শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৮:৪৯ পূর্বাহ্ন

শিরোনাম :
আইএলও কনভেনশন-১৯০ অনুসমর্থন কর কাজের দুনিয়ায় সহিংসতা ও হয়রানী বন্ধ কর বসত ভিটা হারিয়ে খোলা আকশের নিচে ছিন্নমূল পরিবার নিষেধাজ্ঞা পৌঁছানোর ৫২ মিনিট আগে বেনাপোল দিয়ে ভারতে পালান পি কে হালদার নারী চালকদের কাজের সুযোগ তৈরিতে বেটার ফিউচার ফর উইমেন-উবার চুক্তি মুশতাক হত্যার বিচার চাই, সরকার পতন নয়-মোমিন মেহেদী বিবাহিত জীবন আরও ফিট রাখতে বিশেষ যে ৭ খাবার! সন্তান নিতে কতবার স’হবাস করতে হয় জানালেন ‘ডা. কাজী ফয়েজা’ বী’র্যপাত বন্ধ রে’খে অধিক সময় যৌ’ন মি’লন ক’রার সেরা প’দ্ধতি আশ্চর্য যে ফল খেলে আপনাকে মি’লনের আগে আর উ’ত্তেজক ট্যাবলেট খেতে হবে না সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে নরমাল ডেলিভারীর সংখ্যা প্রত্যেকদিন সকালে সহবাস করলেই অবিশ্বাস্য উপকারিতা আত্রাইয়ে ইরি-বোরো ধান পরিচর্যায় ব্যস্ত কৃষক দেখুন এই ৫ রাশির মেয়েরাই স্ত্রী হিসাবে সবচেয়ে সেরা, বিস্তারিত যে কারণে নিকটাত্মীয় ভাই-বোনদের বিয়ে ঠিক নয়, জেনে রাখা দরকার সুন্দরগঞ্জে জনবল সংকটে স্বাস্থ্য সেবা বিঘিœত

কেরালায় ১৩,৩৩১ পুরুষ যৌনকর্মী,নারী যৌনকর্মী ১৭ হাজার

ভারতের কেরালা  রাজ্যজুড়ে ১৩ হাজারের উপর শুধু পুরুষ যৌনকর্মী রয়েছেন। সঠিক সংখ্যাটা ১৩,৩৩১। সেখানে মহিলা যৌনকর্মীর সংখ্যা ১৭ হাজার। অভিভাসী যৌনকর্মীর সংখ্যাও বাড়ছে বলে কেরালা স্টেট এইডস কন্ট্রোল সোসাইটি  বা (KSACS-এর রিপোর্টে উল্লেখ করা হয়েছে। কেরালার যৌনকর্মীদের নিয়ে সমীক্ষা চালাতে গিয়ে চোখ কপালে উঠেছে র।

সমীক্ষায় জানা গিয়েছে, কেরালার বহু পুরুষ যৌনকর্মী পেশার তাগিদে বাইরে রাজ্যে যান। আবার অন্য রাজ্য থেকে কেরালায় আসা অভিবাসী পুরুষ যৌনকর্মীর সংখ্যাও কম নয়। রিপোর্ট অনুযায়ী, অভিবাসী পুরুষ যৌনকর্মী কেরালায় উল্লেখযোগ্য হারে বাড়ছে। সমীক্ষায় আরও দেখা গিয়েছে, যৌনকর্মীদের অধিকাংশই কিন্তু গ্রাম থেকে শহরে এসেছেন। যৌনকর্মীদের গড় বয়স ৩৬ থেকে ৪৬ বছর। শহরের হোটেল ছাড়াও বিভিন্ন ফ্ল্যাট ভাড়া করে রমরমিয়ে চলছে যৌন ব্যবসা। বয়স বাড়ার পর ওই যৌনকর্মীরাই তখন দালালের কাজ করেন।

কেরালায় থাকা এই যৌনকর্মীদের বেশিরভাগই এসেছেন মূলত বাংলা, বিহার ও ওডিশা থেকে। আরও দেখা গিয়েছে, ওই যৌনকর্মীদের একটা অংশ কেরালায় কাজ করতে আসা ভিনরাজ্যের শ্রমিকদের সম্পর্কে আত্মীয়।

অভিবাসী যৌনকর্মীর হার সবথেকে বেশি কেরালার পেরুম্বাবুরে। এই যৌনকর্মীদের অধিকাংশই আবার বাঙালি। বিভিন্ন এজেন্টের মাধ্যমে পশ্চিমবঙ্গ থেকে তাঁরা এসেছেন। আবার পুরুষ যৌনকর্মীদের মধ্যে অধিকাংশই কোঝিকোড় জেলার। এই পুরুষ সেক্স ওয়ার্কারদের মধ্যে ১০ হাজার আবার মাদকাসক্ত।

যৌনকর্মীদের মধ্যে সবমিলিয়ে ১৫ জনের রক্তপরীক্ষায় এইচআইভি পজিটিভ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে ৪ জন মহিলা যৌনকর্মী, ১১জন পুরুষ যৌনকর্মী। তাদের চিকিত্‍‌সারও ব্যবস্থা করা হয়েছে।

সমীক্ষায় দেখা গিয়েছে, ২০০৮ সালে কেরালায় এইচআইভি আক্রান্তের হার ছিল ০.১৩ শতাংশ। ২০১৮ সালে তা কমে হয়েছে ০.০৫ শতাংশ। টাইমস অব ইন্ডিয়া

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38361416
Users Today : 2926
Users Yesterday : 5133
Views Today : 9031
Who's Online : 71
© All rights reserved © 2011 deshersangbad.com/