শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ১২:০০ অপরাহ্ন

শিরোনাম :
মুশতাকের মৃত্যুতে ১৩ দেশের রাষ্ট্রদূতের গভীর উদ্বেগ মুশতাক আহমেদের মৃত্যু অনভিপ্রেত: তথ্যমন্ত্রী গাইবান্ধায় প্রেমের কারণে কিশোরীকে গলা কেটে হত্যা কুড়িগ্রামে পাকা সড়ক নির্মানের দাবিতে মানববন্ধন কুয়েতে সাজাপ্রাপ্ত পাপুলের এমপি পদ শূন্য: লক্ষ্মীপুর-২ আসনে নির্বাচনী হাওয়া লক্ষ্মীপুর আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন চট্টগ্রামে পাঁচ ভাই-বোনের একই দিনে বিয়ে মেয়ের খোঁজ নিতেন না তামিমা শাহবাগে লেখক মুশতাকের গায়েবানা জানাজা, জুতা মিছিল বনানীতে বিএনপির মশাল মিছিলে পুলিশের হামলার অভিযোগ অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করে লিখতেন মুশতাক: স্বরাষ্ট্রমন্ত্রী প্রতি সোম ও বৃহস্পতিবার চলবে ঢাকা-নিউ জলপাইগুড়ি ট্রেন আতিকের প্রতারণার তথ্য পেল পুলিশ! কৃষকনেতা বি এম সোলায়মান মাষ্টার এর ৮ম মৃত্যুবার্ষিকী পালিত গাবতলীর কাগইলে ফ্রি চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

কুড়িগ্রামের উলিপুরে ধর্ষণ চেষ্টাকারীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আনোয়ার হোসেন, কুড়িগ্রাম প্রতিনিধি ঃ তারিখ-১৯.১০.১৯ইং
কুড়িগ্রামের উলিপুরে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টাকারী হাসেন আলী (৫৫)-কে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার সকাল ১১টায় উপজেলার তবকপুর সাদুল্লা মহিদেব যুব সমাজ কল্যাণ সংস্থা কিশোর কিশোরী দলের উদ্যোগে ধর্ষন ও নারী নির্যাতন বন্ধসহ ন্যায় বিচারের দাবীতে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, তবকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহমুদার রহমান বকুল, তবকপুর ইউপি সদস্য মোছাঃ নুর সালমা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও মোকাবেলা প্রকল্পের সমন্বয়কারী মোঃ লুৎফর রহমান, এসময় উপস্থিত ছিলেন প্রকল্প কর্মকর্তা রতœা রানী রায়, বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী। মানববন্ধনে সোস্যাল সাপোর্ট কমিটির সদস্যবৃন্দ নারী, শিশু ধর্ষন, ন্যায় বিচার ও ধর্ষণ চেষ্টাকারী হাসেন আলী (৫৫)-কে গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান।
উল্লেখ্য, গত ১২ অক্টোবর দুপুরে উপজেলার তবকপুর ইউনিয়নের কানিপাড়া গ্রামের আজাদ মিয়ার স্ত্রী নাজমা বেগম পার্শ্ববর্তি সাবেক ইউপি সদস্য বজলুর রশিদের পুকুরে গোসল করতে যায়। এসময় একই গ্রামের মৃত হায়দার আলীর পুত্র হাসেন আলী (৫৫) ওই বাড়ির পার্শ্বে চুপিসারে বাঁশ ঝাড়ে অবস্থান করছিল। এ সুযোগে লম্পট হাসেন আলী ফাঁকা বাড়ি পেয়ে ঘরে ঢুকে শিশু শিক্ষার্থীকে ধর্ষনের চেষ্টা করে। এসময় কৌশলে শিশুটি দৌঁড় দিয়ে পালিয়ে গিয়ে হাপাতে হাপাতে তার মাকে ঘটনাটি জানালে সেখানে উপস্থিত সাবেক ইউপি সদস্য বজলুর রশিদ ও প্রতিবেশি চায়না বেগম বিষয়টি অবগত হন। ঘটনাটি দ্রুত এলাকায় ছড়িয়ে পড়লে অবস্থা বেগতিক দেখে লম্পট হাসেন আলী ভূল বুঝতে পেরে ওই শিক্ষার্থীর মা নাজমা বেগমকে ঘটনাটি প্রকাশ না করতে অনুরোধ করেন। এঘটনায় ভূক্তভোগী পরিবারটি হাসেন আলীর চাচাদের কাছে এ ন্যাক্কারজনক ঘটনার বিচার চান। তারা কোন প্রতিকার না করায় গত ১৩ অক্টোবর দুপুরে শিশুটির মা উলিপুর থানায় লিখিত অভিযোগ করেন। লম্পট হাসেন আলীর চাচাতো ভাই রাকু মিয়া সাংবাদিকদের বলেন, ওই সময় আমি শিশুটির বাড়ির পার্শ্বে বাঁশ ঝাড়ের বাঁশ কাটতে গিয়ে হঠাৎ চিৎকার শোনার পর দেখি হাসেন আলীর দৌঁড়ে পালাচ্ছেন। অভিযোগের পেক্ষিতে এস.আই হাসান ফারুক ঘটনাস্থলে গিয়ে শিশুটি, তার পরিবার ও প্রতিবেশিদের কাছ থেকে ঘটনার সত্যতা পান। কিন্তু রহস্যজনক কারণে এ ঘটনায় তাৎক্ষনিক কোন পদক্ষেপ গ্রহন না করায় পুলিশের ভূমিকা নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। লম্পট হাসেন আলীর বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ উঠলেও প্রভাবশালী হওয়ায় কেউ মুখ খুলতে সাহস পায়নি।
শিশুটির বাবা আজাদ মিয়া কান্নাজড়িত কন্ঠে সাংবাদিকদের বলেন, আমি জীবিকা নির্বাহের জন্য কাঠ মিস্ত্রি কাজের সুবাদে রংপুরে থাকি। আমি বাহিরে যাওয়ার সময় হাসেন আলী সহ প্রতিবেশিদের উপর ভরসা রেখে যাই। কিন্তু সেই হাসেন আলী এমন ঘটনা ঘটালো যা মেনে নিতে কষ্ট হচ্ছে। তিনি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
এ বিষয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় তদন্তকারী কর্মকর্তা এস.আই হাসান ফারুকের সাথে কথা হলে তিনি বলেন, অভিযোগ করেছে তবে এজাহার করেনি। এ কারণে মামলা নেয়া সম্ভব হচ্ছে না।
উলিপুর থানার অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, এস আই হাসান ফারুককে তদন্ত করার দায়িত্ব দেয়া হয়েছে। ##

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38332373
Users Today : 2476
Users Yesterday : 6494
Views Today : 7615
Who's Online : 42
© All rights reserved © 2011 deshersangbad.com/