রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৪৩ অপরাহ্ন

শিরোনাম :
‘নিজের মাথার ওপর নিজেই বোমা ফাটানো’ এটা সম্ভব? মামুনুলের মুক্তি চেয়ে খেলাফত মজলিস নেতাদের হুশিয়ারি বাংলাদেশে করোনা টানা তৃতীয় দিনের মতো শতাধিক মৃত্যুর রেকর্ড চ্যালেঞ্জের মুখে টিকা কার্যক্রম! ৩৬ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী হেফাজতের নাশকতা ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা মেয়াদহীন এনআইডি দিয়ে কাজে বাধা নেই স্ত্রী বাবার বাড়ি, মাঝরাতে পুত্রবধূকে ধর্ষণ করল শ্বশুর বিদ্যুতায়িত স্ত্রীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল স্বামীর চট্টগ্রামে ভূমিকম্প শ্রমিক হত্যার মোড় ঘোরাতে মামুনুল নাটক : মোমিন মেহেদী ওসিকে জিম্মি করে তিন সাংবাদিকের বিরুদ্ধে এক হাজার টাকার চাঁদাবাজি মামলা  ! গাইবান্ধা পুলিশ কৃষি শ্রমিক পাঠালেন বগুড়ায় দিনাজপুর বিরামপুরে বিপুল সংখ্যক মাদকদ্রব্য সহ প্রাইভেটকার আটক দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ মৃত্যু ৪।

কৃষি শ্রমিকের সংকটে গোবিন্দগঞ্জ থেকে একদল শ্রমিককে চলনবিল এলাকায় প্রেরণ।

 

 

বায়েজীদ (গাইবান্ধা)  :

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক মাঠের ফসল ঘরে তুলতে শ্রমিক সংকট নিরসনে অংশ হিসাবে চলতি বোরো মৌসুমে চলনবিল এলাকায় কৃষি উৎপাদন সচল রাখতে এবং উৎপাদিত ধান কাটা এবং মাড়াই কাজের জন্য প্রশাসনের উদ্যোগে বিশেষ ব্যবস্থায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ থেকে কৃষি শ্রমিকের ২২ জনের একটি প্রাথমিক দল পাঠানো হয়েছে।

 

আজ ২০ এপ্রিল সোমবার বিকালে গোবিন্দগঞ্জ থেকে নাটোর জেলার সিংড়া থানার চলনবিল অঞ্চলে প্রথম এ কৃষি শ্রমিকের দল পাঠানো হয়। এর আগে গোবিন্দগঞ্জ থানা মসজিদ চত্বরে আগত কৃষি শ্রমিকদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

 

এরপর বর্তমান করোনা পরিস্থিতি নিয়ে শ্রমিকদেরকে স্বাস্থ্য সচেতনতামূলক নির্দেশনা দেয়া হয়। এছাড়াও শ্রমিকদের মাঝে দুইটি করে উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়। পরে প্রশাসনের পক্ষ থেকে দেয়া একটি বিশেষ বাসে করে শ্রমিকরা চলনবিল এলাকায় রওনা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন, থানার অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান, টিআই নূর রুহুল, ওসি তদন্ত আফজাল হোসেন, উপজেলা কৃষি অফিসার খালেদুর রহমান প্রমুখ।

 

জানা গেছে, চলতি বোরো মৌসুমে ভয়াবহ করোনা পরিস্থিতিতে জেলায় জেলায় লকডাউন থাকায় শষ্যভান্ডার খ্যাত চলনবিল অঞ্চলে কৃষি শ্রমিকের চরম সংকট দেখা দিয়েছে। দেশে খাদ্য সরবরাহ ঠিক রাখতে এসব এলাকায় সময়মত ধান কাটা প্রয়োজন। তা না হলে আসন্ন সম্ভাব্য ঝড়, বৃষ্টি, বন্যা সহ নানা প্রাকৃতিক দুর্যোগে তা ব্যাহত হতে পারে এমন আশংকায় সরকারের উচ্চ পর্যায় থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিভিন্ন জেলায় নির্দেশনা পাঠানো হয়েছে।

 

এবিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামের সহযোগীতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তৈরীকৃত তালিকা থেকে বাছাই করা ২২জন ধানকাটা শ্রমিককের প্রথম একটি দলকে চলনবিল অঞ্চলে ধানকাটার কাজে পাঠানো হয়েছে

 

Please Share This Post in Your Social Media

৫৫

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38450738
Users Today : 1184
Users Yesterday : 1178
Views Today : 11592
Who's Online : 22
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone