বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:০৪ অপরাহ্ন

শিরোনাম :
ভ্রমণ বিলাসী মন, বাইকে চড়ে রাজশাহী থেকে টাঙ্গাইল  বহুতলা ভবন থেকে পড়ে সাভারে নির্মাণ শ্রমিকের মৃত‍্যু বাংলাদেশে পরিবেশ সংক্রান্ত বিচার: সৈয়দা রিজওয়ানা হাসান, বেলা ঈদে মিলাদুন্নবী এক অবিস্মরণীয় দিন!! আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔদ্ধত্যের সমুচিত জবাব দেয়া হবে -শায়েখে চরমোনাই সেই স্বামী সৌভাগ্যবান যে স্ত্রীর মাঝে এই ৪টি গুণ আছে যে খাবারটি যৌ’ব’ন ধরে রাখে ও নতুন চুল গজায়, দেখে নিন কিভাবে খাবেন স্ত্রী যদি পরকিয়া করে তাহলে হাতেনাতে ধরবেন কিভাবে ! বৌ’দি’দে’র প্রতি যে কারনে ছেলেরা আকর্ষিত হয় জেনে নিন! সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি টুটুলকে দলীয় পদ থেকে অব্যহতি প্রদান সুস্থ থাকার ১০ সূত্রঃ কনডম ব্যবহারের আগে যে ৫টি বিষয় মাথায় রাখবেন সব দলের ১২ ম্যাচ শেষে পয়েন্ট টেবিল ২০২০ সালে ব্রাজিলের ম্যাচের সময়সূচী, কখন, কোথায় মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ লিখতে হবে, আদেশ জারি

এখন তো ম’রছে,, আপদ বি’দায় হইছে

বাংলাদেশে একটা আল্লামা ম’রছে, মনে হইতাছে আল্লাহ ম’রছে। এলাহী কা’ণ্ড শুরু হইয়া গেছে। জানাজায় ১০ হাজার পুলিশ দিতাছে সরকার। প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী তো আছেই বেবাক মন্ত্রী আমলা কা’ন্দাকা’টি শুরু করছে। আল্লামার বয়স হইছিল ১০৪। অথচ ডায়বেটিস হাইপারটেনশান সব ছিল।

এত রোগ থাকতে বাঁচে কেমনে এত বছর? ওইসব রোগ মানুষের থাকলে আয়ু অর্ধেক কইমা যায়। তার কেন বাড়লো? মানুষে্র রোগ-শোকে পল্যুটেড পড়াপানি খাওয়াইলেও সে নিজের অসুখ বিসুখ সারাইতে বিদেশের বড় বড় ডাক্তারের কাছে বড় বড় হাস্পাতালে উইড়া উইড়া গেছে। ভালো ট্রিট্মেন্ট পাইছে তাই বাঁচছে।

এখন তো ম’রছে, আপদ বি’দায় হইছে। কিন্তু এলাহি কাণ্ড কেন? কার জন্য? ওই লোক কী ভালো কাজটা করছে জীবনে? মৌলিবাদী তৈরির কারখানা মাদ্রাসা বানাইসে, যেই মাদ্রাসায় মগজধো’লাই কইরা দেশের ভবিষ্যতের সর্ব’নাশ করা হয়। আর কী করছে?

মেয়েদের ফাইভ ক্লাসের বেশী পড়তে না করছে, স্বামীর বান্দিগিরি কইরা জীবন পার করতে কইছে আর এক পা ঘরের বাইরে বাইর হইলে বোরখায় আপাদম’স্তক ঢাকতে কইছে কারণ মেয়েরা নাকি তেঁতুল, খোলা থাকলে পুরুষলোকের লালা ঝরবে, খালি খাইতে ইচ্ছা করবে।

বড় মাপের না’রীবি’দ্বে’ষী, সমাজ-ধং’সকারী কু’লাঙ্গা’রের জন্য হাহাকার করতাছে দেশের লক্ষ লক্ষ ছোট মাপের না’রীবি’দ্বে’ষী, সমাজ-ধং’স’কা’রী কু’লা’ঙ্গাররা। আল্লামার দেখাইয়া দেওয়া পথে হাঁটবে তারা। মেয়েদের তেঁতুল মনে কইরা চাটবে, খাবে। নিজের তেঁতুলরে একলা খাওয়ার জন্য ঢাইক্যা রাখবে।

মেয়েদেরে কীভাবে ভোগের বস্তু , চাকর বাকর আর ইতর জাতীয় নোং’রা কিছু ভাবতে হবে, এবং ঘৃ’ণা করতে হবে তা ব্যাটা সুন্দর কইরা গুছাইয়া শিখাইয়া দিয়া গেছে পুরু’ষজাতরে। এই শিক্ষকরে হারাইয়া পুরা দেশবাসী চোখের পানি ফেলবে, কানবে, চিল্লাইয়া কানবে — এ তো নিও নরমাল। তসলিমা নাসরিনের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে-

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37703269
Users Today : 6985
Users Yesterday : 4343
Views Today : 18707
Who's Online : 115
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone