলেন যে, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স, মাদকের বিরুদ্ধে কোন আপোষ নাই, সে যত শক্তিশালী হোক না কেন তাকে ছাড় দেয়া হবেনা। মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ইভটিজিং ইত্যাদি নিয়ে প্রশাসন খুবই তৎপর। পুলিশ প্রশাসন সবসময় জনগনের পাশে রয়েছে। উপস্থিত সকলের উদ্যোশে বলেন যে, আপনারা প্রয়োজনে ৯৯৯ এ কল করবেন। তিনি উল্লেখ করে বলেন যে, মাদক চোরাচালন কারীদের তথ্য দেন, আমরা আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করবো, তথ্যদাতার পরিচয় গোপন রাখা হবে। তিনি আরো বলেন যে, কারিতাস দীর্ঘদিন ধরে মাদকাসক্তি প্রতিরোধে কাজ করে আসছে। মাদকাসক্তি প্রতিরোধে কারিতাসের অনেক অবদান রয়েছে। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যে, মাদক ব্যবসায়ীরা যতশক্তিশালী হোক না কেন, তাদেরকে আইনের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা হচ্ছে। বাংলাদেশের সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। প্রশসন সার্বক্ষণিক মনিটরিং করছেন। তিনি তরুনদেও উদ্দেশ্যে বলেন যে, তোমরা নিজেদের জীবন গড়ার জন্য লেখা পড়ার পাশাপাশি পরিবারে সময় দাও, নিজেকে আগামী দিনের জন্য দক্ষ করে তোল, খারাপ সঙ্গ ত্যাগ কর মাদকমুক্ত থাক। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন যে, আপনার সন্তান কোথায় কি করে তার কোজ খবর রাখবেন, সন্তানের সাথে খোলামেলা আলোচনা করুন তাহলে সন্তানেরা মাদকের দিকে যাবে না। প্রথমে নিজেকে মাদকমুক্ত রাখুন, আপনার পরিবারকেও মাদকমুক্ত রাখতে সচেতন হোন। উপজেলা প্রশাসন মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। মাদকের সাথে জড়িত কোন রাজনৈতিক ব্যক্তিকেও ছাড় দেয়া হচ্ছে না। আজকে কর্মসূচী আয়োজক কারিতাসকে ভূয়সী প্রসংশা করেন। তিনি সকলের প্রতি, নিজের জীবন, সন্তান, পরিবার , সমাজ এবং দেশকে মাদক মুক্ত রাখার লক্ষ্যে সবাইকে সোচ্চার হওয়ার জন্য আহবান করেন এবং বলেন যে, প্রশাসন সবসময় আপনাদের পাশে রয়েছে। মাদকের বিরুদ্ধে কোন ধরনের আপোষ হওযার সুযোগ নেই। আলোচনা সভায় সভাপতিত্ব করেন মি: টমাস রোজারিও,প্যানেল চেয়ারম্যান নয়নশ্রী ইউনিয়ন পরিষদ, নবাবগঞ্জ, ঢাকা।
ফরিদ আহাম্মদ খান,

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38333399
Users Today : 3502
Users Yesterday : 6494
Views Today : 11613
Who's Online : 34
© All rights reserved © 2011 deshersangbad.com/