মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৩৯ অপরাহ্ন

শিরোনাম :
যে দেশে নারীদের চেয়ে পুরুষরা বেশি ধর্ষিত পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ফরম বিতরণ শুরু মঙ্গলবার বিছানায় মেয়েরাই বেশি নোংরা সেনাবাহিনী যেকোনো প্রয়োজনে দায়িত্ব পালনে প্রস্তুত: সেনাপ্রধান সাপ্তাহিক ছুটি দুই দিন, জাতীয় দিবসে খোলা সকালে সহবাস করলেই অবিশ্বাস্য উপকারিতা মাদক পরীক্ষায় ধরা পড়লেন ৬৮ পুলিশ, চাকরি গেল ১০ জনের ২০০ প্লটের মালিক গোল্ডেন মনির, বাসাতেই ৬০০ ভরি স্বর্ণ করোনা ভ্যাকসিনের সম্ভাব্য দাম কঠোর হচ্ছে সরকার, মাস্ক না পরলে জরিমানা ৫ হাজার টাকা বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টুর স্মরণে পাবনা জেলা শ্রমিক লীগের কোরআন খতম ও দোয়া মাহফিল বরিশালের দুই পৌর নির্বাচনের তফসিল ঘোষনা বরিশালে চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদ্ধসঢ়;ঘাটন হয়নি ॥ বাড়ছে লাশের সংখ্যা কুড়িগ্রামের বাঁশজানি সীমান্তে এক বাংলাদেশীকে আটক করেছে বিএসএফ সিলেট অঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবা উন্নয়নে নতুন মাত্রা কৈতক ট্রমা সেন্টার  –মুহিবুর রহমান মানিক এমপি

কুশংগল  ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান  আলমগীর হোসেনকে পুনরায়  চেয়ারম্যান হিসাবে দেখতে চায় এলাকাবাসী।

 মনিনর হোসেন,বরিশাল  : ঝালকাঠির নলছিটি উপজেলার কুশংগল ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে চলছে  প্রচার প্রচারণা। কে হবেন এবারের দলীয় প্রার্থী এ নিয়ে চলছে নানা গুঞ্জন। বসে নেই প্রার্থীরা তারা তাদের আটঘাট বেঁধেই মাঠে নেমেছে। সবাই দলীয় টিকিটের প্রত্যাশায় মাঠে লবিং-তদবির করে এগিয়ে চলছেন। তাদের নিজের দক্ষতা, শিক্ষাগত যোগ্যতা,তাদের রাজনৈতিক ক্যারিয়ার, তুলে ধরে ভোটারদের কাছে দোয়া প্রার্থনা ব্যস্ত রয়েছেন। মাদক, সন্ত্রাস ও বাল্যবিবাহ মুক্ত আধুনিক ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে  কুশাংগল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  সাবেক সফল ইউপি চেয়ারম্যান  মোহাম্মদ আলমগীর হোসেন (আলম) এবারের নির্বাচনে মনোনয়ন প্রত্যাশায় শক্ত অবস্থানে মাঠে থাকবেন। তার রাজনৈতিক কারিশমা ও ক্যারিয়ার যোগ্যতা নিয়ে গ্রহণযোগ্যতায় মাঠে এগিয়ে রয়েছেন। তার দাবি পুনরায় নির্বাচিত হলে  বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে  ইউনিয়নের প্রতিটি গ্রামে উন্নয়নের রোল মডেল ভূমিকা রাখবে। আর কয়েক মাস পরই ইউপি নির্বাচন। দিন যত ঘনিয়ে আসছে ততই প্রচার-প্রচারণা বেড়ে চলছে। বসে নেই প্রার্থীরা। তাদের বন্দনায় মুখোর হয়ে উঠছে গ্রাম অঞ্চলের প্রতিটা পাড়া মহল্লা হাট বাজার।  ইউপি  চেয়ারম্যান প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন চেয়ে ইউনিয়ন আওয়ামীলীগ   নেতা  ও  সমাজসেবক, আলমগীর হোসেন আগে  ভাগেই মাঠে নেমে প্রচার-প্রচারণায় জনসমর্থনে এগিয়ে রয়েছেন বলে জানিয়েছেন এলাকাবাসী।তিনি একজন আদর্শ ব্যক্তিত্ববান  আওয়ামী লীগের  দুর্দিনের পরীক্ষিত সৈনিক  হিসেবে পরিচিতি লাভ করেছেন। গত ইউ পি নির্বাচনে  দলের সিদ্বান্ত মেনে দলীয়  সমর্থন নিয়ে  নৌকা প্রতীককে বিজয়ী হয়েছেন । তিনি নির্বাচনে বিজয়ী হয়ে এলাকায় ব্যাপক কাজ করে জনসমর্থন আদায় করেছেন ।তার দাবি  পুনরায় দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে  প্রথম কাজ হবে ইউনিয়কে   একটি মডেল ইউনিয়ন উপহার দেওয়া।
তিনি এবার দলীয় মনোনয়ন প্রত্যাশায় জনসর্মথন আদায় এবং সংগঠনিকভাবে নিজেকে উপস্থাপনে তার নির্বাচনী ভাবনার প্রেক্ষাপটে বিভিন্ন উন্নন মূলক  প্রচার  প্রচারনা চলছে সমানতালে। বসে নেই তার কর্মী-সমর্থকরা।
তিনি এবারের দলীয় মনোনয়ন পেতে দলীয়ভাবে সক্রিয় অবস্থানে তিনি । অবশ্য সাংগঠনিক সিদ্ধান্ত সর্বপরি জেলা আ’লীগের কান্ডারী কেন্দ্রিয় উপদেষ্ঠা পরিষদের অন্যতম নেতা ১৪ দলের মুখপাত্র, আমার রাজনৈতিক অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি মহোদয় এর  নির্দেশনায় তিনি এলাকায় ব্যাপক সামাজিক সংগঠন সহ নানা উন্নয়ন ও সেবা মুলক কাজ করে যাচ্ছেন।  এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে শতভাগ আশাবাদী । তিনি বলেন আমার নেতা ও অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমুর নির্দেশনা মেনে রাজনীতি করি। সেক্ষেত্রে এবারকার প্রার্থীতা চুড়ান্তে নেতা ইতিবাচক ভূমিকা রাখলে নৌকার মাঝি হয়ে হাল ধরতে চান।
এমনটি প্রত্যাশা নিয়ে  ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায় নিয়ে  কুশংগল   ইউনিয়নকে আধুনিক ইউনিয়ন গড়ার স্বপ্ন দেখছেন বলে জানান এ বিশিষ্ট সমাজসেবক গরিব দুঃখী মেহনতী মানুষের আস্থার প্রতিক মোঃ আলমগীর হোসেন (আলম)  । তার দাবী, সুখ-দুঃখে সব সময় এলাকাবাসির পাশে আছি এবং থাকবো।
তার রাজনীতির বাহিরেও আলাদা একটি পরিচিতি রয়েছে। যেমন দলের জন্য ত্যাগী তদরূপ এলাকায় অন্যায়ের প্রতিবাদী হিসেবে রয়েছে সুনাম। ত্যাগের উদারন সৃষ্টি করা এই  আওয়ামী লীগ নেতা।
কি ভাবে এলাকার উন্নয়ন সাধন করা যায় সেই লক্ষ নিয়েই  ২০২১ সনের ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হয়ে একাট্টা মাঠে থাকবেন।
সদা হাস্যজ্জল এই  নেতাকে এলাকাবাসিও চেয়ারম্যান হিসেবে দেখতে চায়। জনপ্রিয়তা ও জনসমর্থন সব ক্ষেত্রেই সম্ভব্য অপরাপর প্রার্থীর তুলনায় কোন অংশে কম এগিয়ে নেই।  এমনটাই জানাগেছে এলাকা সুত্রে।
তার বড় শক্তি জনগন, সাংগঠনিক কারিশমা ও পারিবারিকভাবে আ’লীগ পরিবারের  সন্তান। যা থেকে জনসমর্থন আদায়ে সহায়ক হওয়ায় এবার আ’লীগের যুক্তসই প্রার্থী হিসেবে তাকে ভাবা হচ্ছে। তিনিও এগিয়ে যাচ্ছেন কাঙ্খিত  ও প্রত্যাশার দ্বারপ্রান্তে। ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37855187
Users Today : 1040
Users Yesterday : 1947
Views Today : 5189
Who's Online : 21
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone