শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:১০ অপরাহ্ন

শিরোনাম :
বেনাপোল স্থলবন্দরের অন্যতম সংগঠনের নির্বাচনে ভোট গ্রহন চলছে শান্তিপূর্ণ ভাবে পলাশবাড়ীতে স্ত্রী’র কন্যা সন্তান হওয়ায় ১৪ দিনের মাথায় তালাকপ্রাপ্তা স্ত্রী’কে বিয়ে. অতঃপর মহাসড়কের পার্শ্বে ওজন কেন্দ্র হবে এমন খবরে বাড়ী নির্মাণের হিড়িক ভারতের পররাষ্ট্র মন্ত্রী’র বাংলাদেশ আগমনের প্রতিবাদ- আধিপত্য প্রতিরোধ আন্দোলন শিবগন্জ ফেরিঘাটে চাঁদাবাজী সিরিয়া সংকট বদলে দিতে পারে মধ্যপ্রাচ্য ও বিশ্ব রাজনীতির প্রেক্ষাপট বঙ্গবন্ধুর এবারের সংগ্রাম… বন্দর নগরী বেনাপোল শহর জুড়ে ছেয়ে গেছে নির্বাচনী পোস্টার ব্যানারে আল্লামা ফখরুদ্দীন রহ দেশের সংবাদ,দেশের টিভির জন্য সংবাদদাতা বিজ্ঞাপনদাতা নিয়োগ বিজ্ঞপ্তি । সাপাহারে ইয়াবা ট্যাবলেট সহ আটক-১ ‘আপনি যাই নোয়াখালী চালাতে থাকেন’ পাপুলের শূন্য ঘোষিত আসনে আ.লীগের মনোনয়ন ফরম নিলেন যারা আইএলও কনভেনশন-১৯০ অনুসমর্থন কর কাজের দুনিয়ায় সহিংসতা ও হয়রানী বন্ধ কর বসত ভিটা হারিয়ে খোলা আকশের নিচে ছিন্নমূল পরিবার

কুড়িগ্রাম কারাগারে নকশীকাথা ও জাল তৈরী কার্যক্রমের শুভ উদ্বোধন

হাফিজ সেলিমঃ কুড়িগ্রাম জেলা কারাগারে কয়েদী ও হাজতী কারাবন্দীদের জীবন-মান উন্নয়নে বৃহস্পতিবার (২১ জানুয়ারি) জেল সুপারের কার্যালয়ে এক সভা  অনুষ্ঠিত হয়েছে । জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জেল সুপার তাসলিমা তাসমিম, পাবিলিক প্রসিকিউটর এস এম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন আহমেদ, অধ্যক্ষ রিতা রাণী দেব, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রোখশানা বেগম লিপি, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ও সিভিল সার্জনের প্রতিনিধি এবং সমাজ সেবা অধিদপ্তরের প্রতিনিধি।
 জেলা প্রশাসকের নেতৃত্বে কারা পরিদর্শক টিম সভা শেষে কারাগার পরিদর্শন করেন। এসময় টিম বন্দীদের খাবার মান, চিকিৎসা ব্যবস্থা,খেলাধূলার মত ব্যবস্থা পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
শেষে কারা অভ্যন্তরে কারাবন্দিদের দ্বারা মাছ ধরার জাল ও মহিলা কারাবন্দিদের দিয়ে নকশীকাথা তৈরীর কার্যক্রমের আনুষ্ঠানিক  উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম। কারাবন্দি মহিলাদের সাথে ৪ জন শিশু সন্তানও কারাগারে রয়েছে। শিশুদের বিনোদনের জন্য খেলার সামগ্রী, চকলেট, চিপস প্রদান করা হয়।
    সভায় জানানো হয় কুড়িগ্রাম কারাগারের বন্দি ধারণ ক্ষমতা মাত্র ১৬৩ জন। কিন্তু সেখানে বৃহস্পতিবার বন্দি সংখ্যা ছিল ৫’শ ২৭জন। এর মধ্যে মহিলা ১৫জন,৩ জন ভারতীয় নাগরিক রয়েছে। কারাগারের ধারণ ক্ষমতা বৃদ্ধিসহ আধুনিক কারাগার নির্মানে প্রয়োজনী উদ্যোগ গ্রহনের জন্য কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলীকে পরামর্শ দেয়া হয়। #

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38364749
Users Today : 6259
Users Yesterday : 5133
Views Today : 23025
Who's Online : 48
© All rights reserved © 2011 deshersangbad.com/