রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০২:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম :
ওসি প্রদীপ মিথ্যা মামলা করার আইনি পরামর্শও নিয়েছিলেন প্রত্যাহার আর বদলিতে সীমাবদ্ধ “লাগামহীন ওসি”দের শাস্তি ! ঘুম থেকে তুলে ক্রসফায়ার দেন ওসি প্রদীপ, টাকাও নেন ১৮ লাখ (ভিডিও) সিনহাকে ‘হত্যা’র পর ‘বাঁচার জন্য’ আইনজীবীকে ফোন ওসি প্রদীপের (অডিও)ভাইরাল পুলিশ নিজেদের এখন ‘ওয়েস্টার্ন হিরো’ ভাবছে: সোহেল চেকপোস্টে ঊর্ধ্বতন কর্মকর্তাদের তদারকি আরো বাড়াতে হবে: ডিএমপি কমিশনার থানায় বোমা বিস্ফোরণের পর মিরপুর পুলিশের শীর্ষ কর্মকর্তাদের বদলি মাহিন্দা রাজাপাকসেকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা বৈরুতে আহত বাংলাদেশিদের দূতাবাসে যোগাযোগের আহ্বান জোয়ারে প্লাবিত লক্ষ্মীপুর : ক্ষতির শিকার ১১ হাজার হেক্টর ফসলী জমি লক্ষ্মীপুর জেলা উন্নয়ন বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক কমিটি গঠন অটোরিকশার ৭ যাত্রীকে পিষে দিলো বাস গণমাধ্যমে প্রচার হওয়া ,ফোনালাপ যাচাই করা হবে: র‌্যাব প্রেম করে বিয়ে করছেন? তাহলে দেখে নিন কী কী ভুল হতে পারে আপনার! যে কারণে ছেলেদের দেখলে মেয়েরা বার বার ওড়না ঠিক করে

কেয়ারটেকার পদে চাকরির সুযোগ, বেতন ৯১ লাখ

ক্যালিফর্নিয়ার স্যান রাফায়েলবের উপরেই রয়েছে ইস্ট ব্রাদার আইল্যান্ড। রযেছে সুন্দর একটি লাইটহাউজও। জানা যায়, আমেরিকার বেশ কয়েকটি উল্লেখযোগ্য লাইটহাউজের মতো, এই বাতিঘরটিও নির্মাণ করেছিলেন পল জে পেলজ। এখানে প্রথমবার আলো জ্বালানো হয়েছিল ১৮৭৪ সালের ১ মার্চ।
প্রযুক্তির বাড়বাড়ন্তে লাইটহাউজের এখন আর প্রয়োজন হয় না। ফলে বেশির ভাগ বাতিঘরই এখন পর্যটকস্থল হয়ে উঠেছে। বাদ পড়েনি ’ইস্ট ব্রাদার আইল্যান্ড লাইটহাউজ’-টিও।

ইস্ট ব্রাদার আইল্যান্ডের লাইটহাউজকিপারের বসত বাড়িটি ১৯৮০ সাল থেকে পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়। পর্যটকরা যাতে এখানে এসে থাকতে পারেন, তার জন্য গঠন করা হয় একটি স্বেচ্ছাসেবী সংস্থাও। সপ্তাহে চার দিনের জন্য পর্যটকদের খুলে দেওয়া হয় ইস্ট ব্রাদার আইল্যান্ডটি। এবং তাঁদের পরিষেবার জন্য সেখানেই থাকেন সংস্থার কর্মচারীরা।
আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদন অনুযায়ী, এই দ্বীপে কেয়ারটেকারের পদে লোক নেওয়া হবে বলে জানা গেছে। সপ্তাহে চারদিন তাদের কাজ করতে হলেও, থাকতে হবে ওই দ্বীপেই। মূল ভূখণ্ড থেকে পর্যটকদের নিয়ে আসা, বা তাদের ফেরত নিয়ে যাওয়াও কেয়ারটেকারের দায়িত্ব। এ ছাড়া, অতিথিদের আপ্যায়ন তো রয়েইছে। এবং এই কাজের জন্য বেতন দেওয়া হবে ১,৩০,০০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৯১ লাখ ৭০ হাজার টাকা।
স্বাভাবিকভাবেই প্রচুর দরখাস্ত পড়েছে সংস্থার কাছে। জানা গেছে, কেয়ারটেকারের পদের জন্য তিনটি বিশেষ গুণ দাবি করা হয় সংস্থার তরফ থেকে—
১। আগেও এমন কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন
২। কোস্ট গার্ড কমার্শিয়াল বোট চালানোর লাইসেন্স থাকা প্রয়োজন
৩। সর্বোপরি, বিবাহিত না হলে কোনও ভাবেই এই পদের জন্য কেউ যেন আবেদন না করেন।
সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রথম দু’টিতে উত্তীর্ণ হলেও, বেশিরভাগ ক্যান্ডিডেটই বাদ পড়ে যাচ্ছেন ওই তৃতীয় পয়েন্টের জন্য। প্রসঙ্গত, কেয়ারটেকারের পদের জন্য নেওয়া হবে মাত্র দু’জন ব্যক্তিকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 deshersangbad.com/
Design & Developed BY Freelancer Zone