বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৯:৪৪ পূর্বাহ্ন

শিরোনাম :
গরুর জন্মদিন পালনের ভিডিও শেয়ার করলেন শেবাগ (ভিডিওসহ) যৌন সমস্যার ডাক্তারি সমাধান পার্ট ২ জেনে নিন মেয়েদের কোথায় স্পর্শ করলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে রৌমারীতে শিক্ষার ক্ষেত্রে ও মানবসেবায়  অনন্য দৃষ্টান্ত স্থাপন আঃ হাকিম মেম্বারের    সাভারে ব্যাটারি চালিত অটোরিক্সার দৌরাত্বে অতিষ্ঠ এলাকাবাসী মাদকের স্বর্গরাজ্যে পরিণত হচ্ছে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা ।।রহস্য জনক কারণে প্রশাসন নিশ্চুপ ! ইউপি নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হারুনর রশীদ!  রাজারহাট সদর বাজারে সিসি ক্যামেরার উদ্বােধন কুড়িগ্রামে ব্রক্ষ্মপুত্র নদে ধরা পড়ল ১০০শ ১৩ কেজি ওজনের বাঘাইর মাছ গাবতলী নেপালতলীতে দূর্গাপূজা মন্ডপে আর্থিক অনুদান দিলেন যুবলীগনেতা নুরেজ্জামান গাবতলীতে জমির বিরোধে বাড়ীঘর-সীমানা প্রাচীর ভাংচুর ও মারপিট গাবতলীতে শিশুকে অপহরণকালে ৪জনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ শার্শায় নিয়োগ পরীক্ষায় সভাপতি’র স্ত্রী ফেল করায় পিস্তল ঠেকিয়ে সই নেয়ার মিথ্যা অভিযোগ ইসলামপুরে যমুনার বালু চর থেকে অজ্ঞাত কিশোরের অর্ধগলিত লাশ উদ্ধার লক্ষ্মীপুরের সম্ভাবনা ও প্রত্যাশা

কুড়িগ্রামে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

হাফিজুর রহমান সেলিম, উলিপুর ( কুড়িগ্রাম) প্রতিনিধিঃ তিস্তা নদীর ভাঙ্গন রোধে প্রকল্প বাস্তবায়নের জন্য চীনসহ কয়েকটি দেশের সাথে আলোচনা চলছে। দ্রুত তিস্তা নদীর ভাঙ্গন রোধে বৃহত প্রকল্পের কাজ শুরু হবে। নদ-নদী ভাঙ্গন রোধে ড্রেজিংসহ বাঁধ নির্মাণ প্রকল্প চলমান রয়েছে। পর্যায়ক্রমে দেশের বড় বড় নদ-নদীর ভাঙ্গন রোধে প্রকল্প বাস্তবায়ন করার হবে বলে জানান পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

এছাড়াও তিনি আরো বলেন,কুড়িগ্রাম-গাইবান্ধা ভাঙ্গন এলাকা সরেজমিনে পরিদর্শন করে স্থায়ী সমাধানে প্রকল্প নেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ আজ অর্থনৈতিকভাবে স্বচ্ছল। বিগত ১০বছর পূর্বে এই অবস্থা ছিল না। সরকারের অর্থনৈতিক সমস্যা নেই। রাতারাতি নদী ভাঙ্গন রোধ করা সম্ভব নয়। প্রকল্প বাস্তবায়নে টেকনিক্যাল কমিটিসহ বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করতে সময় প্রয়োজন। তাই তিনি কুড়িগ্রামবাসিকে ধৈর্য্য ধরতে বলেন।

শুক্রবার বিকেলে বৈরি আবহাওয়া উপেক্ষা করে কুড়িগ্রামে ৫দফা বন্যায় জেলার ধরলা,ব্রহ্মপুত্র এবং তিস্তা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। পরিদর্শনকালে সদর উপজেলার মোগলবাসা ইউনিয়ের বন্যা কবলিতদের মাঝে ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। পরে তিনি মোগলবাসা, চিলমারী রমনা এবং উলিপুর উপজেলার অনন্তপুর,গুনাইগাছ টি বাঁধের ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন,কুড়িগ্রাম-২আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ,কুড়িগ্রাম-১আসনের সংসদ সদস্য আসলাম সওদাগর, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম,বাপাউবো মহাপরিচালক এ.এম. আমিনুল হক, প্রধান প্রকৌশলী উত্তরাঞ্চল জ্যোতি প্রসাদ ঘোষ,তত্ত্বাবধায়ক প্রকৌশলী রংপুর পওর সার্কেল আব্দুস শহীদ,জেলা প্রশাসক রেজাউল করিম,পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম প্রমুখ।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37636628
Users Today : 1619
Users Yesterday : 3129
Views Today : 3464
Who's Online : 55
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone