বুধবার, ০৩ মার্চ ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন

শিরোনাম :
মাদ্রাসা প্রধানদের জন্য সুখবর প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি শুরু হাজারবার কুরআন খতমকারী আলী আর নেই তানোরে আওয়ামী লীগ মুখোমুখি উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় প্রধানমন্ত্রীকে অভিবাদন জানিয়ে পাবনা জেলা ছাত্রলীগের আনন্দ মিছিল দিনাজপুর বিরামপুর পৌরসভায় ১১ মাসপর বেতন পেলেন কর্মকর্তা ও কর্মচারী গণ করোনার টিকা নিলেন মির্জা ফখরুল ও তার স্ত্রী রাজনীতিতে সামনে আরও খেলা আছে ইসিকে অপদস্ত করতে সবই করছেন মাহবুব তালুকদার: সিইসি ৪ অতিরিক্ত সচিবের দফতর বদল এ সংক্রান্ত আদেশ জারি রাজারহাটে কৃষক গ্রুপের মাঝে কৃষিযন্ত্র বিতরণ জামালপুরে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার পত্নীতলায় জাতীয় ভোটার দিবস পালিত পত্নীতলা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত প্রফেসর মোঃ হানিফকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বরিশালের সর্বস্তরের মানুষ।

কুবি প্রেস ক্লাব কর্তৃক বশেমুরবিপ্রবি উপাচার্য নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ

 

মাহমুদুল হাসান, কুবি প্রতিবেদক:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের উপর চলমান নির্যাতন ও সাংবাদিকদের উপর হামলার ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। বিশ্ববিদ্যালয় মুক্তমঞ্চে শনিবার (২১ সেপ্টেম্বর) রাত ১০ টায় মুখে কালো কাপড় বেঁধে সমাবেশ এবং বশেমুরবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করে প্রতিবাদ জানায় তারা।

কুবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহরিয়ার নোবেলের সঞ্চালনায় সমাবেশে সভাপতি মাহফুজ কিশোর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান, অর্থ সম্পাদক সাজ্জাদ বাশার, দপ্তর সম্পাদক সাফায়িত সিফাত, কার্যকরী সদস্য সোহাগ মনিসহ সংগঠনের সদস্য, সহযোগী সদস্য, শুভাকাঙ্ক্ষী ও সচেতন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে তারা হাতে প্রতিবাদী স্লোগান সম্বলিত ব্যানার ও প্রজ্জ্বলিত মোমবাতি নিয়ে মুখে কালো কাপড় বেঁধে অবস্থান নেন। বশেমুরবিপ্রবি উপাচার্য ও তার পেটোয়া বাহিনীর স্বৈরাচারী আচরণের মাধ্যমে সাধারণ শিক্ষার্থী ও সংবাদকর্মীদের বাক স্বাধীনতা হরণকারী অশুভ কালো ছায়া প্রজ্জ্বলিত আলোয় দূর করার প্রতীকী প্রতিবাদ তোলে ধরেন তারা। সমাবেশ শেষে বশেমুরবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিনের কুশপুত্তলিকা দাহ করা হয়।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে সংহতি জানিয়ে বক্তারা বলেন, ‘বশেমুরবিপ্রবিতে চলমান যৌক্তিক ও শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। দ্রুততম সময়ের মধ্যে হামলায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। এছাড়াও বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে শিক্ষা বাক স্বাধীনতার সুষ্ঠু পরিবেশ এবং সাংবাদিকদের স্বাধীন কার্যক্ষেত্র নিশ্চিত করা এখন সময়ের দাবি। অন্যথায় দেশব্যাপী এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।’

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় নিয়ে ফেসবুকে লেখার জেরে আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও একটি ইংরেজি দৈনিকের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার করে বশেমুরবিপ্রবি কর্তৃপক্ষ। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে উপাচার্যের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। পরে কর্তৃপক্ষ বহিষ্কারাদেশ তুলে নিলেও শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে জোর আন্দোলন গড়ে তোলেন। শনিবার (২১ সেপ্টেম্বর) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলায় কয়েকজন সাংবাদিকসহ অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38345629
Users Today : 1132
Users Yesterday : 2774
Views Today : 6644
Who's Online : 42
© All rights reserved © 2011 deshersangbad.com/