শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
দুমকিতে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি, স্লাইন ও বেড সংকট চরম ভোগান্তিতে রোগীরা।। আওয়ামী লীগে আদর্শিক নেতৃত্বের কবর   !  কবরী দেশকে ভালোবেসে ঋণী করেছেন : নতুনধারা রত্নগর্ভা মুনজুরা চৌধুরীর দাফন সম্পন্ন বড়াইগ্রামে কৃষি জমিতে পুকুর খনন, ৫০ হাজার টাকা জরিমানা বড়াইগ্রামে ৪৮ লাখ টাকার হেরোইনসহ ট্রাক মালিক আটক রাজারহাটে কালবৈশাখী ফসলের ব্যাপক ক্ষতি দক্ষিণাঞ্চল জুড়ে ডায়রিয়ার ভয়াবহ বিস্তার ★ মৃত ৩ গরীব পরিবারের মাঝে ইফতার সামগ্রী পৌঁছে দিচ্ছে ফেসবুক প্রিয় খানসামা’র সে¦চ্ছাসেবকগণ সামগ্রিক চেষ্টায় আমরা এই ক্রান্তিলগ্ন থেকে মুক্তি পাব-ওসি আবুল কালাম আজাদ মধুখালীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা শ্রমিক হত্যার প্রতিবাদ কবিতা,,,,, বলির পাঁঠা -বিচিত্র কুমার বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয় গণতান্ত্রিক শিক্ষক ফোরামের নতুন কমিটি প্রত্যাখান

কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত

দেশে করোনাভাইরাস সংক্রমণের সংখ্যা প্রতিদিন পর্যায়ক্রমে বেড়ে চলেছে। বাংলাদেশে আক্রান্তের হার এখন ১৬ দশমিক ৬৫ শতাংশ।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইডিসিআর) শনিবারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে আরো ৩০৬ জন। মারা গেছে নতুন করে ৬৬ জন। সারাদেশে আক্রান্তের সর্বমোট সংখ্যা এখন দুই হাজার ১৪৪ জন। আর কোভিড-১৯ আক্রান্ত এই সকল মানুষ ছড়িয়ে আছে দেশের প্রায় ৫৩টি জেলায়। এমনকি সংক্রমণ ধরা পড়েছে পাহাড়ি অঞ্চল বান্দরবানেও।

আটটি বিভাগের মধ্যে আক্রান্ত তালিকায় শীর্ষে এখনো ঢাকা ও চট্টগ্রাম।

ঢাকা বিভাগে সর্বমোট আক্রান্ত রোগীর সংখ্যা এক হাজার ৩৭০ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৭৪০, নারায়ণগঞ্জে ২৮৯, গাজীপুরে ১১৭, কিশোরগঞ্জে ৩৩, মাদারীপুরে ২৩, মানিকগঞ্জে ৫, মুন্সীগঞ্জে ২৭, নরসিংদীতে ৬৫, রাজবাড়ীতে ৭, ফরিদপুরে ২, টাঙ্গাইলে ৯, শরীয়তপুরে ৬, গোপালগঞ্জে ১৭, ঢাকার পার্শ্ববর্তী অঞ্চলে ২৮ জন করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে।

এদিকে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩৭, কক্সবাজারে ১, কুমিল্লায় ১৫, বি. বাড়িয়ায় ৯, লক্ষ্মীপুরে ১৮, বান্দরবান ১, নোয়াখালীতে ২, ফেনী ১, চাঁদপুরে ৭ জন সহ মোট ৬৯ জন আক্রান্ত হয়েছে।

রংপুরের গাইবান্ধায় ১২, নীলফামারীতে ৬, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ২, দিনাজপুরে ৮, ঠাকুরগাঁও ৩, রংপুর জেলায় ৪ জন সহ মোট ৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

ময়মনসিংহ বিভাগে জামালপুরে ১২, নেত্রকোনায় ৭, শেরপুরে ৫, ময়মনসিংহ জেলায় ১৮ জন সহ মোট ৪২ জন।

আর বরিশাল বিভাগের বরিশালে ১৭, বরগুনায় ৫, পটুয়াখালীতে ২, পিরোজপুরে ৪, ঝালকাঠিতে ৩ জন সহ মোট ৩১ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

সিলেটের মৌলভীবাজারে ২, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১, সিলেট জেলায় ৩ জন আক্রান্ত হয়েছে।

এদিকে সংক্রমণ বাড়ছে রাজশাহী বিভাগেও। রাজশাহী জেলায় ৪, জয়পুরহাটে ২, বগুড়ায় ১ ও পাবনায় ১ জন সহ মোট ৮ জন রোগী শনাক্ত করা হয়েছে।

এছাড়াও খুলনা, যশোর, চুয়াডাঙ্গায়, বাগেরহাটে একজন ও নড়াইলে দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর খবর পাওয়া গেছে।

মাত্র একদিনের ব্যবধানেই উল্লেখযোগ্য হারে রোগী সংখ্যা বাড়ছে। এখনো পরীক্ষাকৃত নতুনার সংখ্যা মাত্র ২১ হাজার ৩০৭ জন। যা মাত্র ১১ দশমিক ০১ শতাংশ। এই সংক্রমণ বৃদ্ধির জন্য মূলত জন সচেতনতার অভাব ও জন সাধারণের করোনা টেস্টে ভোগান্তিকে দায়ী করছে বিশেষজ্ঞরা।

Please Share This Post in Your Social Media

দেশের সংবাদ নিউজ পোটালের সেকেনটের ভিজিটর

38449396
Users Today : 1020
Users Yesterday : 1193
Views Today : 7903
Who's Online : 44
© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone