বুধবার, ২১ অক্টোবর ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
উপ-নির্বাচনে জিতলেন ওবায়দুল কাদেরের ‘স্বাক্ষর জালের আসামি’ মাদকে ক্রসফায়ার, ধর্ষণে পুরষ্কার ইসলামপুরে ব্যবসায়ীদের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় কুষ্টিয়ার যে বাজারে দুই কোটি টাকার সবজি কেনাবেচা প্রতিদিন আলুর দর -৩০  রৌমারীতে বিশিষ্ট ব্যবসায়ী সেলিমের বিরুদ্ধে অপপ্রচার : এলাকাবাসীর প্রতিবাদ  বিশ্ববিদ্যালয় কেন খোলা হবে না ? কুড়িগ্রাম জেলার  শ্রেষ্ঠ বিট পুলিশ অফিসার নির্বাচিত হলেন এস,আই মশিউর রহমান  রৌমারীতে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন সহকারী পুলিশ সুপার দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের কর্তব্যরত গার্ডের নিকট সমাজসেবা অফিসার লাঞ্ছিত শিবগঞ্জে ১৪ বস্তা সরকারি চাল উদ্ধার ছাতকে সরকারী ভুমি থেকে অবৈধ দখলদার  উচ্ছেদে এলাকাবাসীর স্মারকলিপি।। নোয়াখালীতে বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ভান্ডারিয়ায় ধাওয়া ইউপি সদস্য সমর্থক দল বিপুল ভোটে বিজয় মুন্ডুমালা পৌর সভায় এগিয়ে রয়েছে আমিন  বিরামপুরে মোটর সাইকেলের ধাক্কায় পথচারী মহিলা নিহত

কৃষকের ৫ বিঘা জমির বীজপাতা বিনষ্ট ফসল বুনতে দেয়নি প্রতিপক্ষ

শেখ সাইফুল ইসলাম কবির:বাগেরহাটের মোরেলগঞ্জে জিউধরা ইউনিয়নের পাজাখোলা গ্রামে এক কৃষক পরিবারের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দিয়ে ৫ বিঘা ফসলি জমির বীজপাতা বিনষ্ট করেছে প্রতিপক্ষরা। আমন মৌসুমে ফসল বুনতে দেয়নি প্রতিপক্ষ প্রভাবশালি মহল।

সরেজমিনে, পাজাখোলা গ্রামের ক্ষতিগ্রস্ত কৃষক রিপন হাওলাদার, মিজানুর রহমান স্বপন ও মাহফুজ হাওলাদার বলেন, দীর্ঘ ১০ বছর ধরে পার্শ্ববতী মংলা উপজেলার জয়মনি গ্রামের সুলতান হাওলাদার, ডা. খান হাবিবুর রহমান ও গৌতম হালদারের নিকট থেকে প্রতিবছর নগদ হাড়ির টাকা দিয়ে ৫ বিঘা জমিতে মৎস্য ও ধান চাষাবাদ করে আসছেন। এ জমিতে বছরে উৎপাদিত ফসল থেকে পরিবার পরিজন নিয়ে তাদের জীবিকা নির্বাহ হয়।
সম্প্রতি পার্শ্ববতী বাইনতলা গ্রামের দেলোয়ার হোসেন চাপরাশি প্রতিহিংসা শিকার হয়ে বিভিন্ন মামলা দিয়ে তাদেরকে হয়রানি করে আসছে।

বর্তমান আমন মৌসুমে জমিতে বীজপাতা রোপন করতে পারেনি ওই কৃষক পরিবার। এতে তাদের অর্ধলক্ষ টাকা মূল্যের ২০ পোন রোপা আমন বীজ বিনষ্ট করা হয়েছে।

প্রকৃত জমির মালিককে বিবাদী না করে রিপন হাওলাদারসহ তার ২ সহোদরের বিরুদ্ধে বাগেরহাট বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছে। যার প্রেক্ষিতে মহামান্য আদলত বিষয়টি সরেজমিন তদন্ত পূর্বক প্রতিবেদন দায়েরের জন্য ইউনিয়ন ভূমি কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন। ক্ষতিগ্রস্ত ওই কৃষক পরিবার বিষয়টি ন্যায় বিচারের জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

এ সর্ম্পকে দেলোয়ার হোসেন চাপরাশি বলেন, রিপন হাওলাদারের রাখা জমির মধ্যে তার জমি রয়েছে। আইনের মাধ্যমে তিনি জমি ফেরৎ পেতে চান। কাউকে তিনি হয়রানি করছেন না। #

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

37633112
Users Today : 1232
Users Yesterday : 5388
Views Today : 3993
Who's Online : 31
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone